সংবাদ শিরোনাম
বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ আশুগঞ্জে নামাজের মাসআলা নিয়ে মসজিদে হাতাহাতি, বাইরে সংঘর্ষ।। পুলিশসহ আহত-১৫

ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে কুরবানির বর্জ্য পরিষ্কার ও আমাদের করণীয় শীর্ষক র‌্যালী সভা অনুষ্ঠিত

ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে কুরবানির বর্জ্য পরিষ্কার ও আমাদের করণীয় শীর্ষক র‌্যালী সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, সময়নিউজবিডি       

কুরবানির বর্জ্য পরিষ্কার ও আমাদের  করণীয় বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে ব্রাহ্মণবাড়িয়ার স্বেচ্ছাসেবী সংগঠন “ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার” উদ্যোগে  র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে বিভিন্ন সচেতনামূলক বক্তব্যের ব্যানার ফেস্টুন লিফলেট নিয়ে র‌্যালী শহরের লোকনাথ টেংকের পাড় থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 
পরে স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ার প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাহেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবির, ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার উপদেষ্টা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব  এড. লোকমান হোসেন, উপদেষ্টা ব্রাহ্মণবাড়িয়া আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্সের পরিচালক মোঃ শাহ আলম প্রমূখ। 
ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার প্রতিষ্ঠাতা আবু বক্করের সভাপতিত্বে সংগঠনের উপদেষ্টা আল আমীন শাহীনের সঞ্চালনায় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর)আবু সাঈদ শামীম সহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নিয়েছে। 


সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন, কুরবানীর পশু জবাই এবং পশুর বর্জ্য নিষ্কাশনে সকলের সচেতনতা প্রয়োজন, পশু জবাইয়ের জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করা হয়েছে এবং বর্জ অপসারণে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি সুন্দর পরিবেশ রক্ষা এবং সকলের সুস্বাস্থ্যের জন্য  নির্ধারিত স্থানে পশু জবাই এবং যথাযথ বর্জ্য অপসারণ নিষ্কাশনের জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি দূষণমুক্ত পরিষ্কার পরিচ্ছন্ন ব্রাহ্মণবাড়িয়ার জন্য ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার কার্যক্রমের প্রসংশা করেন এমনই কাজে সকলকে উৎসাহ ও সম্পৃক্ত হওয়ার উপর গুরুত্বারোপ করেন। সবাইকে একসভায় বক্তারা সুরক্ষিত পরিবেশের স্বার্থে নির্দিষ্ট স্থানে কুরবানির পশু জবাই করতে এবং যত্রতত্র পশু বর্জ্য না ফেলতে সকলকে আহ্বান জানান। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের সহায়তায় এ কর্মসূচীতে ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার স্বেচ্ছাসেবী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা অংশ নেয়।


ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।      

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com