সংবাদ শিরোনাম
শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২

আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অধিক ফলনশীল কৃষি পন্য উৎপাদন করতে হবে ; ডিডি আবু নাছের

আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অধিক ফলনশীল কৃষি পন্য উৎপাদন করতে হবে ; ডিডি আবু নাছের

সময়নিউজবিডি রিপোর্ট  

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক আবু নাছের বলেছেন, কৃষিকে বাণিজ্যিকরণ করতে হবে। কৃষিকে শিল্পে পরিণত করতে হবে। আধুনিক প্রযুক্তি ব্যবহার কর অধিক ফলনশীল কষি পন্য উৎপাদন করতে হবে।
বুধবার (১৯ জুন) বেলা ১১টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালকের কার্যালয়ের হলরুমে আমন মৌসুমে চাষাবাদ উপযোগী বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল জাত সমূহের পরিচিতি, চাষাবাদ পদ্ধতি ও বীজ সংরক্ষণ বিষয়ক এক কৃষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বিনা-সাব স্টেশন কুমিল্লার সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাঃ সিফাতে রাব্বানা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপ-পরিচালক আবু নাছের আরো বলেন, বর্তমান সরকার কৃষক ও কৃষি বান্ধব সরকার। সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। সরকার কৃষিতে ভুর্তুকী দিচ্ছে, প্রণোদনা দিচ্ছে। বিনামূল্যে সার ও বীজ কৃষকের হাতে তুলে দিচ্ছে। সরকারি সহায়তা পেয়ে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। 
তিনি বলেন, ধান আমাদের প্রধান খাদ্য। আমাদেরকে ধানের উৎপাদন বাড়াতে হবে।কৃষিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে কৃষিকে লাভজনক করতে হবে। 
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত উপ-পরিচালক আমিনুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ মোঃ ছাইফুল আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা। 
স্বাগত বক্তব্য রাখেন বিনা-সাব স্টেশন কুমিল্লার বৈজ্ঞানিক কর্মকর্তা আবদুর রাকিব। বক্তব্য রাখেন কৃষক শাহানুর ইসলাম, উপ-সহকারি কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান। 
কর্মশালায় ১০জন উপ-সহকারি কৃষি কর্মকর্তা এবং ৫০জন কৃষক-কৃষানীকে দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হয়। পরে ৫০জন কৃষক-কৃষানীকে প্রদর্শনী ও বীজ সহায়তা প্রদান করা হয়।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com