সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

হেফাজতি তান্ডব- ব্রাহ্মণবাড়িয়ায় ৫৬ মামলায় আসামী ৩৫ হাজার।। গ্রেপ্তার- ২৯৮

হেফাজতি তান্ডব- ব্রাহ্মণবাড়িয়ায় ৫৬ মামলায় আসামী ৩৫ হাজার।। গ্রেপ্তার- ২৯৮

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতালের সময় শহরজুড়ে ব্যাপক ভাংচুর ও অগ্নিকান্ডের ঘটনায় আরো একটি মামলা দায়ের করা হয়েছে। গত শনিবার রাতে আশুগঞ্জ থানায় এই মামলাটি দায়ের করা হয়।আশুগঞ্জ বাজার এলাকায় কাচারী বিথিকায় অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর ঘটনায় আশুগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহীন সিকদার বাদি হয়ে শনিবার রাতে এই মামলাটি দায়ের করেন।মামলায় অজ্ঞাতনামা দুই থেকে আড়াইশত লোককে আসামী করা হয়েছে।
নতুন এই মামলাটি নিয়ে হেফাজতের তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। দায়েরকৃত ৫৬টি মামলার মধ্যে সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়।৫৬টি মামলায় ৪১৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামী করা হয়। পুলিশ শনিবার রাত পর্যন্ত এ সকল মামলায় মোট ২৯৮ জনকে গ্রেপ্তার করে। এর মধ্যে শনিবার রাতেই জেলার বিভিন্ন এলাকা থেকে ৩০জনকে গ্রেপ্তার করে পুলিশ। এর মধ্যে ১৭জনকে গ্রেপ্তার করে আশুগঞ্জ থানা পুলিশ। পুলিশের দাবি গ্রেপ্তারকৃতরা সবাই হেফাজতের কর্মী-সমর্থক। 
রবিবার (১৮ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গনমাধ্যম কর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বশেষ গত শনিবার রাতে হেফাজতের তান্ডবের ঘটনায় জড়িত আরো ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা সবাই হেফাজতের নেতা-কর্মী। এনিয়ে এসব ঘটনায় মোট ২৯৮ জনকে গ্রেপ্তার করা হয়।
এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাবেদ মাহমুদ বলেন, তান্ডবের ঘটনায় শনিবার রাতে আশুগঞ্জ থানায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে। এনিয়ে এই ঘটনায় আশুগঞ্জ থানায় চারটি মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, শনিবার রাতে আশুগঞ্জের বিভিন্ন এলাকা থেকে তান্ডবের মামলায় ১৭জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এ ব্যাপারে জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইওয়ান) ইমতিয়াজ আহমেদ বলেন, পুলিশ আসামীদের ভিডিও ফুটেজ ও ছবি দেখে তাদেরকে গ্রেপ্তার করছে এছাড়াও যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে তাদেরকে গ্রেপ্তার করতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। তিনি বলেন তান্ডবের ঘটনায় এখন পর্যন্ত ২৯৮জনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে অধিকাংশই হেফাজতে ইসলামের কর্মী-সমর্থক। এছাড়া গ্রেপ্তারকৃতদের মধ্যে ছাত্রদল, যুবদল ও ছাত্র শিবিরের নেতাকর্মী রয়েছে। তিনি বলেন, তান্ডবের ঘটনায় জড়িত সকলকেই আইনের আওতায় আনা হবে।
উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত টানা তিনদিন ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। হামলাকারীরা সরকারি ও বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনা ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com