সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন সংস্কার ও সকল ট্রেনের যাত্রা বিরতির দাবিতে নাগরিক ফোরামের ১৫ দিনের আল্টিমেটাম আগামীকাল হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত রেল স্টেশন পুনঃসংস্কার করে ট্রেনের যাত্রা বিরতির দাবীতে মানববন্ধন  আগামী ৪ অক্টোবর জেলা শ্রমিকলীগের বার্ষিক সাধারণ সভা ষড়যন্ত্রে একবার জাতিরপিতাকে হারিয়েছি, আর ষড়যন্ত্র করতে দেব না ; আইনমন্ত্রী আনিসুল হক  সংবিধান অনুযায়ী নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হবে ; ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান  ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় তিন ভাইকে গ্রেপ্তার  ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল পরিমাণ ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  ১০ কেজি করে চাল পেলো কমলগঞ্জে ২ হাজার পরিবার আখাউড়ায় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু  সরাইলে আইনশৃংখলা কমিটির সভা অনুষ্টিত।। বিদ্যুতের লোডশেডিং নিয়ে ক্ষোভ প্রকাশ 
মাত্র ৩ লাখ টাকায় পেতে পারেন আপনার পছন্দ মতো নতুন গাড়ি

মাত্র ৩ লাখ টাকায় পেতে পারেন আপনার পছন্দ মতো নতুন গাড়ি

সময়নিউজবিডি রিপোর্ট  

বাজেটে গাড়ির দাম বেড়েছে তো কী হয়েছে? ইচ্ছে থাকলেই উপায় হয়। কম দামে বহু গাড়ি রয়েছে এখনো বাজারে। মাত্র ৩ লাখ টাকায় পেতে পারেন এবার আপনার পছন্দ মতো একটি নতুন গাড়ি। লেখার প্রথমেই বলে নেয়া জরুরি যে প্রত্যেকটি গাড়ির এক্স-শোরুম প্রাইস ভারতের এক একটি রাজ্যে এবং এক একটি শহরে আলাদা হয়। তবে বিশাল কিছু হের-ফের হয়না। এক্স-শোরুম প্রাইসের সঙ্গে ইনসিওরেন্স, ট্যাক্স ও অন্যান্য চার্জ যোগ করে তবে গাড়ির আসল দাম নির্ধারণ করা হয়।
রেনল্ট কেউইড : ৩ লাখের তালিকায় সেরা হল রেনল্ট কেউইড এসটিডি। কেউইড-এর মোট পাঁচটি ভার্সন রয়েছে। তার মধ্যে এসটিডি-র এক্স-শোরুম প্রাইস সবচেয়ে কম। ইনসিওরেন্স ও ট্যাক্স যোগ করে গাড়ির দাম পড়বে ৩ লাখ ১০ হাজারের মধ্যে। কেউইড এসটিডি হল একটি পেট্রল গাড়ি। মাইলেজ ২৫.১৭ কিমি/ লিটার। পাওয়ার: ৫৬৭৮ আরপিএমে ৫৪পিএস।

এসটিডি ছাড়াও রেনল্ট কিউইড-এর আরো ৪টি ভার্সন রয়েছে। সবক’টির কলকাতায় এক্স-শোরুম প্রাইস নিচে দেয়া হল— রেনল্ট কেউইড আরএক্সই— ৩,১৩৯৯১ রেনল্ট কেউইড আরএক্সএল— ৩,৩৯১১৬ রেনল্ট কেউইড আরএক্সটি— ৩,৭১১৭২ রেনল্ট কেউইড আরএক্সটি ড্রাইভার এয়ারব্যাগ অপশন— ৩,৮১১৯১

মারুতি সুজুকি অল্টো ৮০০: এই গাড়িরও নানা ভার্সন রয়েছে। অল্টো ৮০০ এসটিডি ভার্সনের কলকাতায় এক্স-শোরুম প্রাইস ২.৭৪ লাখ। বাকি খরচ মিলিয়ে ৩ লাখের মধ্যেই হয়ে যাবে। যদি সব মিলিয়ে আর ৫০ হাজার টাকা খরচ করতে পারেন, তবে রয়েছে অল্টো ৮০০ এলএক্স। দুটি মডেলেরই মাইলেজ ২২.৭৪ কিমি প্রতি লিটার, দু’টিই পেট্রল গাড়ি এবং পাওয়ার ৬০০০ আরপিএমে ৪৮ পিএস।

মারুতি সুজুকি ওমনি : এই গাড়িটির সম্পর্কে নতুন করে বলার কিছু নেই তবে শখের গাড়ি হিসেবে এ গাড়ি কেনার কোনো মানে হয় না কারণ ৭ সিটের হলেও এ গাড়ির মাইলেজ খুব কম, মাত্র ১৬.৮ কিমি প্রতি লিটার। অনেক বড় পরিবার যাদের পক্ষে এই মুহূর্তে আরো বেশি দাম দিয়ে ভাল এসইউভি কেনা সম্ভব নয়, একমাত্র তারাই এই গাড়ি কেনার কথা ভাবতে পারেন। না হলে এ গাড়ির মূল উপযোগিতা কিন্তু কমিউনিটি কার হিসেবে। ক্লাবের গাড়ি, গানের দলের গাড়ি হিসেবে ঠিকঠাক।

টাটা ন্যানো জেন এক্স : এই গাড়িরও বিভিন্ন ভার্সন রয়েছে এবং তাদের দামেরও হেরফের রয়েছে। ৩ লাখের মধ্যে আসবে জেন এক্স-এর ‘এক্সই’, ‘এক্সএম’ এবং ‘এক্সটি’। মাইলেজ ২৩.৬ কিমি প্রতি লিটার। এগুলি সবই পেট্রল গাড়ি। তবে ন্যানো জেন এক্স-এর একটি সিএনজি ভার্সন রয়েছে, যার দামও সব মিলিয়ে ৩ লাখের মধ্যেই পড়বে। সিএনজি গাড়িটির মাইলেজ ৩৬ কিমি প্রতি লিটার। সূত্র: এবেলা।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com