সংবাদ শিরোনাম
বিজয়নগরে বজ্রপাতে এক যুবকের মৃত্যু সরাইলে অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আখাউড়ায় চেয়ারম্যান প্রার্থী মুরাদের সভা থেকে বিরিয়ানি জব্দ বিজয়নগরে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় হোন্ডা-সিএনজির মুখোমুখি সংঘর্ষ।। নিহত-১।। আহত-৫ শিক্ষার্থীদের উদ্ভাবনী প্রতিভার বিকাশ ঘটাতে হবে; ডিসি হাবিবুর রহমান ব্রাহ্মণবাড়িয়ায় উপকূল এক্সপ্রেসের হোসপাইপ ছিঁড়ে এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ- অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ব্রাহ্মণবাড়িয়ায় সেরা বিজয়নগরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারনা চালানোর অভিযোগ চেয়ারম্যান প্রার্থী জাবেদের বিরুদ্ধে।। কারন দর্শানোর নোটিশ আদমপুরবাসী গতবার যেভাবে ভোট ও সহযোগিতা করেছেন আশা করি এবারও ভোট দিয়ে বিজয়ী করবেন ;লুৎফর রহমান মুকাই আলী

অর্থনীতিবিদ এম.এ. মজিদের ইন্তেকাল

অর্থনীতিবিদ এম.এ. মজিদের ইন্তেকাল

সময়নিউজবিডি রিপোর্ট    

বিশিষ্ট অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, সমাজসেবক সাবেক সচিব এবং এম এ মজিদ সায়েন্স কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ মজিদ গত ২১ মে ২০২০ তারিখে রাত ৭:৫০ মিনিটে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৪ বছর বয়সে ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।
সব্যসাচী ও কীর্তিমান মহান এ ব্যক্তিটি ১৯২৬ খ্রিষ্টাব্দে কাপাসিয়া উপজেলার খিরাটী গ্রামে এক অভিজাত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শিক্ষা ও শিক্ষাদান ছিল তাঁর জীবনের মূলভিত্তি। বাল্যকাল থেকেই তিনি অত্যন্ত মেধাবী ছিলেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তিনি কলকাতা রয়েল এয়ার ফোর্স ক্যাডেটে অধ্যয়নরত ছিলেন। নেদারল্যান্ডের ডেলফ ইউনিভার্সিটি থেকে অর্থনীতি বিষয়ে এম এ ডিগ্রি অর্জন করেন। তৎকালীন পূর্ব ও পশ্চিম পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের ওপর গবেষণার জন্য জাতিসংঘ কর্তৃক বৃত্তি ও পুরস্কার লাভ করেন। তিনি প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে পূর্ব ও পশ্চিম পাকিস্তানের শিল্প বিষয়ক যুগ্ম পরিচালক ছিলেন। প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও এইচ এম এরশাদ উভয়ের আমলে মন্ত্রীসভার সম্মানিত উপদেষ্টা ছিলেন। এছাড়া তিনি সাংসদও ছিলেন। তাঁর লেখা জনপ্রিয় গ্রন্থ হলো “আগামী ১০০ বছরের কিশোর ও কিশোরীদের জিজ্ঞাসা”।তাঁর মতে, জীবনের মূল উদ্দেশ্য জ্ঞান অর্জন করা।

ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন সদালাপী, প্রেমময় স্বামী ও অতিউত্তম পিতা। মৃত্যুকালে তিনি  দুই ছেলে, দুই মেয়ে ও নাতি নাতনি রেখে যান, যারা সবাই আমেরিকার বাসিন্দা। মরহুমের পরিবার সকলের কাছে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত করেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com