সংবাদ শিরোনাম
নাছিমার সাথে দ্বন্দ্বে ৮ মাস না পেরোতেই বান্দরবান বদলী বিজয়নগরের ইউএনও আরাফাত নাসিরনগরে অগ্নিকান্ডে দুটি ঘর পুড়ে ভষ্মীভূত।। সাংসদের দুঃখ প্রকাশ ও আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস অনিয়ম দূর্নীতি প্রতিরোধে বিপুল ভোটে বিজয়ী নায়ার।। পৌরবাসীর নিরব ভোট বিপ্লব দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হলেন আ’লীগ মনোনীত নায়ার কবির বাঞ্ছারামপুরে মাকে খুন করলেন মাদকাসক্ত মেয়ে উৎসবমুখর পরিবেশে ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনের ভোট গ্রহণ শুরু ব্রাহ্মণবাড়িয়ায় সেফটিক টাঙ্কি বিস্ফোরণে দেয়াল ভেঙ্গে আহত- ৫।। এলাকায় আতঙ্কের সৃষ্টি।। ব্যাপক ক্ষয়ক্ষতি দিনশেষে রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়ায় ভোট উৎসব।। শান্তি প্রতিষ্ঠাই হচ্ছে ভোটারদের লক্ষ্য ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব প্রতিযোগিতা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনে কোন কেন্দ্রে চুরি-ছিনতাইকারী সন্ত্রাস চাঁদাবাজ ও অস্ত্রবাজকে ঢুকতে দেওয়া হবে না ; নায়ার-মামুন
নকলায় বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ

নকলায় বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ

নকলা (শেরপুর) প্রতিনিধি//সময়নিউজবিডি

“শেখ হাসিনার বারতা-নারী পুরুষ সমতা” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় শেরপুরের নকলায় ১৩ অক্টোবর রবিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সমন্বয়ে বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র দাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমীন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোশারফ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক, উপজেলা যুব উন্নয়ন অফিসার মকবুল হোসেন এবং প্রায় অর্ধ শতাধিক কর্মমূখী নারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে নকলা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে প্রায় বছর খানেক আগে এর পরেও নকলাতে বাল্য বিবাহের ঘটনা ঘটছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক বলেন, নকলা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে, এখন বর্তমান সফল সরকারের অগ্রাধিকার হচ্ছে নারীর ক্ষমতায়ন, নারীর ক্ষমতায়নের মূল বাধা হচ্ছে বাল্য বিয়ে তাই বাল্য বিয়ে হচ্ছে এমন তথ্য আপনাদের (সাংবাদিকদের) কাছে থাকলে আমাদেরকে অবহিত করবেন, দেশের প্রতিটি উপজেলার মতো নকলা উপজেলাতেও বাল্য বিবাহ নির্মূল কমিটি রয়েছে এবং আমরা যারা সরকারের নিয়মানুযায়ী এই কমিটির সদস্য রয়েছি আমরা সকলকে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে আপ্রান চেষ্টা করবো বাল্য বিবাহ মুক্ত রাখতে। তাহলেই কন্যা শিশুর ভবিষ্যৎ নিরাপত্তা সুনিশ্চিত হবে এবং নারীর ক্ষমতায়ন অর্জিত হবে।

ইনাম/সময়নিউজবিডি টোয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com