সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া কারাগারে এক যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু  ব্রাহ্মণবাড়িয়ায় এক সপ্তাহে করোনায় আক্রান্ত ১২১৮।। মৃত্যু- ৯ ও সুস্থ ১৩৪ জন  কসবায় চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামি সুমনকে গ্রেফতার  ব্রাহ্মণবাড়িয়ায় নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে আইনজীবী নিহত নবীনগরে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারি আটক  করোনার সম্মুখ যোদ্ধা ডিসি হায়াত উদ-দৌলা খাঁন ও তার পরিবারের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত  ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরে পানিতে ডুবে দুই শিশুর করুণ মৃত্যু  বিজয়নগরে নিখোঁজের ৪দিন পর শিশুর মরদেহ উদ্ধার  ব্রাহ্মণবাড়িয়ায় আজ করোনায় আক্রান্ত- ১৩৭ ও মৃত্যু -২  আজ ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত- ৮৩ ও মৃত্যু -২ 
অবশেষে ৮০ দিন পর আগামী মঙ্গলবার থেকে চালু হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন

অবশেষে ৮০ দিন পর আগামী মঙ্গলবার থেকে চালু হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

চলতি বছরের ২৬ শে মার্চ হেফাজতের নেতাকর্মী ও সমর্থকরা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে হামলা, ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে স্টেশনটিকে অচল করে দেওয়ার দুই মাস ২০ দিন পর আগামী ১৫ জুন ২০২১ ইং রোজ মঙ্গলবার থেকে চালু করা হচ্ছে।
রবিবার (১৩ জুন) বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক কার্যালয়ের ট্রাফিক ট্রান্সপোটেশান শাখার উপ-পরিচালক (অপারেশন) মোঃ রেজাউল হক স্বাক্ষরিত একপত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
মহাব্যবস্থাপক (পূর্ব) এর পত্র নং- ৫৪.০১.১৫০০.১০৮.০৪.১০১.১৯.৬১৬, তারিখ -০৮.০৬.২১ ইং তারিখে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনকে “ডি ক্লাস ” স্টেশনে রূপান্তরের মাধ্যমে চালু করা প্রসঙ্গে একটি পত্র জারি করা হয়েছে।
জারি করা পত্রে উল্লেখ করা হয়েছে, ব্রাহ্মণবাড়িয়া স্টেশনটিকে “ডি ক্লাসে” রূপান্তরের মাধ্যমে পুনরায় ট্রেনের যাত্রা বিরতির জন্য যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে আগামী মঙ্গলবার (১৫ জুন) তারিখ হতে আপাতত ৫ জোড়া মেইল এক্সপ্রেস, কমিউটার, সুরমা মেইল, ময়মনসিংহ এক্সপ্রেস, কর্ণফুলী কমিউটার ও তিতাস কমিউটার এবং আগামী ১৬ জুন থেকে এক জোড়া আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি এবং ট্রেন অপারেশনসহ স্টেশনের বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সোয়েব আহমেদ জানান, শুনেছি কার্যক্রম শুরু হবে। তবে এখনো পর্যন্ত লিখিত কোন নির্দেশনা আমরা পায়নি।
এদিকে, দীর্ঘদিন ধরে পূর্বাঞ্চলের গুরুত্বপূর্ণ এ ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনটি “বি ক্লাসের” মর্যাদায় ছিলো। তবে একটি সূত্র জানিয়েছে, ক্ষতিগ্রস্ত এ স্টেশনটি পুনঃসংস্কার কাজ শেষ হলে ডি ক্লাস থেকে ক্রমান্বয়ে স্টেশনটিকে বি ক্লাসে উন্নিত করা হবে।
উল্লেখ্য, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবে রেলওয়ে স্টেশনসহ জেলা শহর জুড়ে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মৃত্যুপরীতে পরিণত হয়। এর পরেরদিন ২৭ মার্চ থেকে স্টেশনটিতে অনির্দিষ্টকালের জন্য সকল ট্রেনের যাত্রা বিরতি বন্ধ ঘোষণা করেন রেলওয়ে কর্তৃপক্ষ।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com