সংবাদ শিরোনাম
ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে মরলেন প্রেমিক, বেঁচে গেলেন প্রেমিকা বিজয়নগরে গৃহবধুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ।। ঘরে ঢুকে ভাংচুর ও ডাকাতি দলীয় প্রতীক মুক্ত স্থানীয় সরকার নির্বাচনের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন দিশারী সমাজ কল্যাণ সংসদের বার্ষিক বনভোজন ও আলোচনা সভা অনুষ্ঠিত বিজয়নগরে এক মহিলার মরদেহ উদ্ধার কসবায় আইনমন্ত্রীকে দেখালেন কার শক্তি বেশী বিজয়নগরে ইউএনও আরাফাত ও গণপূর্তের প্রকৌশলীদের মধ্যে হাতাহাতি দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ায় নায়ার কবিরকে জেলা কেন্দ্রীয় সমবায় কল্যান সমিতির ফুলেল শুভেচছা বিজয়নগরে আগামী ৭ মার্চ মুজিব ঢাকা ম্যারাথন ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মত মুদ্রণশিল্প মালিকদের পরিবেশ অধিদপ্তরের নিবন্ধন
করোনার কারণে – আখাউড়ায় ভাড়াটিয়াদের বাসাভাড়া মওকুফ করলেন মোতাহার হোসেন

করোনার কারণে – আখাউড়ায় ভাড়াটিয়াদের বাসাভাড়া মওকুফ করলেন মোতাহার হোসেন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

বিশ্বব্যাপী নোবেল করোনা ভাইরাস সংক্রমণের ভয়াবহতায় উদ্বেগ উৎকন্ঠায় রয়েছেন বিশ্ববাসী। যার সংক্রমণ বাংলাদেশেও পড়ার আশঙ্কায় ইতিমধ্যে সরকার ১০ দিনের সাধারন ছুটি ঘোষণা করেছেন। এসময় কোন নাগরিক বিশেষ প্রয়োজন ছাড়া বাসা বাড়ি থেকে বের না হতে নির্দেশনা দিয়েছেন সরকার। এতে করে শ্রমজীবী মানুষের কর্মস্থলে যাওয়া বন্ধ ও ব্যবসায়িকদেরও দোকান বন্ধের কারনে আর্থিক ক্ষতির দিক বিবেচনা করে আগামী দুই মাসের বাসাভাড়া মওকুফের ঘোষণা দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার এক বাড়িওয়ালা। 

বৃহস্পতিবার (২৬ মার্চ) আখাউড়া পৌর শহরের বড় বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটি ও দারুল কোরআন হাফেজিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী মোতাহার হোসেন বাড়ি ভাড়া মওকুফের ঘোষণা দেন।   এ বিষয়ে জানতে চাইলে হাজী মোতাহার হোসেন এ প্রতিবেদককে জানান, বিশ্বব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের আঘাত বাংলাদেশেও পড়ার আশঙ্কায় ইতিমধ্যে সরকার ১০ দিনের সাধারন ছুটি ঘোষণা করেছেন। এতে অনেক মানুষই আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হয়েছে। এমতাবস্থায় সরকারের একারপক্ষে সকলকে সহযোগিতা করাও সম্ভব হবেনা। সেজন্য মানবিক দিক বিবেচনা করে আমার সামর্থ্য অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছি আমার বাড়ির সকল ভাড়াটিয়াদের দুই মাসের বাসাভাড়া নেব না। আমি মনে করি আমার মতো আরো যারা বাড়ির মালিক ও বিত্তবান মানুষ আছেন দেশের এ পরিস্থিতি বিবেচনা করে তাদের ভাড়াটিয়াদের বাসাভাড়া মওকুফ করে দেবেন।

আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বিষয়টিকে সাধুবাদ জানিয়ে এ প্রতিবেদককে বলেন, হাজী মোতাহার হোসেন যে মহৎ উদ্যোগটি নিয়েছেন সে জন্য পৌরবাসীর পক্ষে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই। সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে আরো যারা বাড়িওয়ালা ও বিত্তবান মানুষ আছেন তারাও যদি মোতাহার হোসেনের মতো এই বিপদে মানুষের পাশে সহযোগিতার হাত নিয়ে এগিয়ে আসেন তাহলে আল্লাহর রহমতে আমরা এ দূর্যোগ কাটিয়ে উড়তে পারবো।         

উল্লেখ্য, এরআগে রাজধানী ঢাকার জুরাইনে করোনা ভাইরাসের কারণে বেকারত্ব সৃষ্টি হওয়ার কারণে শেখ শিউলী হাবিব নামে এক বাড়িওয়ালা তার ভাড়াটিয়াদের এক মাসের বাসাভাড়া মওকুফের ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেন। ওই পোস্টে তিনি বলেন, করোনা দূর্যোগের অবস্থা বিবেচনা করে প্রয়োজনে ভাড়া মওকুফের সময়সীমা আরো বাড়ানো হবে।      

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com