সংবাদ শিরোনাম
ডিপিএস’র মেয়াদপূর্তির এক গ্রাহককে লভ্যাংশসহ প্রদান করলেন ন্যাশনাল এমসিএস লিমিটেড মৌলভীবাজারে জেলা পুলিশের মাস্ক সপ্তাহের উদ্বোধন শ্রীমঙ্গলে করোনায় কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষায় উপকরণ বিতরন ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগরে সড়ক দূর্ঘটনায় নিহত- ৩।। আহত- ৫ শাহজাহান মিয়া (মিঞা ভাই) এর মৃত্যুতে জেলা আ’লীগ সহ বিভিন্ন মহলের শোক শ্রীমঙ্গলে দোকানের দেয়াল ভেঙ্গে চুরি ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড চিরনিদ্রায় শায়িত হলেন ব্রাহ্মণবাড়িয়াবাসীর মিয়া ভাই চিপস দেওয়ার কথা বলে এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ নাসিরনগরে দলিল লেখক সালাউদ্দিনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ
কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হবে ; ভারপ্রাপ্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন

কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হবে ; ভারপ্রাপ্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন

সদর উপজেলা (কক্সবাজার) প্রতিনিধি  

কক্সবাজারের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন বলেছেন, কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনে নিয়োজিত পুলিশ, কোস্টগার্ড, আনসার সহ আইন শৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সকল সদস্যের সর্বোচ্চ পেশাদারিত্ব নিশ্চিত করা হবে ইনশাল্লাহ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে যেকোন ভয়ভীতি, চাপ ও প্রভাবমুক্ত থেকে সততা ও নিষ্ঠার সাথে নির্বাচনে দায়িত্ব পালন করতে জোরালোভাবে নির্দেশ দেয়া হয়েছে। কোন পেশীশক্তি, সন্ত্রাসী কিংবা অনৈতিক ও অশুভ শক্তি ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার করতে চাইলেই তাদের কঠোর হস্তে দমন করে আইনের আওতায় আনা হবে। কুতুবদিয়ার প্রতিটি ভোটকেন্দ্রে নিরাপদ, নিরপেক্ষ, সুষ্ঠু ও ভোটারবান্ধব পরিবেশ সুনিশ্চিত করা হবে ইনশাল্লাহ। 
বুধবার (১২ জুন) সকালে কুতুবদিয়ায় ব্রিফিং প্যারেড উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সদস্যদের নিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।          
তিনি আরো বলেন-অতীতে কক্সবাজার জেলার অপর ৭ টি উপজেলা পরিষদ নির্বাচন যেভাবে সুষ্ঠু, সুন্দর ও নিরাপদ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনও সেভাবে অনুষ্ঠিত হবে।    
ব্রিফিং প্যারেডে মহেশখালী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রতন কুমার দাশ, চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মতিউল হক, সহকারী রিটার্নিং অফিসার ও কুতুবদিয়ার ইউএনও দীলিপ কুমার রায়, কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ দিদারুল ফেরদৌস সহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থেকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। 

