সংবাদ শিরোনাম
মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান

নাপা খেয়ে আশুগঞ্জে দুই ভাইয়ের মৃত্যু-পরীক্ষা-নিরীক্ষায় নাপা সিরাপের সমস্যা পাননি ঔষধ প্রশাসন

নাপা খেয়ে আশুগঞ্জে দুই ভাইয়ের মৃত্যু-পরীক্ষা-নিরীক্ষায় নাপা সিরাপের সমস্যা পাননি ঔষধ প্রশাসন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে জ্বরে আক্রান্ত হয়ে নাপা সিরাপ খেয়ে দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় তদন্ত করেন ঔষধ প্রশাসন। তদন্তের স্বার্থে নাপা সিরাপটি জব্দ করে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষায় নাপা সিরাপের সমস্যা পাননি ঔষধ প্রশাসন অধিদপ্তর।
সোমবার (১৪ মার্চ) দুপুরে ঔষধ প্রশাসন অধিদপ্তর এর মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেন। এসময় তিনি আরো বলেন, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের নাপা সিরাপ এর ব্যাচ নং-৩২১১৩১২১-৬৮ হাজার মেয়াদোত্তীর্ণ হলেও এর মান সঠিক ছিলো।
উল্লেখ্য, গত ১০ মার্চ ২০২২ ইং তারিখ রোজ বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রামের হতদরিদ্র সুজন মিয়ার ছেলে ইয়াছিন (০৭) ও মুরসালিন (০৫) এর জ্বর নিরাময়ের জন্য স্থানীয় মা ফার্মেসী নামে এক ঔষধের দোকান থেকে নাপা সিরাপ আনেন তাদের মা লিমা বেগম। সন্ধ্যায় তাদেরকে দু’চামচ করে সিরাপ খাওয়ানোর ১০/১৫ মিনিটের মধ্যেই তারা অচেতন হয়ে যায়। পরে প্রতিবেশীদের সহযোগীতায় তাদেরকে প্রথম আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে ঐদিন রাতেই ইয়াছিন ও মুরসালিনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।
এদিকে, এ ঘটনার পর নিহতদের বাবা সুজন মিয়া নাপা সিরাপ খাওয়ানোর পর দুই ছেলের মৃত্যুর কারন উল্লেখ করে আশুগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে অভিযোগের সত্যতা নিশ্চিত করতে স্বাস্থ্য অধিদপ্তরের চট্রগ্রাম বিভাগীয় কার্যালয় ও ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয় তদন্ত কমিটি গঠন করেন। এ ঘটনার পরপরই নাপা সিরাপ বিক্রির নিষেধাজ্ঞা দিয়ে একটি নোটিশ জারি করেন জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com