সংবাদ শিরোনাম
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আয়োজনে বর্ণাঢ্য র‍্যালী কমলগঞ্জে ট্র্যাকিং ডিভাইস সহ লজ্জাবতী বানর অবমুক্ত করন কর্মসূচি কমলগঞ্জে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা চিকিৎসা শেষে ব্রাহ্মণবাড়িয়ায় ফিরলেন আল-মামুন সরকার কমলগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সমাগ্রী বিতরণ আমরাই সরাইলের আ’লীগ, আমরা ছিলাম, আমরাই আছি ; প্রতিষ্ঠা বার্ষিকীতে বক্তারা বিজয়নগরে বন্যার পরিস্থিতি অবনতি।। প্রশাসনের সতর্ক অবস্থান ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সার্বিক উন্নয়ন ও সমস্যা সমাধানে সকলের সহযোগিতা প্রয়োজন; পৌর মেয়র নায়ার কবির বিজয়নগর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি’র জরুরী সভা অনুষ্ঠিত সরাইলে পশুর হাটে হাঁটু পানি।। বিপাকে ক্রেতা-বিক্রেতা।। লোকসানে ইজারাদার
নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্ক জানানাের জন্য এই বিজয় মেলার আয়ােজন; নওয়াব আসলাম হাবীব

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্ক জানানাের জন্য এই বিজয় মেলার আয়ােজন; নওয়াব আসলাম হাবীব

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নওয়াব আসলাম হাবীব বলেছেন, বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসের গৌরবজনক ঘটনা বা অধ্যায় হচ্ছে একাত্তরের মুক্তিযুদ্ধ। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির কাছে সবচেয়ে গৌরবােজ্জ্বল ঘটনা এবং যত দিন বাঙালি জাতি থাকবে, তত দিন এই মুক্তিযুদ্ধই থাকবে শ্রেষ্ঠ গৌরবের অধ্যায় হিসেবে, অবিস্মরণীয় এক গৌরবগাথা হিসেবে। কারণ বাঙালি জাতি দীর্ঘকাল কোনা না কােনা শাসক দ্বারা শােষিত হয়েছে, অনেক কিছু বিসর্জন দিতে হয়েছে। আজকের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার জন্য দরকার মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তাদের সামনে উপস্থাপন করা। মুক্তিযােদ্ধারা জীবনকে তুচ্ছ করে, নিজের জীবনকে উৎসর্গ করে দেশমাতা ও মাতৃভূমিকে মুক্ত করে, স্বাধীন বাংলাদেশের বিজয়ের পতাকা ঊর্ধে তুলে ধরেছিলেন, তা নতুন প্রজন্মকে জানাতে হবে। আর নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানানারর জন্য এই বিজয় মরলার আয়ােজন।
মঙ্গলবার (১০ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে মুক্তিযুদ্ধের বিজয়মেলা উদযাপন পরিষদ আয়ােজিত সপ্তাহ ব্যাপী মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলার দ্বিতীয় দিনের আলােচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলােচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুজিবুর রহমান বাবুল, বীর মুক্তিযােদ্ধা ওয়াছেল সিদ্দিকী, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. ওসমান গণি, জেলা শিল্পকলা একাডেমি’র সাধারণ সম্পাদক এস আর এম ওসমান গনি সজীব, সাহিত্য একাডেমি’র সাধারণ সম্পাদক এ কে এম শিবলী, সম্মিলিত সাংস্কৃতিক জােটের আহবায়ক আবদুন নূর, এটিএন নিউজের ব্যুারাে চীফ পীযুষ কান্তি আচার্য্য, জেলা যুব মহিলা লীগের সভাপতি রাবেয়া খাতুন রাখী প্রমুখ।
আলোচনা সভা পরিচালনা করেন শরখর চন্দ্র চৌধুরী ও তাসলিমা আক্তার রুমা।
পরে আনন্দলােকে সাংস্কৃতিক কেন্দ্র এবং বাউল তারা মিয়া ও তার দল মনােজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন আনন্দলােকে সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক সংগীত শিল্পী আসিফ ইকবাল খান।
মেলার ২য় দিন শুরু থেকে শেষ পর্যন্ত দর্শক সারিতে বসে আলােচনা সভা ও সাংস্কৃতিক  অনুষ্ঠান উপভােগ করেন মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের আহবায়ক ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির। (প্রেস বিজ্ঞপ্তি)। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com