সংবাদ শিরোনাম
কমলগঞ্জে ৮০০ শীতার্তদের শীতবস্ত্র দিলো হীড বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়ায় নিজের খুশি মতো অফিসের কাঠ গাছ কাটলেন পানি বিজ্ঞান প্রকৌশলী বাঞ্ছারামপুরে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা হাওয়া ভবনের তারেক দেশ থেকে চুরি করে হাওয়া হয়ে গেছে; আহমেদ হোসেন ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন; খোঁজ মিলছেনা সাত্তারের প্রধান প্রতিদ্বন্দ্বী আসিফের স্বদেশ-সাময়িকীর পাঠ উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত কমলগঞ্জে চলন্ত ট্রেনের নিচে ঝাপ দিয়ে তরুণীর আত্মহত্যা ভৈরবে বিপুল পরিমাণ ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার সাহিত্য মেলায় তিতাস-ই জীবন নাটক মঞ্চস্থ মাদকে আসক্ত হয়েই খালেদা জিয়ার পুত্র কোকো মারা গেছেন; আইনমন্ত্রী

ঈদকে সামনে রেখে আখাউড়া ইমিগ্রেশন দিয়ে একদিনে ১৪৭৭ যাত্রী পারাপার

ঈদকে সামনে রেখে আখাউড়া ইমিগ্রেশন দিয়ে একদিনে ১৪৭৭ যাত্রী পারাপার

Advertisements

আখাউড়া উপজেলা প্রতিনিধি

পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন দিয়ে একদিনে ১৪৭৭ জন যাত্রী পারাপার হয়েছে। যা বিগত দুই বছরের মধ্যে সর্বোচ্চ রেকর্ড সংখ্যক যাত্রী পারাপার হয়েছে। গতকাল বৃহস্পতিবারও এ রোডে ১০৯৮ জন যাত্রী বাংলাদেশ-ভারতে আসা যাওয়া করেছেন।
শুক্রবার (২৯ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেডিকেল, ভ্রমণ ও কূটনৈতিক ভিসায় এসব যাত্রী পারাপার হয়েছে বলে জানিয়েছেন ইমিগ্রেশন কর্তৃপক্ষ।
ইমিগ্রেশন বিভাগ সূত্র আরো জানান, ২০২০ ইং সনে করোনা ভাইরাস সংক্রমণ রোধে মেডিকেল, ব্যবসা ও কূটনৈতিক ভিসা ব্যতীত অন্যান্য ভিসা বন্ধ ছিলো। করোনা ভাইরাস স্বাভাবিক হওয়ায় চলতি মাসে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভ্রমণ ভিসা চালু করা হয়। এ রোডে ভারতে যাতায়ত সহজ হওয়ায় ভ্রমণ পিপাসুদের যাওয়া আসা বেড়ে যায়।
এদিকে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সরকারি অফিস গুলো টানা ৯দিন বন্ধ থাকার কারনে অনেকেই ভারতে ঈদ করার জন্য দেশ ছাড়ছেন। এছাড়াও ঈদে লম্বা ছুটি পেয়ে অনেকেই মেডিকেল ভিসা নিয়ে চিকিৎসার জন্য ভারতে যাচ্ছেন। যার কারনে প্রতিনিয়ত এ রোড দিয়ে যাত্রীদের চাপ বাড়ছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বাসিন্দা রাব্বি ভুইয়া জানান, ঈদের লম্ব ছুটি পেয়ে ভারতের কলকাতায় এক নিকট আত্মীয়ের বাড়িতে যাচ্ছেন ঈদ উদযাপন করতে।
আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশন ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আবু বক্কর চলতি মাসের ৬ তারিখ থেকে স্থলবন্দর দিয়ে ভ্রমণ ভিসা চালু হওয়ায় প্রতিদিনই যাত্রী সংখ্যার বাড়ছে। আজ শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ রোড দিয়ে ১৪৭৭ জন যাত্রী পারাপার হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com
Translate »