সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতার কারনে কমলগঞ্জে ৩শত একর আমন ফসল পানিতে তলিয়েছে

পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতার কারনে কমলগঞ্জে ৩শত একর আমন ফসল পানিতে তলিয়েছে

শাব্বির এলাহী//কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি
শুধুমাত্র পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতার কারণে মৌলভীবাজারের কমলগঞ্জে ৯/১০ দিন ধরে ৩০০ একর রোপা আমন নিমজ্জিত। এতে কৃষকরা বলছেন সব চারা পচে বিনষ্ট হয়ে গেছে। উপজেলার আদমপুর ও ইসলামপুর ইউনিয়নের শতাধিক কৃষকের হাড়-ভাঙা পরিশ্রম পানির নীচেই তলিয়ে গেছে।
উত্তরভাগ, মধ্যভাগ, নোয়াগাঁও, কালারায়বিল, শ্রীপুর, পাথারীগাঁও গ্রামের ওয়াসিম মিয়া, আলম মিয়া, ,প্রসন্ন সিংহ, সুশীল সিংহ,জমসেদ আলী, নিশি কান্ত প্রমুখ কৃষকদের সাথে আলাপকালে জানা যায়, বিগত এক সপ্তাহ টানা বৃষ্টি আর উজান থেকে বয়ে আসা ঢলে এসব গ্রামের ফসলী জমি তলিয়ে গেছে। স্থানীয় নৈনাছড়া নদীতে মাছ ধরার জন্য বাঁশের খাঁটি, নদীর পাশ ছোট হওয়া এবং এ নদীতে দীর্ঘদিন ধরে নির্মাণাধীন একটি ব্রীজের ডাইভারসন সরু থাকায় পানি নিষ্কাশন হচ্ছে না।
গতকাল মঙ্গলবার সারাদিন আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা জনি খাঁন ও দুই ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ নিমজ্জিত ফসলী জমি পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে কথা বলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা জনি খাঁন জানান, মূলত পানি নিষ্কাশনে ব্যাপক প্রতিবন্ধকতা নদীর পানি প্রবাহে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। এতে আমনের ফলন ব্যাহত হচ্ছে। নির্মাণাধীন ব্রীজের ডাইভারসন সরু থাকায় পানি নিষ্কাশন বাঁধাগ্রস্ত হচ্ছে।
এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন বলেন, যতো দ্রুত সম্ভব এসব সমস্যা নিরসনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com