সংবাদ শিরোনাম
বিজয়নগরে শিক্ষার্থীর রহস্যজনক আত্মহত্যার ঘটনায় আদালতে মামলা।। দৃষ্টান্তমূলক শাস্তি চান সহপাঠীরা কমলগঞ্জে পুবালী ব্যাংক’র এটিএম বুথের উদ্বোধন চীফ জুডিসিয়াল আদালতে প্রাঙ্গণে জেলা ও দায়রা জজ বেগম শারমিন নিগারের উপস্থিতিতে বিপুল পরিমাণের মাদক ধ্বংস ব্রাহ্মণবাড়িয়ায় ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ক্যাম্পেইন-২০২২ ও ঋণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সরাইলে বিশ্ব নদী দিবস পালিত হয়েছে নবীনগরে পুকুরের পানি থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার অবৈধ অনুপ্রবেশ।। কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ভারতীয় যুবক কমলগঞ্জে সামাজিক সম্প্রীতি কমিটির সভা বিজয়নগরে প্রবাসীর বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট সরাইলে প্রাণীসম্পদ উন্নয়নে ৪দিন ব্যাপি প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতার কারনে কমলগঞ্জে ৩শত একর আমন ফসল পানিতে তলিয়েছে

পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতার কারনে কমলগঞ্জে ৩শত একর আমন ফসল পানিতে তলিয়েছে

Advertisements

শাব্বির এলাহী//কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি
শুধুমাত্র পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতার কারণে মৌলভীবাজারের কমলগঞ্জে ৯/১০ দিন ধরে ৩০০ একর রোপা আমন নিমজ্জিত। এতে কৃষকরা বলছেন সব চারা পচে বিনষ্ট হয়ে গেছে। উপজেলার আদমপুর ও ইসলামপুর ইউনিয়নের শতাধিক কৃষকের হাড়-ভাঙা পরিশ্রম পানির নীচেই তলিয়ে গেছে।
উত্তরভাগ, মধ্যভাগ, নোয়াগাঁও, কালারায়বিল, শ্রীপুর, পাথারীগাঁও গ্রামের ওয়াসিম মিয়া, আলম মিয়া, ,প্রসন্ন সিংহ, সুশীল সিংহ,জমসেদ আলী, নিশি কান্ত প্রমুখ কৃষকদের সাথে আলাপকালে জানা যায়, বিগত এক সপ্তাহ টানা বৃষ্টি আর উজান থেকে বয়ে আসা ঢলে এসব গ্রামের ফসলী জমি তলিয়ে গেছে। স্থানীয় নৈনাছড়া নদীতে মাছ ধরার জন্য বাঁশের খাঁটি, নদীর পাশ ছোট হওয়া এবং এ নদীতে দীর্ঘদিন ধরে নির্মাণাধীন একটি ব্রীজের ডাইভারসন সরু থাকায় পানি নিষ্কাশন হচ্ছে না।
গতকাল মঙ্গলবার সারাদিন আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা জনি খাঁন ও দুই ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ নিমজ্জিত ফসলী জমি পরিদর্শন করেন ও ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে কথা বলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা জনি খাঁন জানান, মূলত পানি নিষ্কাশনে ব্যাপক প্রতিবন্ধকতা নদীর পানি প্রবাহে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। এতে আমনের ফলন ব্যাহত হচ্ছে। নির্মাণাধীন ব্রীজের ডাইভারসন সরু থাকায় পানি নিষ্কাশন বাঁধাগ্রস্ত হচ্ছে।
এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন বলেন, যতো দ্রুত সম্ভব এসব সমস্যা নিরসনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com