সংবাদ শিরোনাম
বিজয়নগরে অর্থ সহায়তা আনতে গিয়ে আঙ্গুল হারানো রিনার দায়িত্ব নিলেন উপজেলা প্রশাসন   সরাইলে হত্যাসহ অর্ধডজন মামলার আসামী গ্রেপ্তার ফেনী থেকে ব্রাহ্মণবাড়িয়ায় তান্ডবের ঘটনায়  নেতা গাজী ইয়াকুব গ্রেপ্তার আশুগঞ্জে র‍্যাবের অভিযানে মোবাইল ফোনের টাওয়ারের যন্ত্রপাতিসহ গ্রেপ্তার- ১।। প্রাইভেটকার জব্দ   ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে মোটরসাইকেল চোর সিন্ডিকেটের এক সদস্য গ্রেপ্তার।। ৩ টি মোটরসাইকেল উদ্ধার  ব্রাহ্মণবাড়িয়ায় জুয়ারিসহ ৮ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার  রুচিশীল সব পাঞ্জাবি নিয়ে ঈদ বাজারে জাবিয়া বিগ বাজার ফলোআপঃ নাসিরনগরে হিলিপের কাজে চলছে হরিলুট, দেখার কেউ নেই হেফাজতের তাণ্ডব- র‍্যাবের অভিযানে ব্রাহ্মণবাড়িয়ায় দুই তাণ্ডবকারীকে গ্রেফতার  ব্রাহ্মণবাড়িয়া খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি হিসেবে শাহজালালের যোগদান
অর্থনীতিবিদ এম.এ. মজিদের ইন্তেকাল

অর্থনীতিবিদ এম.এ. মজিদের ইন্তেকাল

সময়নিউজবিডি রিপোর্ট    

বিশিষ্ট অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, সমাজসেবক সাবেক সচিব এবং এম এ মজিদ সায়েন্স কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ মজিদ গত ২১ মে ২০২০ তারিখে রাত ৭:৫০ মিনিটে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৪ বছর বয়সে ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।
সব্যসাচী ও কীর্তিমান মহান এ ব্যক্তিটি ১৯২৬ খ্রিষ্টাব্দে কাপাসিয়া উপজেলার খিরাটী গ্রামে এক অভিজাত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শিক্ষা ও শিক্ষাদান ছিল তাঁর জীবনের মূলভিত্তি। বাল্যকাল থেকেই তিনি অত্যন্ত মেধাবী ছিলেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তিনি কলকাতা রয়েল এয়ার ফোর্স ক্যাডেটে অধ্যয়নরত ছিলেন। নেদারল্যান্ডের ডেলফ ইউনিভার্সিটি থেকে অর্থনীতি বিষয়ে এম এ ডিগ্রি অর্জন করেন। তৎকালীন পূর্ব ও পশ্চিম পাকিস্তানের অর্থনৈতিক উন্নয়নের ওপর গবেষণার জন্য জাতিসংঘ কর্তৃক বৃত্তি ও পুরস্কার লাভ করেন। তিনি প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে পূর্ব ও পশ্চিম পাকিস্তানের শিল্প বিষয়ক যুগ্ম পরিচালক ছিলেন। প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও এইচ এম এরশাদ উভয়ের আমলে মন্ত্রীসভার সম্মানিত উপদেষ্টা ছিলেন। এছাড়া তিনি সাংসদও ছিলেন। তাঁর লেখা জনপ্রিয় গ্রন্থ হলো “আগামী ১০০ বছরের কিশোর ও কিশোরীদের জিজ্ঞাসা”।তাঁর মতে, জীবনের মূল উদ্দেশ্য জ্ঞান অর্জন করা।

ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন সদালাপী, প্রেমময় স্বামী ও অতিউত্তম পিতা। মৃত্যুকালে তিনি  দুই ছেলে, দুই মেয়ে ও নাতি নাতনি রেখে যান, যারা সবাই আমেরিকার বাসিন্দা। মরহুমের পরিবার সকলের কাছে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত করেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com