সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে ; মোকতাদির চৌধুরী এমপি

কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে ; মোকতাদির চৌধুরী এমপি

সময়নিউজবিডি টুয়েন্টিফোর রিপোর্ট    ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে। সরকারের যুগান্তকারী পদক্ষেপের কারণে কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ফলে দেশ আজ খাদ্যে সয়ংসম্পূণতা অর্জন করেছে।
গত বৃহস্পতিবার (০৪ জুলাই) ১১টায় টেংকের পাড় লোকনাথ উদ্যানে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সামাজিক বন বিভাগের উদ্যোগে ১০দিন ব্যাপী জেলা ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


ব্রাহ্মনবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে খাদ্য। মানুষের খাদ্য চাহিদা মিটানোর লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে সময় উপযোগী ফলদ ও বনজ বৃক্ষ মেলা কৃষকসহ আপামর জনসাধারনকে উৎসাহ ও উদ্দীপনা যোগাতে সরকার বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে। গাছ যেমন একদিকে পরিবেশের ভারসাম্য রক্ষা করে, তেমনি মানুষকে বিনামূল্যে অক্সিজেন দেয়। তিনি বৃক্ষের অবদানের কথা উল্লেখ করে বলেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ ও মানুষের মধ্যে রয়েছে নিবিড় সম্পর্ক। তাই আমাদের উচিৎ বেশী করে বৃক্ষ রোপন করা। তিনি উপস্থিত সকলকে ৩টি করে ফলদ, বনজ ও ঔষধী বৃক্ষের চারা সংগ্রহ করে রোপণ করার জন্য আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি নায়ার কবির, সামাজিক বন বিভাগ, কুমিল্লার বিভাগীয় কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মোহাম্মদ আবু নাসের। বক্তব্য রাখেন মোঃ সাদেকুর রহমান ও মোঃ তাজুল ইসলাম।
এদিকে এর আগে বৃক্ষ মেলা উপলক্ষে শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লোকনাথ উদ্যানে গিয়ে শেষ হয়। মেলায় বিভিন্ন জাতের দেশি, বিদেশি ফলদ, বনজ ও ঔষধি এবং শোভাবর্ধক গাছের চারা নিয়ে ৩৩টি স্টল স্থান পায়।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।      

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com