সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

পুঁজিবাজার নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুঁজিবাজার নিয়ে খুব বেশি শঙ্কিত হওয়ার কিছু নেই। বাজার স্থিতিশীল করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। কেউ যদি বাজার নিয়ে ‘গেম’ খেলতে চায়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং হবে।

মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী এই কথা বলেন। সংসদে যোগ দেওয়ায় বিএনপির সাংসদের স্বাগত জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘শেয়ারবাজার অনেকটা জুয়াখেলার মতো। যাঁরা শেয়ারবাজারে যাচ্ছেন তাঁদের জানা উচিত, এখানে লাভ হতে পারে, লোকসানও হতে পারে। লাভ করলে খুশি, আর না হলে সরকারের দোষ দেওয়া এটা ঠিক না। যাঁরা শেয়ার বাজারে যাবেন, তাঁদের বিবেচনা করে যেতে হবে কোন কোম্পানির শেয়ার কিনছেন। কোন শেয়ার কিনলে লাভ হবে, সেটা আমরা ঠিক করে দেব না। নিজেদের বিবেচনা করে কিনতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, তিনি ইতিমধ্যে শেয়ারবাজার নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক করেছেন। বাজার স্থিতিশীল রাখতে যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন, তা নেওয়া হবে। তাঁরা চান শেয়ারবাজার যেন স্থিতিশীল থাকে।

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর সম্ভাবনা নাকচ করে প্রধানমন্ত্রী বলেন, ‘বয়স ৩৫ করা হলে চাকরিতে ঢুকতে ঢুকতে ৩৮ বছর হবে। কেউ ২৪ বছর বয়সে চাকরিতে ঢুকবেন, আবার একই চাকরিতে অন্যরা ঢুকবেন ৩৮–এ। বয়সের তফাৎ অনেক বেশি হয়ে যাবে। আমি বৃদ্ধ বলব না। এই বয়সে চাকরিতে ঢুকলে তত দিনে তাঁরা পৌঢ়ত্বে চলে যাবেন। মাঝের ২৪ থেকে ৩৮–এর সময়টায় তাঁরা কী করবেন? এঁরা পুরো পেনশনও পাবেন না। অন্যদিকে ২২-২৪ বছরের তরুণদের সৃজনশীলতা, দক্ষতা ও কর্মক্ষমতা বেশি থাকে। এখন নিয়মিত পিএসএসির পরীক্ষা হচ্ছে।’ বিশ্ববিদ্যালয়গুলোতে সেশনজট নেই। জাতীয় বিশ্ববিদ্যালয়ে কিছু সেশনজট আছে। সেটা কমানোর উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, শুধু আন্দোলন করলে হবে না, এসব বিষয় বিবেচনা করতে হবে।

বাংলাদেশ ক্রিকেট দলের জার্সির রঙের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, সবুজ জার্সিতে লাল রঙে বাংলাদেশ লেখা ছিল। কিন্তু এটা নিয়ে আইসিসির আপত্তি ছিল, লাল রঙে লেখা যাবে না। সাদা লিখতে হবে। আন্তর্জাতিক খেলায় এই ড্রেস কোড মানতে হয়। এতে যে এটা পাকিস্তানের জার্সি হয়ে গেছে তা নয়।

জঙ্গিবাদ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘যারা ধর্মান্ধতার শিক্ষা দেয় তারা নিজেরা কেন মরে না। তারা কেন আগে বেহেশতে যায় না। কেন শিক্ষিত তরুণদের আগে ঠেলে দিচ্ছে। তারা আগে মারা গিয়ে আমাদের জানাক, বেহেশতে গেল কি না।’

প্রধানমন্ত্রীর ভাষণের পর স্পিকার শিরীন শারমিন সংসদ অধিবেশনের সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতির ঘোষণা পড়ে শোনান।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com