সংবাদ শিরোনাম
অবশেষে দলীয় মনোনয়ন বাতিল হলো নাসিরনগরে সাম্প্রদায়িক হামলা মামলার চার্জশীটভুক্ত দুই আসামীর আগামী শনিবার জেলা আ’লীগের উপদেষ্টামন্ডলী ও সম্পাদকমন্ডলীর যৌথসভা রাস্তায় শ্রমিক হয়রানী ও নির্যাতন বন্ধসহ রিক্সা ও ইজিবাইকের লাইসেন্স নবায়ন দাবী বিভিন্ন শ্রমিক সংগঠনের  সরাইলে শেখ রাসেল দিবস উপলক্ষে বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু   নাসিরনগরে সাম্প্রদায়িক হামলা মামলার চার্জশীটভুক্ত দুই আসামী পেলেন চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন।। তৃণমূলে অসন্তোষ ব্রাহ্মণবাড়িয়ায় তরুণীকে অপহরণের ঘটনার মূল হোতা ঢাকায় গ্রেফতার  কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করছে ; উপসচিব নাজমা বেগম  বিজয়নগরে গৃহবধূকে হত্যার অভিযোগ।। মামলা তুলে নিতে আসামীদের হুমকি ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাফিক পুলিশকে পিটিয়েছে এক তরুণ।। তবে কেন এ হামলা জানা নেই কারো
বিজয়নগরে নৌ-দূর্ঘটনা।। ২১ মরদেহ উদ্ধার।। উদ্ধার কার্যক্রমে ফায়ার সার্ভিসের সময় ক্ষেপণে ক্ষুব্ধ স্বজনরা।। উদ্ধার অভিযান অব্যাহত।। আটক- ৩ 

বিজয়নগরে নৌ-দূর্ঘটনা।। ২১ মরদেহ উদ্ধার।। উদ্ধার কার্যক্রমে ফায়ার সার্ভিসের সময় ক্ষেপণে ক্ষুব্ধ স্বজনরা।। উদ্ধার অভিযান অব্যাহত।। আটক- ৩ 

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বালুবাহী ট্রলারের সাথে যাত্রীবাহী নৌকার সংঘর্ষে সাবেক পত্তন ইউপি চেয়ারম্যান তাজুল ইসলামের ছোট ভাই বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল ইসলাম সহ এ পর্যন্ত ২১টি মরদেহ উদ্ধার করা হয়েছে।
শুক্রবার (২৭ আগস্ট) বিকেল পৌঁণে ৬ টায় বিজয়নগর উপজেলার শেখ হাসিনা সড়ক সংলগ্ন লইছকা বিলের পাশের নদীতে এ দূর্ঘটনাটি ঘটেছে।
এদিকে নিহতদের স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে আশপাশের আকাশ বাতাস। অপেক্ষমান রয়েছেন নিখোজদের পরিবার ও আত্মীয়স্বজনরা।
দূর্ঘটনার পরপরই ইউপি ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে স্থানীয় বাসিন্দাদের ও যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা উদ্ধার কার্যক্রম শুরু করেন। দূর্ঘটনার প্রায় দেড় দুই ঘন্টা পর ঘটনাস্থলে আসেন ফায়ার সার্ভিসের সদস্যরা। কিন্তু তখনো তারা উদ্ধার তৎপরতা দেখা যায়নি। পরে রাত সাড়ে ৯ টায় ঘটনাস্থলে এসে পৌঁছেন কিশোরগঞ্জ থেকে আসা ডুবুরি দলের দুই সদস্য।
এদিকে সাড়ে ৬ ঘন্টাব্যাপী উদ্ধার অভিযানে ২১ টি মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে প্রাপ্ত বয়স্ক একজন পুরুষ সিরাজুল ইসলামের মরদেহ উদ্ধার করেন। তবে উদ্ধার হওয়া মরদেহ গুলোর মধ্যে ৩/৪জন শিশু রয়েছে। বাকী সবাই নারী।
উদ্ধার হওয়ায় মরদেহগুলো হলো- রুবিনা বেগম (৪০), স্বামী সোলেমান মিয়া, সাং – বড় পুকুরপাড়, মোসাঃ ফরিদা বেগম (৪০) স্বামী জজ মিয়া, ফরিদার মা (৬০), অঞ্জনা (৪২) স্বামী পরিমল বিশ্বাস, অজ্ঞাত এক শিশু, মুমেনা (৪৮), সাং পৌর শহরের পৈরতলা, মনজু বেগম (৪০), ফায়জা (০৭)। বাকীদের নাম পরিচয় জানা যায়নি।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করতে রাত ৮ টায় ঘটনাস্থলে আসেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসন।
জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন ২০ জনের মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ভুইয়া জানান, ঘটনার খবর পেয়ে আমাদের কর্মীরা ঘটনাস্থলে এসে ১০ টি মরদেহ উদ্ধার করেন। তিনি জানান, ব্রাহ্মণবাড়িয়া কোন ডুবুরি ইউনিট না থাকায় পার্শ্ববর্তী কিশোরগঞ্জ থেকে ডুবুরিদের আনা হচ্ছে। তারা অল্প সময়ের মধ্যে ঘটনাস্থলে চলে আসবে। তবে উদ্ধার কার্যক্রম শেষ হতে আরো কতো সময় লাগবে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ডুবুরিরা আসার পর বলতে পারবো।
পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান এ প্রতিবেদককে জানান, এ ঘটনায় বালুবাহী ট্রলারের চালকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ইতিমধ্যে পুলিশের পক্ষ থেকে আইনী প্রক্রিয়া শুরু করা হয়েছে।
জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁ দূর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে বলেন, কেন, কিভাবে এ দূর্ঘটনাটি ঘটেছে তা বের করতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমিনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com