সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

কসবায় ট্রেনের সংঘর্ষে প্রাণহানির ঘটনায় মাও. আবুল হাসানাত আমিনীর শোক ও দুঃখ প্রকাশ

কসবায় ট্রেনের সংঘর্ষে প্রাণহানির ঘটনায় মাও. আবুল হাসানাত আমিনীর শোক ও দুঃখ প্রকাশ

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের সংঘর্ষে প্রাণহানির ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন খেলাফতে ইসলামী বাংলাদেশ-এর আমীর ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। আজ মঙ্গলবার এক শোকবার্তায় তিনি বলেন, এ দুর্ঘটনায় দায় রেল মন্ত্রণালয় এড়াতে পারে না। সারা দেশে ব্যাপক উন্নয়নের মহড়া চললেও রেল পথে এখনো কেন পুরোনো বগি নিয়ে ত্রুটিপূর্ণ লাইনের উপর দিয়ে ট্রেন চলাচল করে? এর জবাব রেলমন্ত্রীকেই দিতে হবে।

তিনি বলেন, অনেক স্থানে রেলপথের জয়েন্টে বাঁশের জোড়াতালিও দেখা যায়। ২০১৯ সালের বাংলাদেশে রেলে এমন অব্যবস্থাপনা ও খামখেয়ালি ভাবে কোনভাবেই মেনে নেয়া যায় না। আমি মনে করি, রেলপথের কাঠামোকে আরো উন্নত ও আধুনিক করতে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। রেল চালকদের উন্নত প্রশিক্ষণ এবং রেল ট্রাফিক ও সিগন্যাল বিভাগকে আধুনিকভাবে ঢেলে সাজাতে হবে।

বিবৃতিতে হাসানাত আমিনী বলেন, ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। ট্রেনের কর্তব্যরত লোকোমাস্টার, সহকারী লোকোমাস্টার, ওয়ার্কিং গার্ডসহ যাদের অবহেলার কারণে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটলো অবশ্যই সরকারকে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নিতে হবে। এছাড়াও দুর্ঘটনায় নিহত এবং আহত পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। ভভিষ্যতে যেন এ ধরনের ভয়াবহ ট্রাজেডি আর না ঘটে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

মহান রাব্বুল আলামীনের কাছে নিহতদের আত্মার মাগফিরাত কামনা, শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। যারা আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন, তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। প্রেস বিজ্ঞপ্তি।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com