সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

বঙ্গবন্ধু সমবায়কে উন্নয়নের অন্যতম পদ্ধতি হিসেবে বিবেচনা করেছিলেন; ইউএনও ইরফান উদ্দিন আহমেদ

বঙ্গবন্ধু সমবায়কে উন্নয়নের অন্যতম পদ্ধতি হিসেবে বিবেচনা করেছিলেন; ইউএনও ইরফান উদ্দিন আহমেদ

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
‘’বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’’-প্রতিপাদ্য নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ৫০তম  জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যোগে শনিবার (৬ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা চত্বরে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। পতাকা উত্তোলন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটির প্রতিপাদ্যের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা মুকাই আলী। উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচ ইরফান উদ্দিন আহমেদের সভাতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন উপজেলা সমবায় অফিসার গোলাম মহিউদ্দিন। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান দীপক চৌধুরী বাপ্পী প্রমুখ। তিতাস ফ্রেন্ডস মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির সভাপতি আজিজুর রহমান আসলামের সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তৃতা করেন- সীমনা স্মৃতি বহুমুখী সমবায় সমিতির সভাপতি শামীম আহমেদ, পপুলার সঞ্চয় ও ঋণদান সমিতির সভাপতি সারোয়ার আলম খান প্রমুখ।
সভাপতির বক্তব্যে ইউএনও এএইচ ইরফান উদ্দিন আহমেদ টেকসই উন্নয়ন তথা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সমবায় আন্দোলকে আরো জোরদার করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন- সমবায় সম্পর্কে বঙ্গবন্ধুর চিন্তাধারা ছিল গভীর এবং ব্যাপক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সোনার বাংলাদেশ গড়া। সমবায়কে বঙ্গবন্ধু উন্নয়নের অন্যতম পদ্ধতি হিসেবে বিবেচনা করেছিলেন। তাই আজ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রভৃতি ক্ষেত্রে সমবায় একটি কার্যকরী পদ্ধতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com