সংবাদ শিরোনাম
শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২

ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের তাণ্ডবের মূলহোতা সাজিদুর ও মোবারক উল্লাহসহ জড়িতদের গ্রেপ্তারের দাবীতে স্মারকলিপি ও প্রতিবাদ সভা  

ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের তাণ্ডবের মূলহোতা সাজিদুর ও মোবারক উল্লাহসহ জড়িতদের গ্রেপ্তারের দাবীতে স্মারকলিপি ও প্রতিবাদ সভা  

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া হেফাজতে ইসলামের তাণ্ডবের মূলহোতা জেলা হেফাজতের সভাপতি সাজিদুর রহমান ও সাধারণ সম্পাদক মুফতি মোবারক উল্লাহসহ জড়িতদের গ্রেপ্তারের দাবিতে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান ও প্রতিবাদ সভা করেছেন সর্বস্তরের ব্রাহ্মণবাড়িয়াবাসী।
বুধবার (০২ জুন) সকাল ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন এর নিকট স্মারকলিপি প্রদান করেন জেলাবাসীর পক্ষে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের ব্রাহ্মণবাড়িয়াবাসী।
হেফাজতের তাণ্ডবের বিচার দাবী করে ব্রাহ্মণবাড়িয়া জেলাবাসীর পক্ষে স্মারকলিপিতে স্বাক্ষর করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শফিউল আলম লিটন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টিজের সভাপতি আজিজুল হক,ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির সভাপতি ও মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আব্দুন নুর, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক এস আর এম ওসমান গনি সজীব, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, ভারত-বাংলাদেশ সম্প্রীতি পরিষদ।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, স্থানীয় সাংসদের রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভুইয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আব্দুন নুর, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর দেওয়া স্মারকলিপিতে বলা হয়েছে, গত স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে ২৬,২৭ ও ২৮ শে মার্চ হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মুফতি সাজিদুর রহমান ও সাধারণ সম্পাদক মুফতি মোবারক উল্লাহর নির্দেশে হেফাজতের কর্মী সমর্থকরা ব্রাহ্মণবাড়িয়ায় নারকীয় তাণ্ডব চালায়। তারা জেলা শহরের বিভিন্ন সরকারি বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করে শান্তির নগরী ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরীতে পরিণত করে। এসব ঘটনায় ৫৫ টি মামলা দায়ের করা হলেও তাণ্ডবের মূলহোতা সাজিদুর রহমান ও মোবারক উল্লাহকে এখনো পর্যন্ত গ্রেফতার করা হয়নি। এমনকি, ব্রাহ্মণবাড়িয়া -০৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বাদী হয়ে তাণ্ডবের ঘটনার মূলহোতা সাজিদুর রহমান ও মোবারক উল্লাহকে আসামী করে সদর মডেল থানায় একটি অভিযোগ জমা দিলেও রহস্যজনক কারণে এখনো অভিযোগটি নথিভুক্ত করা হয়নি। সে জন্য ব্রাহ্মণবাড়িয়াবাসী সাজিদুর রহমান ও মোবারক উল্লাহসহ জড়িতদের দ্রুত গ্রেফতার করার নির্দেশনা প্রদান করার জন্য স্মারকলিপির মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট দাবী জানান।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com