সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

ইসলাম শুধুমাত্র মুসলমানদের জন্য নয় এটি এসেছে সারাবিশ্বের মানবতার জন্য; ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন

ইসলাম শুধুমাত্র মুসলমানদের জন্য নয় এটি এসেছে সারাবিশ্বের মানবতার জন্য; ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি      

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও ইসলামিক সেন্টারের চেয়ারম্যান হায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, ইসলাম শুধুমাত্র মুসলমানদের জন্য নয় এটি এসেছে সারাবিশ্বের মানবতার জন্য। এর আহ্বান হচ্ছে সারা বিশ্ব মানবতাকে লক্ষ্য করে। ইসলামের নবী হযরত মুহাম্মদ (সা.) এসেছিলেন সবার জন্য সকল মানুষের মুক্তির দূত হিসেবে। যিনি তৎকালীন অন্ধকার সমাজকে দেখিয়েছিলেন আলোর পথ। শৃখল ভঙ্গ মানবতাকে প্রতিষ্ঠিত করেছিলেন সবার জন্য। তিনি বলেন, জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবার কাছে সমতা, ন্যায়, সামঞ্জস্য ও ভারসাম্যপূর্ণ জীবন বিধান ইসলামের র্অনির্হিত সুন্দর্যকে তুলে ধরতে হবে। কাজ ও কর্ম ব্যক্তিগত জীবন প্রতিটি মুসলিম নর-নারীকে হতে হবে আদর্শের অনুকরণীয় প্রতীক। এই চেতনাকে জাগ্রত করাই হচ্ছে ইসলামিক সেন্টারের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।
বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণাবড়িয়া ইসলামিক সেন্টার কর্তৃক আয়োজিত প্রতিষ্ঠানের ভবনে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার  বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন।
ইসলামিক সেন্টার ব্রাহ্মণবাড়িয়ার ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন আরো বলেন, আমাদের সন্তানরা এখান থেকে ইসলামের সঠিক শিক্ষা গ্রহণ করছে। ইসলামি জ্ঞানের আলোই আলোকিত করছে নিজেদের জীবন। ইসলামিক সেন্টার শিশুদেরকে আদর্শ শিক্ষায় শিক্ষিত করে সত্যিকারের মানুষ হিসেবে গড়ে  তোলার লক্ষ্যে কাজ করছে। বর্তমান প্রজন্মের শিশুদের মেধা শক্তিকে কাজে লাগিয়ে তাদেরকে পরিপূর্ণভাবে গড়ে তোলার লক্ষ্যে মাদরাসার পড়ালেখার পাশাপাশি স্কুলের সব বিষয়েও শিক্ষা প্রদান করা হচ্ছে। তিনি বলেন, এই সকল প্রতিযোগিতার মাধ্যমে কোমলমতি শিশুদের মাঝে আগ্রহের বর্হিপ্রকাশ ঘটে। তাই এ ধরণের প্রতিযোগিতাকে আরো ব্যাপকভাবে আয়োজন করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেনারেল সেক্রেটারী শওকত হায়াত খান, জয়েন্ট সেক্রেটারী (সার্বিক) মমিনুল আলম বাবু, জয়েন্ট সেক্রেটারী (লাইব্রেরী) নজরুল ইসলাম শাহজাদা।
অনুষ্ঠান শেষে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
ইনাম/সময়নিউজবিডি টোয়েন্টিফোর।      

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com