সংবাদ শিরোনাম
পাটগ্রামে রাসেলস ভাইপার সাপ সন্দেহে মেরে ফেলা হলো দুইটি সাপকে সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি তিস্তাপাড়ের ২ হাজার পরিবার পানিবন্দি ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে বজ্রপাতে দু’জন নিহত আশুগঞ্জে মাদক সেবন নিয়ে বাক-বিতন্ডার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা পুলিশের উপর হিজড়াদের হামলা গ্রেফতার ৪ মাহিন্দ্র ট্রাক্টারের স্প্রিংয়ে গলা আটকে কৃষকের মৃত্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ মুজিব মুর‍্যালে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু

চতুর্থ বর্ষে আত্মীয়।। বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল শতধিক মানুষ

চতুর্থ বর্ষে আত্মীয়।। বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল শতধিক মানুষ

সময়নিউজবিডি রিপোর্ট
ধন মিয়ার বয়স পঁচাত্তর। ঠিকমতো হাঁটতে পারেন না। তারউপর নানা রোগে আক্রান্ত। হাসপাতাল পর্যন্ত যাওয়া তার জন্য কষ্টকর। এমন অবস্থায় দরজায় ৫ জন চিকিৎসক পাওয়া তার কাছে স্বপ্নের মতো। দুজন চিকিৎসকের পরামর্শের পাশাপাশি নিলেন প্রয়োজনীয় ঔষধও। একই অবস্থা ৭০ উর্ধ্ব মনা বেগমের। জানালেন হাসপাতালে গিয়েও প্রচন্ড ভিড়ে দু’দিন চিকিৎসা না নিয়ে ফেরত এসেছেন। তবে আজ চিকিৎসক দীর্ঘ সময় নিয়ে তার কথা শুনে চিকিৎসা দিয়েছেন।
চতুর্থ বর্ষ পদার্পন উপলক্ষে তৃতীয় দিনের আয়োজনে আজ এ্যাডভোকেট সিরাজুল হক পল্লীতে ধন মিয়া কিংবা মনা  বেগমের মতো এমন শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধের ব্যবস্থা করে গণ মানুষের সংগঠন আত্মীয়। এসময় একই সাথে রোগীদের রক্তচাপ মাপার পাশাপাশি এবং ডায়াবেটিস পরীক্ষা করা হয়।
প্রধান অতিথি হিসেবে কার্যক্রমের উদ্বোধন করে পৌর মেয়র মোঃ তাকজিল খলিফা কাজল বলেন, মানুষের দুঃসময়ে দুর্দিনে পাশে থাকে আত্মীয়। আত্মীয় যেভাবে মানুষের দরজায় সেবা পৌছে দেয় সেটা সত্যি অসাধারণ। এমন একটা সংগঠনের চতুর্থ বছরে পা রাখা আখাউড়ার সকলের জন্যই আনন্দের। তিনি তরুণ সমাজকে আত্মীয়ের পাশে থাকার আহবান জানান।
এছাড়া তিনি সিরাজুল হক পল্লীতে খেলার মাঠ, মাটি ভরাট, মসজিদ এবং মন্দির করে দেয়ার প্রতিশ্রুতি দেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার আত্মীয়ের কার্যক্রমে ভূয়সী প্রশংসা করে পাশে থাকার কথা জানান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শ্যামল ভৌমিক, পৌর কাউন্সিলর এনাম খাদেম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, বীর মুক্তিযোদ্ধা বাহার মালদার এবং বীর মুক্তিযোদ্ধা শাহ আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন আত্মীয়ের প্রধান সমন্বয়ক সমীর চক্রবর্তী।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন, ডা. শ্যামল ভৌমিক, ডা. ফারহানা নূর স্বর্ণা, ডা. ফয়জুন্নেছা আমিন রুমকি, সিরাজ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের পক্ষে ডা. মোঃ আলাউদ্দিন এবং ডা. সাবিনা ইয়াসমিন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আত্মীয়ের সমন্বয়ক শেখ দীপু, সুজন সাহা, হৃদয় দেব, এমআরআই রাকিব, ইসমাইল হোসেন, ইমদাদ কিবরিয়া, আশরাফুল ইসলাম, রাজেস দাস, কৃষ্ণ ঘোষ, দেবাশীষ ঘোষ হৃদয়, মোঃ সুয়েব, দেবালয় ঘোষ, মমতা ঘোষ, তিথী চক্রবর্তী, অনিক চক্রবর্তী, রেহানা আক্তার, শারমিন হক প্রমূখ।
চিকিৎসকদের সাথে সহযোগিতায় ছিলেন আত্মীয়ের সদস্য সুশান্ত দাস, দেবব্রত রায় এবং রমেশ বাবু। বিকেল সাড়ে তিনটা থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলে সন্ধ্যা পর্যন্ত।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com