সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ইসলামকে শান্তির ধর্ম হিসেবে প্রতিষ্ঠিত করতে আ’লীগ সরকার কাজ করে যাচ্ছে ; মোকতাদির চৌধুরী এমপি

ইসলামকে শান্তির ধর্ম হিসেবে প্রতিষ্ঠিত করতে আ’লীগ সরকার কাজ করে যাচ্ছে ; মোকতাদির চৌধুরী এমপি


স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

দেশের জনগণ যাতে ইসলামের প্রকৃত শিক্ষা ও সংস্কৃতি ভালোভাবে রপ্ত করতে পারে সেজন্য  বর্তমান সরকার মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

সোমবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা শহরের পুরাতন কাচারিতে জেলা এবং সদর উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্থর স্থাপন ও  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মডেল মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন শেষে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম, সেটাই বর্তমান সরকার প্রতিষ্ঠিত করতে চাই। সে কারণেই ইসলামের প্রকৃত শিক্ষাটা যেন মানুষ পায় আর ইসলামিক সাংস্কৃতিটা যেন দেশের মানুষ ভালোভাবে রপ্ত করতে পারে, চর্চা করতে পারে; সেদিকে লক্ষ্য রেখেই সরকারের এই উদ্যোগ। এ সময় মডেল মসজিদ কার্যক্রম যেন যথাসময়ে এবং সঠিকভাবে বাস্তবায়িত হয়, সেজন্যও সকলের দোয়া কামনা করেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে আলোচনা সভায় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী ইমতিয়াজ আহমেদ, জেলা জামে মসজিদের খতিব মুফতি বেলায়েতুল্লাহ নূর।

ব্রাহ্মণবাড়িয়ায় মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করছেন মোকতাদির চৌধুরী এমপি।

বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে সারাদেশে বিভিন্ন জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে এই মডেল মসজিদ নির্মিত হচ্ছে। ৪তলা বিশিষ্ট এই মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে থাকবে ইমাম প্রশিক্ষণ কেন্দ্র ও গণশিক্ষা কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, প্রতিবন্ধী ইবাদতখানা, অটিজম কর্ণার, রান্নাঘর ও খাবার ঘর, মৃতদেহ গোসল করার কক্ষ, কফিন লোডিং ও আনলোডিংয়ের জায়গা, লিফট, বুক সেইল সেন্টার, ইসলামিক গবেষণা কেন্দ্র, খোলা কোর্ট ইয়ার্ড, পুরুষের পাশাপাশি নারীদের নামাজ কক্ষ, ইসলামিক লাইব্রেরি, সভা কক্ষ, প্রশিক্ষণ কক্ষ, ভিআইপি স্যুট, অতিথি কক্ষ ও হিফজখানা প্রার্থনা কক্ষ সহ আরো অনেক কিছু। এর বাস্তবায়ন করছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও গণপূর্ত অধিদপ্তর।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com