সংবাদ শিরোনাম
বাঞ্ছারামপুরে মসজিদে প্রেমিকা নিয়ে জনতার হাতে আটক ইমাম।। মুচলেকা নিয়ে ছেড়ে দিলেন পুলিশ পারিবারিক কলহের জের আখাউড়ায় গৃহবধূর আত্মহত্যা ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসির ৯১ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত সরাইলে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার কাজে যোগদান করে স্থানীয় সাংসদের সমালোচনা করলেন সাবেক এমপি মৃধা ব্রাহ্মণবাড়িয়ায় পূর্ব নির্ধারিত সমাবেশে আসেননি হেফাজত নেতা মামুনুল হক।। আটকে দেয়ার অভিযোগ নেতাকর্মীদের নাসিরনগরে মাদক মামলার পলাতক আসামী সুজন পাঠান গ্রেপ্তার শিবপুরে ইয়াবা ও একটি ট্রাক’সহ দুই মাদক ব্যবসায়ী আটক আজ ৩৭ তম ব্রাহ্মণবাড়িয়া জেলা আন্দোলন ও শহীদ পলু দিবস বায়তুল মোকাররমের সামনে মাদ্রাসা শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলে পুলিশি বাঁধার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ ন্যাশনাল এমসিএস লিমিটেডের টিএমআর গ্রাহককে মেয়াদপূর্তির অর্থ প্রদান
সফলতার সহিত এম.বি.বি.এস পাশ করলেন বড়পুকুর পাড় গ্রামের শিক্ষক পুত্র মুহা: ইকরাম হোসাইন রিনান

সফলতার সহিত এম.বি.বি.এস পাশ করলেন বড়পুকুর পাড় গ্রামের শিক্ষক পুত্র মুহা: ইকরাম হোসাইন রিনান

স্টাফ রিপোর্টার, সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের কৃতি সন্তান শিক্ষক পুত্র মুহা: ইকরাম হোসাইন (রিনান) সফলতার সহিত এম.বি.বি.এস পাশ করেছেন।
শহীদ জিয়াউর রহমান  মেডিকেল কলেজ (শজিমেক), বগুড়া  থেকে ২০১৩-১৪ইং শিক্ষাবর্ষের শিক্ষার্থী হিসেবে সে এম.বি.বি.এস পাশ করেন। এখন থেকে তার নামের আগে যুক্ত হলো ডাক্তার,ডাঃ মুহা: ইকরাম হোসাইন রিনান। 
সদ্য পাশকৃত ডাঃ মুহা: ইকরাম হোসাইন রিনান ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের বড় পুকুর পাড় গ্রামের খলিফা বাড়ির মুহা: জিল্লুর রহমান (মাস্টার) এর ছেলে। তার বাবা মোঃ জিল্লুর রহমান (মাস্টার) লক্ষীমুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন প্রধান শিক্ষক হিসেবে সততা ও নিষ্ঠার সাথে কর্মজীবন শেষ করে বর্তমানে অবসরে আছেন। 
ডাঃ মুহা: ইকরাম হোসেন রিনান এর ছয় ভাই ও তিন বোন এবং ভাইদের মধ্যে সে চতুর্থ। তার বড় ভাই মাধ্যমিক শিক্ষা শেষ করে পরিবারের হাল ধরতে প্রবাসে চলে যান। বর্তমানে তিনি সৌদিআরবে কর্মরত আছেন। মেজু ভাই মুহা: জাবারুল ইসলাম (সুমন) প্রাশ্চ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞান বিভাগে অনার্স মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন। তৃতীয় ভাই মুহা: সাদ্দাম হোসাইন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ফার্মাসি বিষয়ে অনার্স মাস্টার্স সম্পন্ন করে বেক্সিমকো ফার্মাসিটিকেল কোম্পানিতে প্রোডাকশন অফিসার হিসেবে কর্মরত আছেন। চতুর্থ ভাই (নিজেই) ডাঃ মুহা: ইকরাম হোসাইন রিনান। পঞ্চম ভাই মুহা: আরমান আল-আরাফ্ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইইই(EEE) বিষয়ে তৃতীয় বর্ষের ছাত্র হিসেবে অধ্যয়নরত এবং সবার ছোট ভাই মুহা: আরাফাত হোসাইন চম্পকনগর মডেল স্কুলে বিজ্ঞান গ্রুপে অধ্যয়ন করছে।তার বড় বোন গৃহিণী, মেজু বোন পরিবার পরিকল্পনা বিভাগে স্বাস্থ্য  সহকারী হিসেবে কর্মরত এবং ছোট বোন কলেজে অধ্যয়ন করছেন। ডাঃ মুহা: ইকরাম হোসাইন রিনান এর রত্নগর্ভা মা শ্রদ্ধেয়া মুছাঃ সখিনা বেগম এবং বাবা শ্রদ্ধেয় মুহা: জিল্লুর রহমান (মাস্টার) ছেলে মেয়েদের পড়াশোনায় সার্বক্ষনিকভাবে খোঁজখবর নিয়ে সবসময় তাদেরকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে উঠতে উৎসাহ উদ্দীপনা ও সাহস যুগিয়েছেন। এই শিক্ষিত পরিবারের জন্য সবাই দোয়া করবেন।
ডাঃ মুহা: ইকরাম হোসাইন রিনান জানান, সততার সাথে মানুষের সেবা করার ইচ্ছে নিয়েই চিকিৎসক হওয়ার স্বপ্ন নিয়ে মেডিকেলে পড়াশুনা করেছি। আল্লাহর অশেষ কৃপায় এম.বি.বি.এস পাশ করেছি। সবাই আমার জন্য দোয়া করবেন যাতে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে পারি। 
রক্তদানের সংগঠন “সন্ধানী”র শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ইউনিটের সাবেক  সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ শাখার সাবেক উপ- গ্রন্থনা এবং প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে ডাঃ মোঃ ইকরাম হোসেন রিনান দায়িত্ব পালন করেছেন। 

উল্লেখ্য, ডাঃ মুহা: ইকরাম হোসাইন রিনান বড়পুকুর পাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় বৃত্তিসহ জিপিএ ৫,  লক্ষীমুড়া উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় বৃত্তিসহ জিপিএ ৫, চম্পকনগর স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি হন।          

  
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

9 responses to “সফলতার সহিত এম.বি.বি.এস পাশ করলেন বড়পুকুর পাড় গ্রামের শিক্ষক পুত্র মুহা: ইকরাম হোসাইন রিনান”

  1. Md. Kibria Al Jubair says:

    সময়োপযোগী, তথ্যবহুল সংবাদ। আছে অনুপ্রেরণা, শিক্ষা, মেধা ও মননের বিকাশ।

    ধন্যবাদ

  2. MD Nazmul Hasan Rony says:

    টাকা দিয়ে এমন খবর ছাপানো কি দরকার.?
    নিজের ভাই বোন কয় জন কে কি করে নিজের পরিবারের ব্যপারে এতো কিছুপাবলিশ করে নিজেরে বোকা পরিচয় দেওয়া ছাড়া আর কিছু না !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com