সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

সাংবাদিক বিজনকে প্রাণনাশের হুমকির ঘটনার প্রতিবাদে বিক্ষোব্ধ সংবাদকর্মীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

সাংবাদিক বিজনকে প্রাণনাশের হুমকির ঘটনার প্রতিবাদে বিক্ষোব্ধ সংবাদকর্মীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার //সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজলকে নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক জাবেদ রহিম বিজনকে হত্যার হুমকি এবং দৈনিক মানবজমিন পত্রিকা আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনার প্রতিবাদে মানববন্ধন এবং প্রতিবাদ-বিক্ষোভ করেছেন ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইন সংবাদ মাধ্যমের বিক্ষোব্ধ সংবাদকর্মীরা। 
মঙ্গলবার (০৫ নভেম্বর) সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন এবং প্রতিবাদ-বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।
এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত সংবাদকর্মীদের একটি প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। বিক্ষোভ মিছিলে ‘সন্ত্রাসীরা মুক্ত কেন, প্রশাসন জবাব দাও’-বলে স্লোগান দেন সাংবাদিকরা।

অনুষ্ঠিত মানববন্ধন বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য এবং আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় না দেয়ারও আহবান জানান উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দ।
ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলমের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহিন, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আবদুন নূর, মাই টিভির আ.ফ.ম কাউছার এমরান, সিনিয়র সাংবাদিক সৈয়দ মোহাম্মদ আকরাম, দেশ রূপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ মনির হোসেন, এনটিভি’র শিহাব উদ্দিন বিপু, সময় টিভি’র ব্যুরো প্রধান উজ্জল চক্রবর্তী, যমুনা টিভি’র শফিকুল ইসলাম, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, দৈনিক করতোয়ার শাহজাহান সাজু, জিটিভি’র জহির রায়হান, আখাউড়া টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ-সভাপতি মাসুক হ্নদয় প্রমুখ। প্রতিবাদ সমাবেশ সঞ্চালনা করেন মোহনা টিভির জেলা প্রতিনিধি নজরুল ইসলাম শাহজাদা।

সাংবাদিক বিজনকে হুমকিদাতা সন্ত্রাসীদের বিচার দাবীতে সাংবাদিকদের বিক্ষোভ মিছিল।

এতে বক্তারা বলেন, মেয়র কাজলের দুর্নীতি-অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের কারণে সাংবাদিক বিজনকে হত্যার হুমকি দিয়েছে তার সাঙ্গপাঙ্গরা। তারা বিজনের হাত-পা কেটে নেয়ার জন্যে দেড় কোটি টাকা বাজেটও ঘোষণা করেন। এমনকি কয়েক’শ মানবজমিন পত্রিকাও পুড়িয়ে ফেলেন মেয়র কাজলের সাঙ্গপাঙ্গরা।
সন্ত্রাসীদের এ অপকর্ম পুরো সাংবাদিক সমাজের জন্য উদ্বেগজনক জানিয়ে প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, ঘটনার ১১দিন অতিবাহিত হলেও এখনও পর্যন্ত হত্যার হুমকিদাতা এবং পত্রিকা পুড়ানোর সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। অবিলম্বে তাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় না দেয়ারও আহবান জানিয়ে সাংবাদিক নেতারা আরো বলেন, মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে কাজল নানা অপকর্ম ও দূর্নীতি করে বেড়াচ্ছেন।  

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com