সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া কারাগারে এক যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু  ব্রাহ্মণবাড়িয়ায় এক সপ্তাহে করোনায় আক্রান্ত ১২১৮।। মৃত্যু- ৯ ও সুস্থ ১৩৪ জন  কসবায় চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামি সুমনকে গ্রেফতার  ব্রাহ্মণবাড়িয়ায় নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে আইনজীবী নিহত নবীনগরে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারি আটক  করোনার সম্মুখ যোদ্ধা ডিসি হায়াত উদ-দৌলা খাঁন ও তার পরিবারের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত  ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরে পানিতে ডুবে দুই শিশুর করুণ মৃত্যু  বিজয়নগরে নিখোঁজের ৪দিন পর শিশুর মরদেহ উদ্ধার  ব্রাহ্মণবাড়িয়ায় আজ করোনায় আক্রান্ত- ১৩৭ ও মৃত্যু -২  আজ ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত- ৮৩ ও মৃত্যু -২ 
এবার কাউন্সিলর হিসেবে ইন ও আউট হলেন যারা

এবার কাউন্সিলর হিসেবে ইন ও আউট হলেন যারা

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

পঞ্চম ধাপের অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনে সাধারন ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে এবার ইন ও আউট হলেন নতুন ও পুরাতনসহ ১৬ জন কাউন্সিলর প্রার্থী। 
১২ টি সাধারন ওয়ার্ড ও ৪ টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে দেড়শো বছরের ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। এর মধ্যে সাধারন ১২ টি ওয়ার্ডের অনুষ্ঠিত নির্বাচনে গত পৌর পরিষদে থাকা তিনজন  কাউন্সিলর পূনরায় বিজয়ী হয়েছেন। এর মধ্যে ৬ নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন ওমর ফারুক জীবন এবং ১ নং ওয়ার্ডে পূনরায় নির্বাচিত হয়েছেন মোঃ জামাল মিয়া ও ৪ নং ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে উট পাখি প্রতীকে ১৪৮৩ ভোট পেয়ে পূনরায় নির্বাচিত হয়েছেন মিজান আনছারি। 
বাকী ৯ টি সাধারন ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন নতুন মুখ। ৯ টি সাধারন ওয়ার্ডের মধ্যে ২ নং শেখ মোঃ মাহফুজ মিয়া পানির বোতল প্রতীকে ভোট ১৭০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ ওয়ার্ডে গত পৌর পরিষদে কাউন্সিলর ছিলেন মোঃ বাশার মিয়া। ৩ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ডালিম প্রতীকে ২৭০৪ ভোটে নির্বাচিত হয়েছেন মোঃ আকতার হোসেন চৌধুরী। বিগত পৌর পরিষদে ছিলেন মোঃ খবির উদ্দিন। যদিও এবছর তিনি মনোনয়ন জমা দেওয়ার পরও ওয়াদে রক্ষার্থে সাবেক কাউন্সিলর ও নবনির্বাচিত কাউন্সিলর আকতার হোসেনকে সমর্থন করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ৫ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে পানির বোতল প্রতীকে ১৭২৭ ভোটে বিজয়ী হয়েছেন আব্দুল মালেক। বিগত পৌর পরিষদে এ ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন প্রয়াত আলী আহসান কাউছার। ৭ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে পাঞ্জাবি প্রতীকে ১৮০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ফারুক আহমেদ। এ ওয়ার্ডে বিগত পৌর পরিষদে ছিলেন আলহাজ্ব মোঃ ফেরদৌস মিয়া। ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ব্ল্যাক বোর্ড প্রতীকে ১২৫৫ ভোটে নির্বাচিত হয়েছেন মীর মোঃ শাহীন। বিগত পৌর পরিষদে ছিলেন শাহ মোঃ শরীফ। ৯ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে পানির বোতল প্রতীকে ২৪১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ ফারুক মিয়া। বিগত পৌর পরিষদে ছিলেন মোঃ মুরাদ খান। ১০ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ফাইল ক্যাবিনেট প্রতীকে ৩২২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ কাউসার মিয়া। বিগত পৌর পরিষদে ছিলেন মোকবুল হোসাইন। ১১ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ফাইল ক্যাবিনেট প্রতীকে ২৩৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাকিল মিয়া।বিগত পৌর পরিষদে ছিলেন আব্দুল হাই ডাবলু। ১২ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ব্ল্যাকবোর্ড প্রতীকে ৩৬৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আনোয়ারুল ইসলাম। বিগত পৌর পরিষদে ছিলেন রফিকুল নেহার । 

এদিকে, সংরক্ষিত ৪ টি ওয়ার্ডের কাউন্সিলরের মধ্যে ১টিতে পূনরায় নির্বাচিত হয়েছেন হোসনে আরা বেগম। তিনি ১ নং সংরক্ষিত ওয়ার্ডে (১,২ ও ৪) কাউন্সিলর পদে চশমা প্রতীকে ৬১৫৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তিনি বিগত একটানা চার মেয়াদে কাউন্সিলর হিসেবে জনগনের প্রতিনিধিত্ব করে আসছেন। বাকী ৩ টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে ৩ জন নতুন মুখকে নির্বাচিত করেছেন ভোটাররা। তারা হলেন- ২ নং সংরক্ষিত ওয়ার্ডে (৩,৫ ও ৮) কাউন্সিলর পদে আনারস প্রতীকে ৩৯৩৪ ভোটে শাহানারা বেগম নির্বাচিত হয়েছেন। বিগত পৌর পরিষদে ছিলেন হালিমা মতিন। ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে (৬,৭ ও ৯) অটোরিকশা প্রতীকে ৪২৮৩ ভোটে মিনারা বেগম কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। বিগত পৌর পরিষদে ছিলেন সালমা বেগম। ৪ নং সংরক্ষিত ওয়ার্ড (১০,১১ ও ১২) জবা ফুল প্রতীকে ৮৪৮৬ ভোটে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন নিলুফা ইয়াছমিন। বিগত পৌর পরিষদে ছিলেন মাহমুদা বেগম। 
উল্লেখ্য, গতকাল রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৪৮ টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে শান্তি ও সম্প্রীতির পক্ষে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মিসেস নায়ার কবির। নির্বাচনে ১ লাখ ২০ হাজার ৫০৪ জন ভোটারের মধ্যে ৫৭৯৯৮ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এতে মোট ভোটের ৪৮% ভোট পড়েছে। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com