সংবাদ শিরোনাম
বিজয়নগরে শিক্ষার্থীর রহস্যজনক আত্মহত্যার ঘটনায় আদালতে মামলা।। দৃষ্টান্তমূলক শাস্তি চান সহপাঠীরা কমলগঞ্জে পুবালী ব্যাংক’র এটিএম বুথের উদ্বোধন চীফ জুডিসিয়াল আদালতে প্রাঙ্গণে জেলা ও দায়রা জজ বেগম শারমিন নিগারের উপস্থিতিতে বিপুল পরিমাণের মাদক ধ্বংস ব্রাহ্মণবাড়িয়ায় ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ক্যাম্পেইন-২০২২ ও ঋণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সরাইলে বিশ্ব নদী দিবস পালিত হয়েছে নবীনগরে পুকুরের পানি থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার অবৈধ অনুপ্রবেশ।। কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ভারতীয় যুবক কমলগঞ্জে সামাজিক সম্প্রীতি কমিটির সভা বিজয়নগরে প্রবাসীর বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট সরাইলে প্রাণীসম্পদ উন্নয়নে ৪দিন ব্যাপি প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফর সঙ্গী হলেন ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী

প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফর সঙ্গী হলেন ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী

Advertisements

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে আমেরিকা গেলেন রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর প্রতিনিধি দলের সদস্য হিসেবে তিনি ৮ (আট) দিনের সফরে যুক্তরাষ্ট্র গিয়েছেন। আগামী ২৩, ২৪, ২৫ সেপ্টেম্বর নিউ ইয়র্কে অনুষ্ঠিতব্য বাংলাদেশ ইমিগ্রেন্ট ডে ও ট্রেড ফেয়ার ২০২২ এবং আমেরিকা-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর উদযাপন অনুষ্ঠানে যোগদান করবেন তিনি।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের রানী এলিজাবেথ-২ এর অন্তস্টিক্রিয়া সম্পন্নের পরে আমিরেকায় পৌঁছেছেন। আজ ২২শে সেপ্টেম্বর ডাঃ আশীষ কাতার এয়ারলাইন্সে বিমানযোগে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। আগামী ৩০শে সেপ্টেম্বর তাঁর দেশে ফেরার কথা রয়েছে। ডাঃ আশীষ সরাইল অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ঢাকার নটর ডেম কলেজ থেকে এইচএসসি এবং কুমিল্লা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী মিশন হাসপাতাল এ চীফ মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।
পরবর্তীতে ঢাকার আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বগ্রহণ করে অল্পদিনেই রাজধানীসহ সারাদেশে আধুনিক চিকিৎসা ব্যবস্থায় গুরুত্বপূর্ন অবদান রাখেন। হাসপাতাল ব্যবস্থাপনায় তিনি জাপান, তাইওয়ান, মালয়েশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া ও ভারতে সরকারী ও বেসরকারী পর্যায়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার জনগণের মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে শহরের প্রাণকেন্দ্র পুরাতন জেল রোডে ইউনিভার্সেল মেডিকেল সার্ভিসেস লিমিটেড নামক আধুনিক চিকিৎসা সরঞ্জাম সম্বলিত মেডিকেল সেন্টার চালু করেন, যেখানে ব্রাহ্মণবাড়িয়াবাসী একই মূল্যে উন্নত স্বাস্থ্যসেবা পাবেন।
ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী সরাইল উপজেলার উচালিয়াপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আশুতোষ চক্রবর্ত্তী, মাতা পুস্পা চক্রবর্ত্তী। বিগত ১০ বছর যাবৎ সরাইল ও আশুগঞ্জ উপজেলার উল্লেখযোগ্য স্কুলসমূহের মেধাবী শিক্ষার্থীদের মাঝে আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি প্রদান করে আসছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সমাজকল্যাণমূলক কর্মকান্ডে দীর্ঘদিন যাবৎ ব্যাপকভাবে সম্পৃক্ত রয়েছেন।
ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী ঢাকা বোট ক্লাব লিমিটেড এর আজীবন সদস্য। এছাড়া- সদস্য : এফবিসিসিআই , ভারত-বাংলাদেশ চেম্বার (IBCCI), ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশীপ ক্লাব (IBFC), ক্লাব নটরডেমিয়ান, কুমিল্লা মেডিকেল এলামনাই সোসাইটি । প্রধান উপদেষ্টা : শহীদ ধীরেন্দ্রনাথ দও স্মৃতি সংসদ ও গুণীজন সংবর্ধনা পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া, প্রধান পৃষ্ঠপোষক : মুক্তমঞ্চ সাংস্কৃতিক গোষ্ঠী, সরাইল, ব্রাহ্মণবাড়িয়া, উপদেষ্টা : নিউজ ব্রডকাস্টার্স এসোসিয়েশন (NBA), সিনিয়র উপদেষ্টা : স্বেচ্ছাসেবী মেডিক্যাল ছাত্র-ছাএীদের সংগঠন মেডিসিন ক্লাব, সদস্য সচিব : আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি, সরাইল, প্রধান উদ্যোক্তা : গরবিনী মা সম্মাননা, সভাপতি : ফুটবল ক্লাব ব্রাহ্মণবাড়িয়া (FC Brahmanbaria) ।
ব্যক্তিজীবনে ডাঃ আশীষ এক পুত্রসন্তানের জনক, তাঁর স্ত্রী নীতা চক্রবর্ত্তী একজন গৃহিণী । ছয় বোনের একমাত্র ভাই ডাঃ আশীষের জন্য সকলের কাছে আশীর্বাদ কামনা করেছেন এবং শারদীয় দুর্গাপূজার অগ্রীম শুভেচ্ছা জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com