সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ইসলামী বক্তা শরীফুল ইসলাম নুরীকে হত্যা চেষ্টার ঘটনায় মামলা।। গ্রেপ্তার -৪

ইসলামী বক্তা শরীফুল ইসলাম নুরীকে হত্যা চেষ্টার ঘটনায় মামলা।। গ্রেপ্তার -৪

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাওলানা শরীফুল ইসলাম ভূঁইয়া নুরীর উপর হামলা করে জিহ্বা কেটে হত্যা চেষ্টার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত (০৭ মার্চ) শরীফুল ইসলামের চাচা বাদী হয়ে আখাউড়া থানায় এ মামলাটি দায়ের করেন।
এদিকে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাকির হোসেন জাক্কু-(৪৮), মাহবুব আলম শিমুল-(৩৩) ,সুমন মিয়া-(৩৫) ও আমিরুল ইসলাম রিমন-(২০) নামে মামলার ৪জন আসামিকে গ্রেপ্তার করেন র‌্যাব-৯ এর একটি আভিযানিক দল।
বুধবার (০৮ মার্চ) দুপুরে জেলা শহরের পৈরতলা এলাকায় র‌্যাব-৯ এর অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করেন অধিনায়ক উইং কমান্ডার মমিনুল হক।
সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মমিনুল হক জানান,গত ৫ই মার্চ বিজয়নগরের চাউড়া দৌলতবাড়ি থেকে মাহফিল শেষ করে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে মাদ্রাসা শিক্ষক মুফতি শরীফুল ইসলাম ভূঁইয়া নুরীর পথরোধ করে পাশ্ববর্তী আখাউড়া উপজেলার আজমপুর রামধননগর রেলক্রসিং এলাকায় গ্রেপ্তারকৃত আসামিরা সহ আরো কয়েকজন মিলে তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে তার জিহ্বা কর্তনসহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করেন। এসময় তার সঙ্গে থাকা অপর আরেকজনকে রক্তাক্ত জখম করেন। পরে তাদের আত্মচিৎকারে আশপাশের লোকজন এসে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় শরীফুল ইসলাম ভূঁইয়া নুরীর চাচা বাদী হয়ে আখাউড়া থানায় একটি মামলা দায়ের করেন। তিনি বলেন, ঘটনাটি সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি করায় আমরা ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে তথ্য প্রযুক্তির সহায়তায় গতকাল মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত ৪ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদের আখাউড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলেন – বিজয়নগর উপজেলার শ্রীপুর গ্রামের মৃত হেলিম ভুঁইয়ার ছেলে জাকির হোসেন জাক্কু, একই এলাকার আমির আলী ভূঁইয়ার ছেলে মাহবুব আলম শিমুল, একই উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের চাউড়া দৌলতবাড়ির আবদুর রহমানের ছেলে সুমন মিয়া ও কুমিল্লার দেবীদ্বার উপজেলার বিংলাবাড়ির মৃত শেবু মিয়ার ছেলে আমিনুল ইসলাম রিমন।
র‌্যাব আরো জানায়, গ্রেপ্তারকৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, গত ৫ মার্চ একটি মাহফিলে দেওয়া শরীফুল ইসলাম ভূঁইয়ার বক্তব্যের কিছু অংশ তাদের কাছে গ্রহণযোগ্য না হওয়ায় এতে ক্ষিপ্ত হয়ে তারা হামলা চালিয়ে জিহ্বা কেটে দেয় ও শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করেন।
এদিকে একটি সূত্র জানায়, মুফতি শরীফুল ইসলাম ভূঁইয়া নুরীকে হত্যা চেষ্টার মামলায় গ্রেফতার হওয়া জাকির হোসেন জাক্কু, মাহবুব আলম শিমুল ও সুমন দৌলতবাড়ি দরবার শরীফের পীরজাদা সৈয়দ নাঈম উদ্দিন আহমেদ এর ভক্ত ও খাদেম। মামলায় দৌলতবাড়ি চিশতিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারেন্ট্যাডেন্ট মোঃ রায়হান উদ্দিনকে আসামি করা হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com