<style>.lazy{display:none}</style> নোয়াখালি ইস্কন মন্দিরে হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় ইস্কনের মানববন্ধন স্বারকলিপি প্রদান নোয়াখালি ইস্কন মন্দিরে হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় ইস্কনের মানববন্ধন স্বারকলিপি প্রদান  – Somoy News BD/সময়নিউজবিডি টুয়েন্টিফোর
সংবাদ শিরোনাম
সরাইলে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত সরাইলে তারুণ্যের আয়োজনে ১০ টাকার ইফতার বাজার তরী বাংলাদেশ এর উদ্যোগে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালিত শতভাগ মেধা ও সচ্ছতার ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সদস্য পদে চাকুরি পেলেন ৭১ জন জাতীয় দলের সাবেক ফুটবলার সাতক্ষীরার রাজিয়ার মৃত্যু নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানের কৃতজ্ঞতা প্রকাশ সাংগঠনিক আবৃত্তি চর্চায় পদক অর্জন করায় ব্রাহ্মণবাড়িয়ায় সংবর্ধিত হলেন কবি জয়দুল হোসেন সরাইলে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ উপ-নির্বাচন।। বিল্লাল চেয়ারম্যান নির্বাচিত দেশে প্রথম ফাইবারগ্লাস টাওয়ার স্থাপন করতে যাচ্ছে ইডটকো ও হুয়াওয়ে

নোয়াখালি ইস্কন মন্দিরে হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় ইস্কনের মানববন্ধন স্বারকলিপি প্রদান 

নোয়াখালি ইস্কন মন্দিরে হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় ইস্কনের মানববন্ধন স্বারকলিপি প্রদান 

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
নোয়াখালি ইস্কন মন্দির সহ কুমিল্লা-চাঁদপুর, চট্টগ্রাম সহ বিভিন্ন জেলায় মন্দির ও দূর্গাপূজা মন্ডপ এবং সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা, হত্যা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছেন ইস্কন ব্রাহ্মণবাড়িয়া শাখার ভক্তরা।
সোমবার (১৮ অক্টোবর) দুপুরে এই মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়।
কর্মসূচীর অংশ হিসেবে সোমবার দুপুরে ইস্কন পরিচালিত ব্রাহ্মণবাড়িয়া শহরের মধ্যপাড়া রাধামাধব মন্দিরের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সনাতন কমিউনিটি ,ইস্কন ছাত্র শাখা সহ বিভিন্ন পর্যায়ের ভক্তরা অংশ গ্রহন করেন। মানববন্ধনে নোয়াখালি ইস্কন মন্দির সহ কুমিল্লা-চাঁদপুর, চট্টগ্রাম সহ বিভিন্ন জেলায় ঘটে যাওয়ার ঘটনার তীব্র নিন্দা ও হামলাকারীদের গ্রেপ্তার সহ দৃষ্টান্ত মূলক
শাস্তির দাবী জানানো হয়। পরে পাঁচ দফা দাবি সম্বলিত স্বারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হয়।
পাঁচদফা দাবীগুলো হল (১) বিশেষ দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে এসমস্ত সহিংসতার বিচার করতে হবে এবং নির্বিকার স্থানীয় প্রশাসনের গাফিলতির জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।
(২) অনতিবিলম্বে ইসকন মন্দিরে হামলা চালিয়ে ভক্তদের হত্যাকারীদের জনসম্মুখে দৃষ্টান্ত শাস্তি দিতে হবে। (৩) দেশব্যাপী সংগঠিত সহিংসতার ঘটনায় আহত সমস্ত সনাতন ধর্মালম্বীকে সরকারের পক্ষ থেকে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।(৪) ইস্কন মন্দির সহ অন্যান মন্দির ও দূর্গাপূজা মন্ডপে হামলার ঘটনায় আহত নিহতের পরিবারের ক্ষতিপূরণ এবং ক্ষতিগ্রস্থ গৃহ-প্রতিষ্ঠান ও মন্দিরগুলোর ক্ষতিপূরণ সহ পুণ:নির্মানের ব্যবস্থা করতে হবে (৫)এদেশে সুষ্টুভাবে বেচে থাকা ও নিজ নিজ ধর্মপালনের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে হবে।
এদিকে স্বারকলিপি প্রদান শেষে ইসকন জেলা শাখার সভাপতি ও মধ্যপাড়া রাধামাধব মন্দিরের অধ্যক্ষ প্রবীর দাস ব্রহ্মচারী বলেন, বাংলাদেশ সুন্দর ও একটি আর্দশের দেশ। কিন্তু আমরা দেখতে পাচ্ছি ধর্মান্ধতার কারণে বাংলাদেশে আমরা যারা সনাতন ধর্মালম্বীরা নির্যাতিত হচ্ছি তারই একটি বহি:প্রকাশ আমরা দেখতে পাই শারদীয় উৎসব আসলে এবং ধর্মীয় উস্কানী দিয়ে আমাদের বাড়ীঘর সহ পুরো গ্রাম পুড়িয়ে দেয়া হচ্ছে। সেটি কোনো ধর্মের আদর্শ হতে পারে না। আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে জানাতে চাই যারা ধর্ম চর্চা করে ধর্মীয় শিক্ষা যেন সঠিকভাবে দেয়া হয়। আমরা সকল ধর্মের মানুষ যেন সকলেই সহ অবস্থানে বসবাস করতে পারি সেই সাংবিধানিক অধিকার নিশ্চিত করার জন্যে প্রধানমন্ত্রীর কাছে দাবী জানাই। সংগঠনের উপদেষ্টা সঞ্জিব কুমার ভৌমিক জানান,“ধর্মান্ধতার কারণে একের পর এক সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে। এতে আমরা আমাদের ভাইদেরকে হারিয়েছি। এখনই তাদের রুখবার সময় এসেছে। তদের স্তব্দ করা না হলে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা ব্যহত হবে। আমরা সকল ধর্মের মানুষ যেন সকলেই সহ অবস্থানে বসবাস করতে পারি সেই সাংবিধানিক অধিকার নিশ্চিত করার জন্যে প্রধান মন্ত্রীর কাছে দাবী জানাচ্ছি।

