সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

নকলায় বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ

নকলায় বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ

নকলা (শেরপুর) প্রতিনিধি//সময়নিউজবিডি

“শেখ হাসিনার বারতা-নারী পুরুষ সমতা” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় শেরপুরের নকলায় ১৩ অক্টোবর রবিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সমন্বয়ে বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র দাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমীন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মোশারফ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক, উপজেলা যুব উন্নয়ন অফিসার মকবুল হোসেন এবং প্রায় অর্ধ শতাধিক কর্মমূখী নারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে নকলা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে প্রায় বছর খানেক আগে এর পরেও নকলাতে বাল্য বিবাহের ঘটনা ঘটছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক বলেন, নকলা উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে, এখন বর্তমান সফল সরকারের অগ্রাধিকার হচ্ছে নারীর ক্ষমতায়ন, নারীর ক্ষমতায়নের মূল বাধা হচ্ছে বাল্য বিয়ে তাই বাল্য বিয়ে হচ্ছে এমন তথ্য আপনাদের (সাংবাদিকদের) কাছে থাকলে আমাদেরকে অবহিত করবেন, দেশের প্রতিটি উপজেলার মতো নকলা উপজেলাতেও বাল্য বিবাহ নির্মূল কমিটি রয়েছে এবং আমরা যারা সরকারের নিয়মানুযায়ী এই কমিটির সদস্য রয়েছি আমরা সকলকে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে আপ্রান চেষ্টা করবো বাল্য বিবাহ মুক্ত রাখতে। তাহলেই কন্যা শিশুর ভবিষ্যৎ নিরাপত্তা সুনিশ্চিত হবে এবং নারীর ক্ষমতায়ন অর্জিত হবে।

ইনাম/সময়নিউজবিডি টোয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com