সংবাদ শিরোনাম
কমলগঞ্জে ৪ মাসেও মাঠকর্মীরা ভাতার টাকা পায়নি।। ইউএনও বরাবর লিখিত অভিযোগ সোয়া দুই বছর পর চাতলাপুর অভিবাসন কেন্দ্র দিয়ে ভারত-বাংলাদেশ যাত্রী পারাপার শুরু কবি নজরুল সাহিত্য পদক পেলেন কথাসাহিত্যিক আমির হোসেন মহান মুক্তিযুদ্ধের পর পদ্মা সেতুর সফলতা জাতির জন্য এক গৌরবোজ্জ্বল অধ্যায়; আল মামুন সরকার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মশা নিধন কার্যক্রমের উদ্বোধন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আয়োজনে বর্ণাঢ্য র‍্যালী কমলগঞ্জে ট্র্যাকিং ডিভাইস সহ লজ্জাবতী বানর অবমুক্ত করন কর্মসূচি কমলগঞ্জে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা চিকিৎসা শেষে ব্রাহ্মণবাড়িয়ায় ফিরলেন আল-মামুন সরকার কমলগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সমাগ্রী বিতরণ
আখাউড়া স্থলবন্দরে আটকে আছে একশো টন পঁচা গম

আখাউড়া স্থলবন্দরে আটকে আছে একশো টন পঁচা গম

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে দীর্ঘদিন ধরে আটকে আছে ভারত থেকে আমদানি করা একশো টন পঁচা গম। এ নিয়ে চরম বিপাকে পড়েছেন স্থলবন্দর কর্তৃপক্ষ।
আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষ জানায়, গত মে মাসের শেষের দিকে গমগুলো ভারত থেকে আসে। এম আলম গ্রুপ নামে চট্রগ্রামের একটি কোম্পানি গমগুলো আমদানি করতে প্রতি টন গম ৩৪৫ মার্কিন ডলার মূল্যে এলসি খোলেন। গত মার্চ মাস থেকে ভারত থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে গম আমদানি করছেন এম আলম গ্রুপ। এ পর্যন্ত কয়েক হাজার টন গম আমদানি করেছেন এ কোম্পানি। তবে পঁচা গম খালাস না করায় বন্দরের ওয়্যার হাউসে সংরক্ষণ করা রাখা হচ্ছে।
এদিকে, আমদানি করা গমের কাস্টমস ক্লিয়ারিং করা সিঅ্যান্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনাল এর স্বত্বাধিকারী আকতার হোসেন জানান, গমের গাড়িগুলো বন্দরে আসার পর চালকরা গমগুলো ঠিকমতো ঢেকে রাখেনি। সে জন্য বৃষ্টির পানিতে ভিজে প্রায় ১শত টন গম পঁচে গেছে। বিষয়টি নিয়ে আমদানি-রপ্তানিকারক প্রতিষ্ঠানের মধ্যে কথা হচ্ছে।
এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দর পরিদর্শক (ট্রাফিক) মোঃ জাকির হোসেন এ প্রতিবেদককে জানান, বন্দরে পড়ে থেকে নয় বরং ভারত থেকেই এসব পঁচা গম এসেছে। এটি তদারকির দায়িত্ব ছিলো সিঅ্যান্ডএফ এজেন্ট ও কাস্টমস কর্তৃপক্ষের। তিনি বলেন, আমদানি করা পন্যের গাড়ি খুলে পন্য দেখার সুযোগ আমাদের নেই।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com