ব্রাহ্মণবাড়িয়ায় ইস্কনের মানববন্ধন।

এসময় জেলা প্রশাসক হায়াত-উদ- দৌলা খান তাদের আশ্বস্থ করে বলেন, এদেশে আপনাদের সবার। আপনারা সংখ্যালঘু নন। এ দেশ আপনাদের। সকল ধর্মবর্ণের মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব ও কর্তব্য। আমরা রাষ্ট্রের একজন প্রতিনিধি হিসেবে এ লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করছি। আপনাদের দাবির বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌছে দেয়া হবে। আমরা যেন ধর্মের নামে অসহিষ্ণুতা হয়ে উঠি। সে বিষয়টি সকলকে নিশ্চিত করতে হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।
সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

তরী বাংলাদেশ এর উদ্যোগে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালিত

শতভাগ মেধা ও সচ্ছতার ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সদস্য পদে চাকুরি পেলেন ৭১ জন

জাতীয় দলের সাবেক ফুটবলার সাতক্ষীরার রাজিয়ার মৃত্যু

নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানের কৃতজ্ঞতা প্রকাশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


তরী বাংলাদেশ এর উদ্যোগে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালিত

শতভাগ মেধা ও সচ্ছতার ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সদস্য পদে চাকুরি পেলেন ৭১ জন

জাতীয় দলের সাবেক ফুটবলার সাতক্ষীরার রাজিয়ার মৃত্যু

নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানের কৃতজ্ঞতা প্রকাশ

সাংগঠনিক আবৃত্তি চর্চায় পদক অর্জন করায় ব্রাহ্মণবাড়িয়ায় সংবর্ধিত হলেন কবি জয়দুল হোসেন

সরাইলে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ উপ-নির্বাচন।। বিল্লাল চেয়ারম্যান নির্বাচিত

দেশে প্রথম ফাইবারগ্লাস টাওয়ার স্থাপন করতে যাচ্ছে ইডটকো ও হুয়াওয়ে

সফলতার সহিত এম.বি.বি.এস পাশ করলেন বড়পুকুর পাড় গ্রামের শিক্ষক পুত্র মুহা: ইকরাম হোসাইন রিনান

মাগুরছড়া ট্রাজেডির ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদান ও ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবীতে কমলগঞ্জে সড়ক অবরোধ করে মানববন্ধন 

উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে কসবায় বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে মাদরাসা ছাত্রী

দ্বিতীয় বারের মতো পূনরায় বিজয়নগর উপজেলা ইউসিসিএ’র চেয়ারম্যান নির্বাচিত হলেন সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পী

বিজয়নগরে দুপক্ষের সংঘর্ষে আহত-৩০।। বাড়িঘর ভাংচুর ও লুটপাট (ভিডিও সহ)

ইসহাক ভূইয়া এর মৃত্যুতে ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির শোক

বিজয়নগরে শ্রমিক লীগ নেতার উপর সন্ত্রাসী হামলা

খ্রীষ্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ ;চেয়ারম্যান নাছিমা, ভাইস চেয়ারম্যান মান্না ও সাবিত্রী রানী বিজয়ী

বিজয়নগরে শ্রমিকলীগ নেতার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় রতন চেয়ারম্যান কে প্রধান আসামি করে মামলা দায়ের



© All rights reserved © 2017 Somoynewsbd24.Com
Optimized with PageSpeed Ninja