সংবাদ শিরোনাম
শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২

ব্রাহ্মণবাড়িয়ায় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ নিরব ছিলো না সাধ্যমতো চেষ্টা করেছে; ডিআইজি আনোয়ার হোসেন

ব্রাহ্মণবাড়িয়ায় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ নিরব ছিলো না সাধ্যমতো চেষ্টা করেছে; ডিআইজি আনোয়ার হোসেন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে মাদ্রাসা শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও অগ্নিসংযোগের ঘটনায় ও হেফাজতের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরজুড়ে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ নিরব ছিলো না, সাধ্যমতো চেষ্টা করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের চট্রগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মোঃ আনোয়ার হোসেন। 
সোমবার (২৯ মার্চ) সকাল ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি বেসরকারি স্থাপনায় হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন পরিদর্শনকালে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 
পরিদর্শনকালে ডিআইজি আনোয়ার হোসেন আরো জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরজুড়ে ২০ টিরও বেশি স্থাপনায় হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। সবগুলো ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। এসব ঘটনার সুষ্ঠু তদন্তে সিআইডি এবং পিআইবির বিশেষজ্ঞ দলকে ডাকা হয়েছে। তারা প্রত্যেকটা ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করবে। ব্রাহ্মণবাড়িয়ার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

হেফাজতের হরতালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া সদর ভূমি অফিস।

পরিদর্শনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। 
উল্লেখ্য, গতকাল ২৮ শে মার্চ রবিবার হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে সকাল ১১ টার পর থেকে হরতালকারীরা জেলা পরিষদ ভবন, ব্রাহ্মণবাড়িয়া পৌর ভবন, পৌর মিলনায়তন, শহীদ ধীরেন্দ্রনাথ ভাষা চত্বর, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন, জেলা শিল্পকলা একাডেমি জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয় ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন। 

জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ার এলাকার পৌর মুক্তমঞ্চে জাতিরজনকের প্রতিকৃতিতে হেফাজতের তাণ্ডব।

এদিকে, হেফাজতের তাণ্ডবের ঘটনায় পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও সংবাদমাধ্যমকে জানান পুলিশের এ ডিআইজি আনোয়ার হোসেন। চট্রগ্রাম রেঞ্জ পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক জাকির হোসেনকে প্রধান করে তিন সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশ প্রদান করা হয়েছে তদন্ত কমিটিকে। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com