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন আস্থা ও বিশ্বাসের সাথে ভোটারদের ভোটকেন্দ্রে ভোট দিতে আসার আহবান জানিয়ে বলেন- কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৩৫০ জন পুলিশ, প্রতিটি ভোটকেন্দ্র ১২ জন করে মোট ৪৪৫ জন আনসার সদস্য, ১৬ জন কোষ্টগার্ড নিয়োগ সহ সার্বক্ষণিক স্ট্রাইকিং ফোর্স জরুরী অবস্থা মোকাবেলায় স্টেনবাই থাকবে। ভারপ্রাপ্ত পুলিশ সুপার মুহাম্মদ ইকবাল হোসাইন রাষ্ট্রিয় গুরুত্বপূর্ণ অফিসিয়াল কাজে বুধবার ঢাকাস্থ পুলিশ হেডকোয়ার্টারে থাকলেও সেখান থেকে তিনি কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচন পরিস্থিতি সার্বক্ষণিক দেখভাল করছেন। ভারপ্রাপ্ত এসপি মুহাম্মদ ইকবাল হোসাইন বৃহস্পতিবার ১৪ জুন সকালেই কক্সবাজার পৌঁছে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সরেজমিনে পর্যবেক্ষণ করতে যাবেন বলে জানিয়েছেন। তিনি জানান, মহেশখালী সার্কেলর অতিরিক্ত পুলিশ সুপার রতন কুমার দাশ ও চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী মতিউল হক কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বেশক’দিন ধরে দায়িত্বপালন করছেন।
উল্লেখ্য, আজ বৃহস্পতিবার ১৩ জুন কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলা পরিষদের পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানের দু’টি পদে ভোট গ্রহন করা হবে। 
নির্বাচনে ২ জন পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী আকবর খান (প্রতীক-উড়োজাহাজ), হুমায়ুন কবির হায়দার (প্রতীক-তালা), মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মেহেরুন্নিছা (প্রতীক-ফুটবল) ও হাসিনা আক্তার (প্রতীক-কলস) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
চেয়ারম্যান পদে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেজেট প্রকাশ করা হলেও আইনি জটিলতায় তিনি এখনো শপথ নিতে পারেননি। তাই চেয়ারম্যান পদে এখানে আজ বৃহস্পতিবার নির্বাচন হচ্ছেনা। 
কুতুবদিয়া উপজেলায় মোট ইউনিয়ন ৬ টি, ভোট কেন্দ্র ৩৭ টি, মোট বুথ সংখ্যা ১৮৭ টি, তার মধ্যে স্থায়ী বুথ সংখ্যা ১৭৬ টি ও অস্থায়ী বুথ সংখ্যা ১১ টি। মোট ভোটার সংখ্যা ৮৪৫২৪ জন। যা জেলার ৮ টি উপজেলার মধ্যে সর্বনিম্ন। এরমধ্যে, পুরুষ ভোটার ৪৪০৬১ জন, মহিলা ভোটার ৪০৪৬৩ জন। 
ভোট গ্রহনের সার্বিক পরিস্থিতি তদারকি করতে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাঃ শাজাহান আলি ৯ জুন ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছেন। তাঁরা হলেন-চকরিয়ার সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইয়াহিয়া উদ্দিন আরাফাত, রামুর সহকারী কমিশনার (ভূমি) চাই থোয়াইখলা মারমা চৌধুরী, মহেশখালীর সহকারী কমিশনার (ভূমি) অংগ্যাজাই মারমা, কুতুবদিয়ার সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা। তাঁরা ১২ জুন সকাল থেকে দায়িত্বপালন শুরু করেছেন বলে সহকারী রিটার্নিং অফিসার ও কুতুবদিয়ার উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায় সিবিএন-কে নিশ্চিত করেছেন। অন্যদিকে, কুতুবদিয়া চৌকি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল হক’কে নির্বাচনে বিচারিক হাকিম নিয়োগ দেয়া হয়েছে। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল হক গত ১১ জুন থেকে আগামী ১৫ জুন পর্যন্ত নির্বাচনী অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচারকাজ সম্পন্ন করবেন। জনপ্রশাসন মন্ত্রনালয় গত ১১ জুন জারীকৃত এক প্রজ্ঞাপন মূলে বৃহস্পতিবার ১৩ জুন ভোট গ্রহনের দিন কুতুবদিয়া উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা করেছেন। নির্বাচন উপলক্ষে ১২ জুন রাত থেকে কুতুবদিয়ায় মোটর সাইকেল সহ সকলপ্রকার যানবাহন ও নৌযান চলাচল নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। নির্বাচন সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যক্তিবর্গ ও পাশপ্রাপ্ত লোকজন ছাড়া সেখানে অন্যানদের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কুতুবদিয়া উপজেলার মোট ৩৭ টি ভোট কেন্দ্রে ব্যালট, সীল, স্টাম্প প্যাড, অমোচনীয় কালি, ব্যালট বক্স সহ ভোটগ্রনের সরন্ঞ্জামাদি বুধবার বেলা ২ টার মধ্যে কেন্দ্রের নিজ নিজ প্রিজাইডিং অফিসারকে সরবরাহ দেয়া হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com