সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

নাসিরনগরে বিলিনের পথে কামারগাঁওয়ের মসজিদটি

নাসিরনগরে বিলিনের পথে কামারগাঁওয়ের মসজিদটি

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর প্রতিনিধি 

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়ের পশ্চিমপাড়া কামারগাঁওয়ের প্রায় শতাধিক মুসলিম পরিবারের ইবাদতের  একমাত্র স্থান পাঞ্জেগানা মসজিদটি  ব্যাক্তি উদ্যোগে নির্মিত হয়েছে প্রায় ২৫ বছর আগে।গ্রামের মানুষের কষ্ট অনুভব করে মহসিন ফকিরের বাবা ও চাচার দানকৃত জায়গায় মহসিন ফকির ও কুলিকুন্ডা গ্রামের ঢাকার ব্যবসায়ী মোখলেছুর রহমান ভুঁইয়ার সহযোগিতায় ও গ্রামবাসীদের উদ্যোগে প্রথম টিনশেড ঘর তৈরি করে মসজিদের যাত্রা শুরু হয়। 
পুরাতন হয়ে গেলেও জায়গা সম্প্রসারণ কাজ করে বিগত ৫ বছর আগে, তখন জহিরুল ইসলাম সহ স্থানীয় লোকজন  সহ কয়েকজন প্রবাসীও সহযোগিতার হাত বাড়ায়। পরবর্তীতে এমপি মহোদয় ৫০ হাজার টাকা দান করেন মসজিদ নির্মানের কাজে,  জনগণের অর্থায়নে কাজ হচ্ছে এখন পর্যন্ত শেষ করা হয়নি সম্প্রসারন ও পাকা করন কাজ,তারই মাঝে বড়ো দুঃখের সংবাদ একমাত্র ইবাদত গৃহ মসজিদ খানা আজ বিলীন হয়ে যাওয়ার দারপ্রান্তে। একটি গাইড ওয়ালের জন্য, মসজিদের সামনের পুকুরের ভাঙ্গনের কবলে পড়ে মসজিদের সামনের দিকে ফাটল দেখা দিয়েছে। ঝড় বৃষ্টির দিনে যেকোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে মসজিদটি।, সাথে মসজিদে যাওয়ার একটি রাস্তাও অধিকাংশ জায়গায় ভেঙে পড়েছে।
এমতাবস্থায় এখানকার গ্রামবাসীর পক্ষে গাইড ওয়াল ও রাস্তা ভরাটের ব্যায়ভার বহন করা সম্ভব না হওয়ায় যেকোনো মুহূর্তে একমাত্র ইবাদত গৃহটি  ধ্বংসের হাত থেকে রক্ষা করতে স্থানীয় মাননীয় সংসদ সদস্য সহসমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান  জানান স্থানীয় মুসল্লিরা।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com