সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

নাসিরনগরে পূর্বভাগ ইউনিয়ন পরিষদ ভবনের বেহাল দশা

নাসিরনগরে পূর্বভাগ ইউনিয়ন পরিষদ ভবনের বেহাল দশা

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় ১৩টি ইউনিয়ন পরিষদ ও ১৩৫টি গ্রামের মাঝে ঐতিহ্যবাহী ইউনিয়ন পূর্বভাগ। পূর্বভাগে জন্ম গ্রহন করে বিশ্বের ইতিহাস রচিত বাংলার গর্ব আলেম আল্লামা ফখরে বাঙ্গাল মাওলানা তাজুল ইসলাম, জন্ম হয় একজন রাজনীতিবিদ ৫ বারের সংসদ সদস্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মরহুম এডঃ ছায়েদুল হক এমপি। জন্ম হয় হযরত মাওলানা আব্দুল্লাহ হুজুরের ও জাতীয় পাটির্র নেতা মোঃ রেজোওয়ান আহাম্মেদের।
পূর্বভাগ ইউনিয়ন একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন নামে পরিচিত। ইউনিয়ন পরিষদ নির্মাণ করা হয় তৎকালীন ৭ গ্রাম জোটের চেয়াম্যান মোঃ আবুল কালাম মারাজের আমলে পরিষদটি নির্মান করা হয়। পরিষদের জমিটি কোয়রপুর গ্রামের বংশীবাড়ির এক হিন্দু পরিবারের দান করা। পরিষদ ভবনে বর্তমানে বেহাল অবস্থা বিরাজ করছে। স্থানীয় সরকার নির্বাচন আসলেই চেয়ারম্যান প্রার্থীরা মুখে বলে পাশ করার পর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনটি নতুন করে নির্মান করা  হবে। ইউনিয়নের মাঝে একটি ভূমি অফিস করবে। কিন্তু নির্বাচনে পাশ করার পর সেই কথা আর মনে থাকে না কোন প্রার্থীর। কয়েকবার সংস্কার করা জরাজীর্ণ পুরাতন এই ভবনটির বাহ্যিক অবস্থা কিছুটা চাকচিক্য দেখা গেলেও কাঠামোগত অবস্থা খুবই বিপদজনক। এ ছাড়াও ভবনটির আশেপাশের পরিবেশও খুবই খারাপ অবস্থা।  পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকার কারণে ভবনের সামনের মাঠটি অল্প বৃষ্টিতেই তলিয়ে যায়।এ  জন্য কাদা নিয়ে অফিসে প্রবেশ করতে হয় জনপ্রতিনিধি ও জনগণকে। এমন জরাজীর্ণ ভবন নাসিরনগরের ভিতরে আর কোথাও নেই, বেকায়দা পূর্ণ পরিবেশে কোনোরকম চলছে অফিসের কার্যক্রম।ইউনিয়ন পরিষদ হল স্থানীয় সরকারের অধীনে গ্রাম্য সালিশ বা বিচার কাযর্যালয়। যাকে বলা হয় গ্রামীণ আদালত। পল্লী অঞ্চলের গুরুত্বপূর্ণ প্রশাসনিক একক বিচার কার্যালয়।  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করার লক্ষে, পূর্বভাগ ইউনিয়ন পরিষদ ভবন টি নতুন কমপ্লেক্স ভবন করার ব্যবস্থা হলে, আঞ্চলিক  কোন্দল, গোষ্টিগত দ্বন্ধ আর ভুল বুঝাবুঝির কারনে তা সম্ভব হয়নি পূর্বভাগ ইউনিয়নের সর্ব স্তরের জনতার দল-মত নির্বিশেষে একটাই দাবি, তারা একটি নতুন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন চায়।
ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বি এম ফরহাদ হোসেন সংগ্রামের কাছে পূর্বভাগ ইউনিয়নের সর্বস্তরের জনগনের প্রাণের দাবী, জনগনের উপকার ও সাধারণ মানুষের সুবিদার কথা চিন্তা করে, পুরাতন ভবনটি ভেঙ্গে, ১১ নং পূর্বভাগ ইউনিয়ন পরিষদের নতুন কমপ্লেক্স ভবন নির্মাণ করার। ভবণটি নির্মান করা হলে হাজারো মানুষের দীর্ঘ দিনের স্বপ্ন পূরন হবে বলে দাবী করেন পূর্বভাগের সর্বস্তরের জনগণ।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com