সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিবাদ সভায় ছাত্রলীগের বাঁধা দেওয়ার অভিযোগ বিজয়নগরে সালিশে প্রকাশ্যে নারীকে নির্যাতনের ভিডিও ভাইরাল।। দুই ইউপি সদস্য আটক সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কোটা আন্দোলনকারীদের বক্তব্য আদালত বিবেচনায় নেবেন; আইনমন্ত্রী আনিসুল হক চিরকুট লিখে সৌদি আরব প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা শতভাগ নাগরিককে শিক্ষার আওতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাউবি বদ্ধপরিকর – বাউবির উপাচার্য বাউবিতে অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা পাটগ্রামে রাসেলস ভাইপার সাপ সন্দেহে মেরে ফেলা হলো দুইটি সাপকে সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি

সরাইলে লকডাউন মানছে না কেউ।। একদিনে  ২৭ জন আক্রান্ত ও মৃত্যু- ৬

সরাইলে লকডাউন মানছে না কেউ।। একদিনে  ২৭ জন আক্রান্ত ও মৃত্যু- ৬

সরাইল প্রতিনিধি//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গত ২৪ ঘণ্টায় উপজলার ল্যাব ৪৩ টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত হয়েছে ২৭ জন। এদের মধ্যে মারা গেছেন ৬ জন। লকডাউন বেশিরভাগ মানুষই মাক্স পরছে না। স্বাস্থ্যবিধি মানছে না কেউই।
রাস্তায় অহেতুক মানুষর ভিড় চোখে পড়ার মতো। মঙ্গলবার ২৭ জুলাই পর্যন্ত লকডাউন অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় ২৭ মামলায় বিভিন্ন ব্যক্তিকে ১৪ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার সকাল উপজলায় ঘুরে দেখা গেছে, সড়কগুলাতে যানবাহনর অনেক বৃদ্ধি পেয়েছে। কয়েকটি স্থানে যানজটও সৃষ্টি হয়েছে।
 দূরপাল্লার যানবাহন না ছাড়লে ও অভ্যন্তরীণ সড়কে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটারিকশা, ট্রাকসহ বিভিন্ন যানবাহন একাধিক যাত্রী নিয়ে চলতে দেখা গেছে। মানুষর মধ্যে তেমন সচেতনতা দেখা যায়নি।
উপজলার বেশিরভাগ সড়কে গত কয়েকদিনের তুলনায় ছোট গাড়ির চাপ অনেক বেড়েছে। তবে স্বাস্থ্যবিধি মানতে ও লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী ও পুলিশ প্রশাসনের সহযাগিতায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ  আরিফুল হক মৃদুল।
বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত উপজলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নোমান মিয়া বলেন, ২৪ ঘণ্টায় উপজেলার ল্যাব ৪৩টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৭ জন । আজ শুক্রবার সকালে হোসমেহুড় (৭১) নামে একজন জ্বরের রোগী করোনা পরিক্ষা করতে এসে হাসপাতালে পরিক্ষা করার আগে মৃত্যু বরণ করেছেন।
সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেনের নেতৃত্বে সরাইল উপজেলা প্রবেশ পথে চেক পোস্ট বসিয়ে কঠোরভাবে লকডাউন পরিচালনা করতে দেখা যায়।
ঢাকা-সিলট মহাসড়কে হাইওয়ে পুলিশ সিলট রিজিয়ন সহকারী পুলিশ সুপার শেখ মাসুদ করিম মহাসড়ক পরিদর্শন করেত দেখা যায়।
সরাইল খাটিহাতা হাইওয়ে থানা অফিসার ইনচার্জ শাহ আলমের নেতৃত্ব পুলিশ চেক পোস্ট বসিয়ে হাইওয়ে  থানার ২টি ইউনিট কঠোরভাবে লকডাউন পরিচালনা করেত দেখা যায়। তিনি  জানান, ২টি ইউনিট লকডাউন আওতামুক্ত ব্যতিত অন্য গাড়ী যানবহন চলতে না পারে এগুলাে নিয়ন্ত্রণ করছি।
করানাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় উপজলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ আরিফুল হক মৃদুল বলেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরাধ করার জন্য পুলিশ, সেনাবাহিনীর সদস্য , আনসার বিডিপি, উপজলা স্কাউটের সহযোগিতায় সচেতনামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি এছাড়া যাদের কাছে মাক্স নেয় তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাক্স সর্বরাহ করছি।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com