সংবাদ শিরোনাম
ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া-র বোর্ড অব ট্রাস্টিজের ৩০তম সভা অনুষ্ঠিত ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া’র ব্যাচ ২১২ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত ছাত্র মৈত্রীর সচিবালয় ঘেরাও কর্মসূচীতে পুলিশী হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া যুব মৈত্রীর বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ  খুলতে শুরু করেছে নাসিরনগরে রহমত আলী হত্যা মামলার জট নাসিরনগরে চকলেট ভেবে ইঁদুরের ঔষধ খেয়ে শিশুর মৃত্যু  সরাইলে পোল্ট্রি খামারিদের নিয়ে আনোয়ার শীটের ৬০ জন প্রশিক্ষণ কর্মশালা বিজয়নগরে বিদ্যুৎস্পৃষ্টে একজন নিহত  ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় অন্ধকল্যাণ সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত।। ডিসেম্বরে সপ্তাহব্যাপী চক্ষু চিকিৎসা শিবির আনন্দের ইশকুল,নিরাপদ ইশকুল।। স্বাস্থ্যসম্মত পরিবেশে চলছে কমলগঞ্জের ১৫২টি প্রাইমারী স্কুল  বিজয়নগরে নৌ-দূর্ঘটনায় নিহত মেডিকেল শিক্ষার্থী আরিফ বিল্লাহ’র ভর্তি ফি ফেরত 
সরাইলে অবৈধ বিদ্যুৎ ব্যবহারে ৫০ লাখ টাকা জরিমানা আদায় 

সরাইলে অবৈধ বিদ্যুৎ ব্যবহারে ৫০ লাখ টাকা জরিমানা আদায় 

মোঃ শফিকুর রহমান, সরাইল প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা অবৈধ বিদ্যুৎ ব্যবহার করার অপরাধে অর্ধ কোটি টাকা জরিমানা আদায় করে সরকারি রাজস্ব হাতে জমা করেছে সরাইল উপজেলা নিবার্হী প্রকৌশলী কাযার্লয়।
অফিসের সূত্রে জানা যায়, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সুমন হোসেন সরদারের নেতৃত্বে গত দেড় বছরে অবৈধ সংযোগ থেকে প্রায় অর্ধ কোটি টাকা জরিমানা আদায় করে সরকারি রাজস্ব হাতে জমা দেওয়া হয়েছে। ২৪৯টি আবাসিক ও ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে এই জরিমানা আদায় করা হয়েছে। গত  ২২জুন২১ এক অভিযান পরিচালনা করে একটি অবৈধ সংযোগের জন্য জরিমানা করেছেন বিটঘর গ্রামের মনিরুজ্জামানের রিক্সার গেরেজ থেকে ১১৫৫২ টাকা ও বড়ই বাড়ি হোসাইনিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদ্রসা ১৫হাজার ৫৭৪ টাকা। নতুন সংযোগের জন্য প্রাক্কলন ব্যয় ১৪৯০ টাকা করা হয়। পরে মাদ্রাসার কমিটির সেক্রটারী মোঃ হাজী সুবুজ আলীর অনুরোধে কমিয়ে একশত টাকা করা হয়। মাদা্রস্ার সেক্রটারী মোঃ হাজী সুবুজ আলী ৩০জুন২১ একশত টাকা ও ২৮জুন২১ জরিমানার ১৫হাজার ৫৭৪ টাকা জনতা ব্যাংক সরাইল শাখা বিউবো হিসাব নম্বরে জমা করে।  নিধার্রিত সময়ে বিটঘর গ্রামের মনিরুজ্জামানের রিক্সার গেরেজের জরিমানার টাকা ব্যাংকে জমা না হওয়ায় খোঁজ নিয়ে জানতে পারেন এই গ্রাহক থেকে আল আমিন নিজে টাকা নিয়ে আত্নসাৎ করে ফেলে। এ বিষয়ে প্রমানিত হওয়ায় আল আমিনকে অফিসের ঢুকতে নির্ষেধ করা হয়। আল আমিন এরপর থেকে অফিস ঢুকতে পারছে না। এ সুযোগে সরাইলে বিদ্যুৎ ভবণের উপ-সহকারী প্রকৌশলী মোঃ সুমন হোসেন সরদারের বিরুদ্ধে দূনর্ীতির গুজব রটিয়ে বেড়াচ্ছেন প্রতিষ্ঠানের কথিত কর্মচারী আল আমিন। কিছুদিন ধরে যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মিডিয়ায় তার মিথ্যে বক্তব্য নিয়ে নানা রকম বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি করেছেন বলে দাবী করেছেন উপ-সহকারী প্রকৌশলী মোঃ সুমন হোসেন সরদার।  তিনি আরো বলেন, সরাইল সদর ইউনিয়নের জিলুকদাপাড়ার আল আমিনের ভাই রুহুল আমিন সরাইল পিডিবি’তে স্বেচ্চায় ইলেকট্রিশিয়ানের কাজ করত। গত ৭ বছর আগে সে একটি দূর্ঘটনায় মারা গেছে, তাই তার পরিবারে প্রতিমাসে ৪ হাজার টাকা করে সহায়তা দিয়ে যাচ্ছে সরাইল পিডিবি অফিস।  এরই সুবাদে আল আমিন অফিসে আসা যাওয়া করে স্বেচ্চায় কাজ করত।
সেক্রটারী মোঃ হাজী সুবুজ আলী বলেন বিদ্যুৎ অফিসকে না জানিয়ে বিদ্যুৎ ব্যবহার করেছিলাম ্এজন্য মাদ্রাসাকে জরিমানা করেছিল। আমি গত ৩০জুন২১ একশত টাকা ও ২৮জুন২১ জরিমানার ১৫হাজার ৫৭৪ টাকা জনতা ব্যাংক সরাইল শাখা বিউবো হিসাব নম্বরে জমা করেছি।
সরাইল উপজেলা নিবার্হী প্রকৌশলী মোঃ সামির আসাব বলেন, গত দেড় বছরে অবৈধ সংযোগ থেকে প্রায় ৫০ লক্ষ টাকা জরিমানা আদায় করে সরকারি রাজস্ব হাতে জমা দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সুমন হোসেন সরদারের নেতৃতে পানিরশ্বর ইউনিয়নের বড়ই বাড়ি হোসাইনিয়া সুন্নিয়া হাফিজিয়া মাদা্রসা অবৈধ বিদ্যু চুরি করার অপরাধে ভ্যাটসহ ১৫হাজার ৫৭৪ টাকা জরিমানা করেছিল।  মাদা্রস্ার সেক্রটারী মোঃ হাজী সুবুজ আলী অনুরোধে জরিমানা ও প্রাক্কলন ব্যয় কমিয়ে ১৪৯০ টাকা স্থলে ১০০টাকা করা হলে ৩০জুন২১ একশত টাকা ও ২৮জুন২১ জরিমানার ১৫হাজার ৫৭৪ টাকা জনতা ব্যাংক সরাইল শাখা বিউবো হিসাব নম্বরে জমা করেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com