সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

গ্রামীণ উন্নয়নে ইউপি চেয়ারম্যানের গুরুত্ব অপরিসীম ; ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন

গ্রামীণ উন্নয়নে ইউপি চেয়ারম্যানের গুরুত্ব অপরিসীম ; ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন

সময়নিউজবিডি রিপোর্ট 

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, বাংলাদেশ সরকারের বিভিন্ন স্তরের মধ্যে ইউনিয়ন পরিষদ একটি গুরত্বপূর্ণ স্তর। জেলা পরিষদ থাকবে কিনা সন্দেহ, কিন্তু ইউনিয়ন পরিষদ থাকবে, এর স্তর দিন দিন আরো বিস্তর হবে।
গত রবিবার (৩০ জুন) বিকেলে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়ায় তৃতীয় লোকাল গভর্ণ্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) এর বিষয়ে ইউপি চেয়ারম্যান ও সচিবদের প্রশিক্ষণ কর্মশালায় কোর্স উপদেষ্টার বক্তব্যে তিনি একথা বলেন।
এ সময় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন আরো বলেন, গ্রাম হবে শহর এই কাজ ইউপি চেয়ারম্যানগণ বাস্তবায়ন করবেন। সামাজিক যে কোন কাজে প্রশাসনের কেউ না থাকতে পারলেও ইউপি চেয়ারম্যানরা ঠিকই থাকেন। গ্রামীণ উন্নয়ন ইউপি চেয়ারম্যানের গুরুত্ব অপরিসীম।
তিনি বলেন, ইউপি সচিবদেরকে একজন সরকারি চাকুরিজীবি ভাবতে হবে। দক্ষ সচিব ছাড়া একজন চেয়ারম্যান ভালো কিছু করতে পারেনা। সচিবদের কম্পিউটার ও ইন্টারনেটের ব্যবহার শতভাগ নিশ্চিত করতে হবে। আধুনিক ইউনিয়ন পরিষদ করতে যা যা করা দরকার সরকার তাই করছে, এ ব্যাপার সরকার বদ্ধপরিকর। তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, ইউনিয়ন পরিষদ ও আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে। এলজিএসপি-৩ কারনে ইউনিয়ন পরিষদের উন্নয়ন অনেক এগিয়ে গেছে।
প্রশিক্ষণ কর্মশালায় কোর্স পরিচালক ছিলেন স্থানীয় সরকার বিভাগ ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক দূর-র-শাহওয়াজ, কোর্স সমন্বয়ক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।
প্রশিক্ষণ কর্মশালায় সদর উপজেলার ১১ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণ উপস্থিত ছিলেন। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com