সংবাদ শিরোনাম
মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নাই; ইউএনও ইরফান উদ্দিন আহামেদ  বিজয়নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিবাহ বন্ধ।। ৫০ হাজার টাকা জরিমানা   বিজয়নগরে সরকারি ব্যবস্থাপনায় ধান সংগ্রহ শুরু আশুগঞ্জে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক কারবারি আটক ব্রাহ্মণবাড়িয়া জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত  ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব মা দিবস উদযাপন  ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ ৩ মাদক কারবারি আটক  আগামীকাল দিনব্যাপী জেলা ও উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের জরুরী মতবিনিময় সভা বাঁচতে চান ক্যানসার আক্রান্ত ইউপি সদস্যা শেলিনা কর্মমুখী শিক্ষার মাধ্যমে দেশ এগিয়ে যাবে; বাউবি উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার
বই পড়তে হবে, বই পড়া কোন বিকল্প নেই; মফিজ উদ্দীন আহমেদ ফরিদ

বই পড়তে হবে, বই পড়া কোন বিকল্প নেই; মফিজ উদ্দীন আহমেদ ফরিদ

সরাইল উপজেলা প্রতিনিধি
‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই” এ প্রতিপাদ্যকে লালন করে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার চুন্টায় বঙ্গবন্ধু স্মৃতি গণগ্রন্থাগারে শনিবার বিকালে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয় ও কথা সাহিত্যিক  মফিজ উদ্দীন আহমেদ ফরিদ। সম্মানিত অতিথি ছিলেন দৈনিক সংবাদ ব্যবস্থাপনা সম্পাদক  কাশেম হুমায়ূন।
চুন্টা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ হাবিবুর রহমানের সভাপতিত্বে বঙ্গবন্ধু স্মৃতি গণগ্রন্থাগারে সভাপতি শেখ একলাছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগ অর্থ মন্ত্রণালয় উপ-সচিব ও নজরুল গবেষক মোঃ জেহাদ উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল, সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ইংরেজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ জহির উদ্দিন, সরাইল উপজেলা বেসরকারি পাঠাগার, আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণ পাঠাগার ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শফিকুর রহমান ও সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব খান বাবুল প্রমূখ।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল প্রত্যেক মানুষকে লেখাপড়া শিখতে হবে। অশিক্ষিত মানুষ বরবর যার মধ্যে সভ্যতার আলো নেই। এরকম জাতি পৃথিবিতে রাজত্ব করেছে বা সম্মনে আসনে অদিষ্ট হয়েছে এধরনের কোন ইতিহাস পৃথিবিতে নেই। যে জাতি পৃথিবীর শ্রেষ্টত্বের আসনের সে জাতি লেখাপড়া জ্ঞান বিজ্ঞানে অর্থনীতিতে শ্রেষ্ঠত্ব ছিলেন।
অর্থ মন্ত্রণালয় উপ-সচিব ও নজরুল গবেষক মোঃ জেহাদ উদ্দিন বলেন, পড়ার চাহিদা সভার মধ্যে যেন থাকে । এই পাঠাগার পাঠকদের মন কাকলীতে মহুরিত থাকুক এই কামনা করি।
সম্মানিত অতিথি দৈনিক সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূন বলেন, রাষ্ট্র ভাষা বাংলা আমাদের হল। জম্মের শুরুতেই পাকিস্তান শুরুতেই জিন্নাহ অস্বীকার করে বললেন না পাকিস্তানের উদুর্ হবে রাষ্ট্র ভাষা। ১৯৪৮ সালের পরে বঙ্গবন্ধু জেলে ছিলেন পাশের্ব কামড়ায় প্রক্ষাত কমিনিষ্ট নেতা মনি সিং। ১৯৭৩ সালে মনি সিং এক পত্রিকার সাক্ষাৎকারে বলেছিলেন আমি ১৯৪৮ সালের যখন জেলে ছিলাম বঙ্গবন্ধু আমার পাশের্ব কামড়ায় ছিলেন। বঙ্গবন্ধু আমার রোমে এসে বললেন দাদা যে রকম চিন্তা করেছিলাম এ পাকিস্তান রাখা হবে। আমাদের অধিকার তাহা হরন করেছে। বঙ্গবন্ধু ১৯৪৮ সালে চিন্তা করেছিলেন পাকিস্তানের কাঠামোর মধ্যে আমাদের বাঙালীদের আর থাকা হবে না। আমাদের আলাদা রাষ্ট্র বাংলাদেশ বানাতে হবে।
প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয় ও কথা সাহিত্যিক মফিজ উদ্দীন আহমেদ ফরিদ বলেন, আমাদের যে, অনুষ্ঠান হল বই পড়া নিয়ে ,আমি একজন লেখক আমার কথা হল বই পড়তে হবে বই পড়া কোন বিকল্প নেই।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com