সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার জলাবদ্ধতা নিরসনে পৌরবাসীর সহযোগিতা কামনা করলেন পৌর মেয়র নায়ার কবির 

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার জলাবদ্ধতা নিরসনে পৌরবাসীর সহযোগিতা কামনা করলেন পৌর মেয়র নায়ার কবির 

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও পৌর মেয়র বিশিষ্ট নারী নেত্রী মিসেস নায়ার কবির বলেছেন, বিভিন্ন বাসা-বাড়ি, প্রতিষ্ঠানের বর্জ্য, নতুন ভবন নির্মাণের নির্মাণ সামগ্রী ড্রেনে পড়ে পানি নিষ্কাশনের পথগুলো ভরাট হয়ে থাকে। যার ফলে ভারী বৃষ্টি হলে পানি নিষ্কাশনে সমস্যা হয়। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পৌরবাসীকে সচেতন হওয়ার আহবান জানান। তিনি বলেন, আসন্ন বর্ষা মৌসুমের পূর্বে জলাবদ্ধতা নিরসনে পৌর এলাকার সকল ড্রেনেজ ব্যবস্থাকে সচল রাখতে পৌর পরিষদসহ সকল কর্মকর্তা- কর্মচারীদের নিরলসভাবে কাজ করতে হবে। এ ব্যাপারে পৌর নাগরিকদেরকেও সহযোগিতা করতে হবে। তিনি বলেন, পৌর নাগরিকদের বাসা বাড়ীর ময়লা আবর্জনা পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে তরান্বিত করতে ড্রাম্পিং স্টেশনে নেওয়ার জন্য পরিচ্ছন্নতা কর্মীদের আরো দায়িত্বশীলভাবে কাজ করতে হবে।
সোমবার (২৪ মে) সকাল ১১টায় পৌরসভার অস্থায়ী কার্যালয় মিউনিসিপ্যাল কমিউনিটি হলে অনুষ্ঠিত পৌর পরিষদের মাসিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পৌর মেয়র আরো বলেন, পৌর নাগরিক সেবার মান নিশ্চিত করতে কর্মযজ্ঞ পৌরসভাকে ঢেলে সাজাতে সকলের সহযোগিতা প্রয়োজন। এ সময় তিনি আগামী প্রাক-বাজেট সঠিকভাবে তৈরী করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন। সভায় হেফাজতের তান্ডবে ভস্মীভূত পৌরসভার অস্থায়ী কার্যালয় স্থাপন, বঙ্গবন্ধু স্কয়ার এবং জাতির পিতার ম্যুরাল সংস্কার ও পূণনির্মাণে বরাদ্দকৃত অর্থের প্রাক্কলনও প্রকল্প কমিটির অনুমোদন করা হয়। এছাড়াও বাজেট বিষয়ে বিষদ আলোচনা এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য পৌর পরিষদকে ধন্যবাদ জানান।
পৌরসভার মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে ও পৌর সচিব মোঃ সামছুদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর হোসনে আরা বেগম, শাহানা বেগম, মিনারা বেগম, নিলুফা ইয়াছমিন, কাউন্সিলর মোঃ জামাল হোসেন, শেখ মোঃ মাহফুজ মিয়া, আক্তার হোসেন চৌধুরী, মিজানুর রহমান, মোঃ আবদুল মালেক, ওমর ফারুক জীবন, ফারুক আহমেদ, মীর মোঃ শাহীন মিয়া, মোঃ ফারুক মিয়া, মোঃ কাওসার মিয়া, মোঃ সাকিল, মোঃ আনোয়ারুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ গোলাম কাউছার, সহকারী প্রকৌশলী কাউছার আহমেদ প্রমুখ।
সভায় ১ম সভা ও বিশেষ সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন, মন্ত্রণালয় কর্তৃক প্রাপ্ত বিশেষ বরাদ্দের বিষয়ে আলোচনা, ২০২১- ২০২২ অর্থ বছরের প্রাক- বাজেট সম্পর্কে আলোচনা, মধ্যপাড়া মহেশ্বরী দিঘী, ভবদেব পুকুরের পূর্ব পাড়ের পৌরসভার মালিকানা জায়গা, পৈরতলা সোহাগ সোহাগ কাউন্টার এর সংলগ্ন খালি জায়গা এবং শেরপুর পুকুর বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত অনুমোদন করা হয়।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com