সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে বজ্রপাতে দু’জন নিহত আশুগঞ্জে মাদক সেবন নিয়ে বাক-বিতন্ডার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা পুলিশের উপর হিজড়াদের হামলা গ্রেফতার ৪ মাহিন্দ্র ট্রাক্টারের স্প্রিংয়ে গলা আটকে কৃষকের মৃত্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ মুজিব মুর‍্যালে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু সরাইলে ভূমি ও গৃহের দাবীতে ভূমিহীনদের মানববন্ধন সরাইলে দৈনিক যায়যায়দিন পত্রিকা ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কমলঞ্জের চা বাগানে মর্টার শেল নিস্ক্রিয় করল সেনাবাহিনী ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মী এজাজ হত্যা মামলার দুই নম্বর আসামি জয়কে গ্রেফতার

কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করছে ; উপসচিব নাজমা বেগম 

কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করছে ; উপসচিব নাজমা বেগম 

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় উপসচিব নাজমা বেগম বলেছেন, কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করছে। সে জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যুব উন্নয়ন অধিদপ্তর সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে বেকার যুবকদের বিভিন্ন প্রশিক্ষণ প্রদান ও সহজ শর্তে ঋণ প্রদানের মাধ্যমে আত্মকর্মী হিসেবে তৈরি করে বেকারত্ব দূর করছেন।
মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ৮ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ব্রাহ্মণবাড়িয়া যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগীতায় এ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়ায় যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “ফিজিবিলিটি স্টাডি ফর নিউ প্রজেক্টস অব ডিওয়াইডি” শীর্ষক প্রকল্পের আওতায় প্রস্তাবিত ৬ টি প্রকল্পের সম্ভাব্যতা যাচাই বিষয়ক দিনব্যাপী কর্মশালায় জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আমির আলী।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন বলেন, সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বহুমুখী প্রশিক্ষণের মাধ্যমে যুব সমাজকে সাবলম্বী করে তুলছে। যুব উন্নয়ন অধিদপ্তর তাদের প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের বেকারত্ব দূর করতে কাজ করে যাচ্ছে। যুব উন্নয়ন নিশ্চিত করতে না পারলে বাংলাদেশের উন্নয়ন সম্ভব হবে না। মাননীয় প্রধানমন্ত্রী যে টার্গেট নিয়েছেন ২০৪১ সালের মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে রূপান্তরিত করতে সেটা যুবকদের কাজে লাগাতে হবে।
জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারি উপপরিচালক মোঃ ইয়াকুব আলী সরকারের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণের উপপরিচালক রবিউল হক মজুমদার, জেলা মৎস্য অফিসার তাজ মহল বেগম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ এবি এম সাইফুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ইয়ামিন হোসেন, সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, স্বনির্ভর এর নির্বাহী পরিচালক শাহীন উদ্দিন। এসময় বিভিন্ন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, যুব সংগঠকরা।

কর্মশালায় উপস্থিত যুব উদ্যোক্তা, সংগঠক ও সদস্যদের একাংশ।

ফিজিবিলিটি স্টাডি ফর নিউ প্রজেক্টস অব ডিওয়াইডি” শীর্ষক প্রকল্পের আওতায় প্রস্তাবিত ৬ টি প্রকল্প গুলো হলো- যুবকদের জন্য গ্রামে কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র্য হ্রাস করা, যুবকদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে, আত্মকর্মসংস্থান তৈরীতে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর করতে হবে, উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র ও বিনোদন কেন্দ্র।, উদ্যোগী যুবকদের আত্মকর্মী হিসেবে তৈরি করা ও অনলাইন ভার্চুয়ালে প্রশিক্ষণ গ্রহণ করা।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com