সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

মসজিদ-মাদ্রাসায় অনুদান দিয়েও রক্ষা পায়নি জেলা পরিষদ; শফিকুল আলম এমএসসি

মসজিদ-মাদ্রাসায় অনুদান দিয়েও রক্ষা পায়নি জেলা পরিষদ; শফিকুল আলম এমএসসি

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

মসজিদ-মাদ্রাসায় যে প্রতিষ্ঠান থেকে অনুদান দেওয়া হয়েছে সেই প্রতিষ্ঠানটিও মাদ্রাসা শিক্ষার্থীদের হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ থেকে রক্ষা পায়নি বলে মন্তব্য করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি। তিনি বলেন, গত এক বছরে জেলার ৩২১ টি মসজিদে অনুদান দেওয়া হয়েছে। 
রবিবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টায় জেলা পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি।
সংবাদ সম্মেলনে শফিকুল আলম এমএসসি ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে আরো বলেন, জেলাপরিষদ একটি সেবামূলক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান থেকে জেলা জুড়ে রাস্তা-ঘাট, পুল-কালভার্ট,স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা ও মন্দিরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হয়।
তিনি বলেন, গত ২৬ শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল চলাকালে কাউতলী মোড়ে জেলাপরিষদের ডাকবাংলোতে ৪/৫শত মাদ্রাসা শিক্ষার্থী ও দূষ্কৃতিকারী প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে ৮ টি সিসিটিভি ক্যামেরা, একটি এলইডি ডিজিটাল বোর্ড ও ডাকবাংলোর আঙ্গিনায় নির্মিত জাতীয় প্রতীকের বিভিন্ন অংশ ভাংচুর ও অগ্নিসংযোগ করে তাণ্ডব চালায়। এসময় ডাকবাংলোতে অবস্থানরত তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দারোয়ান কোনরকমে নিজেদের আত্মরক্ষা করেন। কিন্তু হেফাজতের তাণ্ডব দেখে ডাকবাংলোর তিনতলার উন্নয়ন কাজে নিয়োজিত এক শ্রমিক আত্মরক্ষা করতে ছাঁদ থেকে লাফ দিয়ে পড়ে যায়। এতে গুরুতর আহত হয়ে বর্তমানে সে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 
অপরদিকে, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে হেফাজতে ইসলামের কর্মীরা জেলাপরিষদ কার্যালয়ের ভেতরে প্রবেশ করে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করেন। এসময় জেলাপরিষদ কার্যালয়ের ভেতরে থাকা জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালেও ভাংচুর চালায়। এসময় হামলাকারীরা জেলাপরিষদ এর গ্যারেজে থাকা কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ করেন। হরতালকারীদের এমন তাণ্ডবে দিকবিদিক ছুটাছুটি করে অফিসে কর্মরত কর্মকর্তা কর্মচারীরা আত্মরক্ষার চেষ্টা করেন। এমনকি হামলাকারীদের হাত থেকে নিজেদের আত্মরক্ষার্থে জেলাপরিষদ এর প্রথম ও দ্বিতীয় তলা থেকে লাফ দিয়ে মাটিতে পড়ে কয়েকজন কর্মকর্তা কর্মচারী আহত হয়েছেন। বর্তমানে তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
হেফাজতে ইসলামের দেওয়া অগ্নিসংযোগের হাত থেকে জেলাপরিষদ ডাকবাংলো, জেলাপরিষদ কার্যালয় ও গাড়িগুলোর আগুন নিভাতে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে বারবার মোবাইলে কল দিয়েও তাদের সহযোগিতা পাওয়া যায়নি। 
সংবাদ সম্মেলনে জেলাপরিষদ এর নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, হেফাজতের তাণ্ডবে জেলাপরিষদের ডাকবাংলো ও জেলাপরিষদ কার্যালয়ের প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। সংবাদ সম্মেলনে জেলাপরিষদের অন্যান্য কর্মকর্তাগণ, জেলাপরিষদ সদস্যগন ও বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com