সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

সমবায়ের উন্নয়নের মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়ন করা সম্ভব ; ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন (ভিডিওসহ)

সমবায়ের উন্নয়নের মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়ন করা সম্ভব ; ডিসি হায়াত-উদ-দৌলা খাঁন (ভিডিওসহ)

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মবাড়িয়ার সুযোগ্য জেলা প্রশাসকহায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, সমবায়ের উন্নয়নের মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়ন করা সম্ভব। 
আজ শনিবার (৭ নভেম্বর) ৪৯ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে ব্রাহ্মবাড়িয়া সার্কিট হাউজ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক আরো বলেন, সাধারন সমবায়ীদের কাছ থেকে সঞ্চয় সংগ্রহ করে কোন সমবায়ী প্রতিষ্ঠান বা ব্যক্তি যাতে কোন প্রতারণা না করতে পারে সে জন্যও সবাইকে সজাগ ও সচেতন থাকতে হবে। তিনি বলেন “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন ” এ বিষয়টি আমাদের মনে প্রাণে ধারণ ও লালন করেই সমবায় অঙ্গনকে এগিয়ে নিতে হবে। কারন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সকল মানুষের সামগ্রিক উন্নয়ন। সে জন্যই তিনি স্বাধীনতার পর ১৯৭২ ইং সনে সংবিধানে সমবায়কে সম্পৃক্ত করে প্রতিটি গ্রামে কৃষক, শ্রমিক সকলকে নিয়ে সমবায় সমিতির তৈরি করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে চেয়েছিলেন। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমবায়ী ও সমবায় অঙ্গনে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছেন। 

বিশেষ অতিথির বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন।

তিনি আরো বলেন, “জাল যার, জল তার” এমন নিয়ম থাকলেও আমরা মাঝে মাঝে উপলব্ধি করি বা দেখি অনেক সময় জেলেরা জল থেকে বঞ্চিত হচ্ছে। সেদিকটি আমরা গুরুত্ব সহকারে আগামী দিনগুলোতে নজর রাখবো। 

বিশেষ অতিথির বক্তব্য রাখছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শামসুজ্জামান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন,

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখছেন ব্রাহ্মবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এম এ এইচ মাহবুব আলম।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার ও ব্রাহ্মবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এম এ এইচ মাহবুব আলম।

সভাপতির বক্তব্য রাখছেন জেলা সমবায় অফিসার মোঃ নেওয়াজ শরীফ মজুমদার

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধু রাশিয়ান রাস্ট্রন ডিপ টিউবওয়েল এনে কৃষক সমবায় সমিতির মাধ্যমে বিতরণ করে ইরি চাষে ব্যবহার করে খাদ্যে স্বনির্ভরতা ফিরিয়ে এনেছিলেন। 
জেলা সমবায় অফিসার মোঃ নেওয়াজ শরীফ মজুমদার এর সভাপতিত্বে ও স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি এস এম শাহীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা সমবায় অফিসার আলমগীর হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখছেন সদর উপজেলা সমবায় অফিসার আলমগীর হোসাইন।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন স্বপ্নতরী মাল্টিপারপাস এর চেয়ারম্যান তাহের উদ্দিন ভুইয়া, ন্যাশনাল মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান সাংবাদিক লায়ন এনামুল হক খোকন, জেলা সমবায় কার্যালয়ের অডিট অফিসার মওদুদ আহমেদ, ন্যাশনাল মাল্টিপারপাস এর সহসভাপতি সাইফুল ইসলাম লিমন, গ্রামবাংলা মাল্টিপারপাস এর পরিচালক অর্পণ ঋষি সহ বিভিন্ন সমবায় সমিতির নেতৃবৃন্দ।

৪৯ তম জাতীয় সমবায় দিবস-২০২০ ইং এর আলোচনা সভা (ভিডিও)

এদিকে, অনুষ্ঠানে সদ্য প্রয়াত ব্রাহ্মবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও বাংলাদেশ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের ভাইস চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ আফজাল হোসেন নিছারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন অতিথিগন। এসময় সমবায় অঙ্গনে তাঁর বিশেষ অবদানের কথা স্মরণ করেন অতিথিবৃন্দ।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com