সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

মহাসড়কে তিন চাকার যানবাহন বন্ধের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ।। ৭ দিনের আল্টিমেটাম

মহাসড়কে তিন চাকার যানবাহন বন্ধের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ।। ৭ দিনের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন বাস মালিক শ্রমিকরা। এতে সড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
বুধবার (১ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বিশ্বরোড মোড়ে এ সড়ক অবরোধ করেন বাস মালিক শ্রমিকরা।
জানা যায়, মহাসড়কে তিন চাকার সিএনজি চালিত অটোরিকশা ও থ্রি হুইলার চলাচল নিষিদ্ধ করেছেন হাই কোর্ট। উচ্চ আদালতের রায়কে অমান্য করে হাইওয়ে পুলিশকে ম্যানেজ করে অবৈধভাবে অবাধে তিন চাকার গাড়ি চলাচল করছে। এতে মহাসড়কে প্রায়শই দূর্ঘটনা ঘটছে। অপরদিকে মহামারি করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী পরিবহনে সরকারি নির্দেশনা থাকলেও সিএনজিচালিত অটোরিকশা তা অমান্য করে যাত্রী পরিবহন করছেন। 
এসব কারণে আজ বুধবার সকাল সোয়া ১০ টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক মোহাম্মদ হানিফ ও জেলা লোকাল বাস পরিচালনা কমিটির সাধারন সম্পাদক নিয়ামত খানের নেতৃত্বে বাস মালিক শ্রমিকরা সরাইল বিশ্বরোড মোড়ে সড়ক অবরোধ করেন। এতে সড়কের দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এসময় মালিক শ্রমিকরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল থেকে বিক্ষুব্ধ শ্রমিকরা হাইওয়ে পুলিশের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। পরে সকাল পৌঁনে ১১ টায় প্রশাসনকে ৭ দিনের আল্টিমেটাম দিয়ে সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস মনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক মোহাম্মদ হানিফ জানান, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও হাইওয়ে পুলিশকে ম্যানেজ করে মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা চলাচলের কারণে প্রায়ই মহাসড়কে দূর্ঘটনা ঘটছে। এর প্রতিকারের জন্য প্রশাসনকে আগামী ৭ দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। ৭ দিনের মধ্যে তিন চাকার যানচলাচল বন্ধে কার্যকরী কোন পদক্ষেপ না নেওয়া হলে আরো বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে।                        

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com