সংবাদ শিরোনাম
বিজয়নগরে আগামী ৭ মার্চ মুজিব ঢাকা ম্যারাথন ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মত মুদ্রণশিল্প মালিকদের পরিবেশ অধিদপ্তরের নিবন্ধন ওপারে চলে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হওয়ায় নায়ার কবিরকে বিভিন্ন মহলের ফুলেল শুভেচছা ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রুবেলের গাড়িতে সন্ত্রাসী হামলা ও ভাংচুর।। আহত-০২।। গ্রেপ্তার -০২ বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির খান স্মৃতি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত দ্বিতীয় মেয়াদ মেয়র নির্বাচিত হওয়ায় নায়ার কবিরকে বিজয়নগর যুবলীগসহ বিভিন্ন সংগঠন ও বিশিষ্টজনদের ফুলেল শুভেচ্ছা অব্যাহত এবার কাউন্সিলর হিসেবে ইন ও আউট হলেন যারা নাছিমার সাথে দ্বন্দ্বে ৮ মাস না পেরোতেই বান্দরবান বদলী বিজয়নগরের ইউএনও আরাফাত নাসিরনগরে অগ্নিকান্ডে দুটি ঘর পুড়ে ভষ্মীভূত।। সাংসদের দুঃখ প্রকাশ ও আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস
ধর্মীয় অনুশাসনেই পারে এইডস থেকে মুক্তি দিতে ; ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন

ধর্মীয় অনুশাসনেই পারে এইডস থেকে মুক্তি দিতে ; ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খাঁন বলেছেন, ধর্মীয় অনুশাসনেই পারে এইডস থেকে মুক্তি দিতে। বাংলাদেশে বর্তমানে ১৩ হাজার ৮ শত এইডস রােগী আছে। ২০১৮ সালে এইডস রােগে মারা গেছে ১৪৮ জন।
রবিবার (১ ডিসম্বর) ছিল বিশ্ব এইডস দিবস উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যােগে বর্ণাঢ্য র‍্যালী ও আলাচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশ্ব এইডস দিবস উপলক্ষে “এইডস নির্মূলে প্রয়ােজন, জনগণের অংশগ্রহণ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রবিবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একইস্থানে এসে শেষ হয়। পরে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের বিএমএ ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলাচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, এইডস রােগ সাধারণত দুটি কারণে হয়, রক্ত সঞ্চালনের মাধ্যমে ও অরক্ষিত যৌন মিলনের মাধ্যমে। যদি প্রত্যেক মানুষ ধর্মীয় অনুশাসন মেনে চলেন তাহলে এইডস রােগে আক্রান্ত হবে না। সুতরাং প্রত্যেক মানুষের উচিত ধর্মীয় অনুশাসন মেনে চলা এবং মানুষকে এইডস সম্পর্কে সচেতন করা।
সিভিল সার্জন ডাঃ মােঃ শাহ আলমের সভাপতিত্বে এবং এমওসিএস ডাঃ এষনা পাল এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলােচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মােঃ শওকত হােসেন, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চেয়ারম্যান ডাঃ মােহ আবু সাঈদ, পরিবার পরিকল্পনা বিভাগ ব্রাহ্মণবাড়িয়ার উপ পরিচালক মােহাম্মদ আবুল কালাম। 


সভায় স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মােঃ নাজবাহুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্র্যাক’র জেলা সম্বয়কারী মােঃ হাবিবুর রহমান, নার্সিং ইন্সটিটিউট’র ইন্সট্রাক্টর ইনচার্জ সালাউদ্দিন মাধবর, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুম ইফতেখার। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com