সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিবাদ সভায় ছাত্রলীগের বাঁধা দেওয়ার অভিযোগ বিজয়নগরে সালিশে প্রকাশ্যে নারীকে নির্যাতনের ভিডিও ভাইরাল।। দুই ইউপি সদস্য আটক সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কোটা আন্দোলনকারীদের বক্তব্য আদালত বিবেচনায় নেবেন; আইনমন্ত্রী আনিসুল হক চিরকুট লিখে সৌদি আরব প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা শতভাগ নাগরিককে শিক্ষার আওতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাউবি বদ্ধপরিকর – বাউবির উপাচার্য বাউবিতে অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা পাটগ্রামে রাসেলস ভাইপার সাপ সন্দেহে মেরে ফেলা হলো দুইটি সাপকে সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি

মহামারি করোনায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ফরহাদ হোসেন সংগ্রাম এমপি

মহামারি করোনায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ফরহাদ হোসেন সংগ্রাম এমপি

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর থেকে
আমি নেতা হতে আসিনি,এসেছি জনগণের সেবক হিসেবে কাজ করতে বললেন, ব্রাক্ষণবাড়িয়া- ১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বি,এম,ফরহাদ হোসেন সংগ্রাম এম,পি। একজন অসাম্প্রদায়িক চেতনার মুর্তপ্রতিক ও প্রগতিশীল মানুষ তিনি । দল-মত নির্বিশেষে তিনি মানুষকে ভালোবাসেন। জীবন বাজি রেখে মানুষের জন্য কাজ করতে চান তিনি।
মানুষের কল্যাণে জীবনটাকে  উৎসর্গ করতে চান তিনি।তাঁর সবচেয়ে বড় পরিচয় তিনি একজন  মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্বের সময় তার পিতা মাতা দুই জনই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে একটি স্বাধীন দেশ ও একটি লাল-সবুজ পতাকার জন্য জীবনবাজী রেখে অস্ত্র- হাতে যুদ্ধ করেন।ছাত্রজীনে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে বি, এন,পি জাতীয় পাটির সরকারের আমলে বিভিন্ন গুরুত্বপূর্ন আন্দোলন সংগ্রামে অংশ গ্রহন করেন।
করোনা যুগেও তিনি জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। দেশের কল্যানে কাজ করছেন।  কিন্তু দেশের এই পরিস্থিতিতে তিনি ঘরে বসে থাকতে পারেননি। দলীয় নেতা-কর্মীদের নিয়ে নেমে পড়েন করোনাযুদ্ধে।
তিনি করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেন। প্রশাসনকে দেন কঠোর বার্তা। তিনি বলেন, যত বড় প্রভাবশালীই হোক না কেন, দলের যত বড় নেতাই হোক না কেন কেউ যদি রিলিফ চুরি করে, সরকারি ত্রান সামগ্রী আত্মসাৎ করে তাকে কোন ছাড় দেয়া হবেনা।তিনি নিজে হ্যান্ড মাইক হাতে নিয়ে রাস্তায় রাস্তায বিভিন্ন সভা সমাবেশে মানুষ সর্তক করে শান্তনার বানী শুনিয়েছেন। করােনা কালীন সময়ে তিনি নিজে মাঠে থেকে মানুষকে হতাশ না হয়ে মনোবল শক্ত রাখার সাহস যোগিয়েছেন
তাঁর নির্দেশে আওয়ামীলীগের অঙ্গ-ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অসহায় মানুষের  ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেয়ার কার্যক্রমে অংশ গ্রহন করেন।

এ সময় তিনি নিজেও সংসদীয় এলাকায় থেকে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমে অংশগ্রহন করে বিতরণ কার্যক্রমের তদারকি করেন।খোঁজ নিয়ে জানা যায়, দেশে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর ও বিগত বন্যায় ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনে উপজেলা আওয়ামীলীগের ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অনেক পরিবারের মঝে খাদ্য সহায়তা দেয়া হয়।তাছাড়া নগদ অর্থও বিতরণ করা হয়েছে ।এছাড়াও উপজেলা প্রশাসনের উদ্যোগে  অনেক অসহায় পরিবারের মধ্যে  খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।বিএম ফরহাদ হোসেন সংগ্রাম এমপির বলিষ্ঠ নেতৃত্বে নাসিরনগরে সুষ্ঠ ও সুচারুভাবে অসহায় ও কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করায় কোন মানুষকে না খেয়ে কষ্ট করতে হয়নি।
খাদ্য সামগ্রী বিতরণী অনুষ্ঠানে এমপি অসহায় মানুষের উদ্দেশ্যে বলেন, আপনারা ভয় পাবেন না, আতঙ্কিত হবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। আমি আপনাদের পাশে আছি। আওয়ামীলীগ আপনাদের পাশে আছে। তিনি বলেন, আপনারা অহেতুক ঘর থেকে বের হবেন না। ঘরে থেকেই আপনারা করোনাভাইরাসকে মোকাবেলা করবেন। সামাজিক দূরত্ব মেনে চলবেন।
এছাড়াও করোনাযুদ্ধে আলহাজ্ব বি,এম ফরহাদ হোসেন সংগ্রাস এমপির পরামর্শে ও অনুপ্রেরণায় উপজেলা আওয়ামীলীগের দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ত্রান কার্যক্রমে সর্বশক্তি নিয়োগ করে এলাকার গরীব, দুঃখী  অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন।

ই.সম.নি.২৪। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com