সংবাদ শিরোনাম
মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নাই; ইউএনও ইরফান উদ্দিন আহামেদ  বিজয়নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিবাহ বন্ধ।। ৫০ হাজার টাকা জরিমানা   বিজয়নগরে সরকারি ব্যবস্থাপনায় ধান সংগ্রহ শুরু আশুগঞ্জে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক কারবারি আটক ব্রাহ্মণবাড়িয়া জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত  ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব মা দিবস উদযাপন  ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ ৩ মাদক কারবারি আটক  আগামীকাল দিনব্যাপী জেলা ও উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের জরুরী মতবিনিময় সভা বাঁচতে চান ক্যানসার আক্রান্ত ইউপি সদস্যা শেলিনা কর্মমুখী শিক্ষার মাধ্যমে দেশ এগিয়ে যাবে; বাউবি উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার
বিজয়নগরে মির্জাপুর-হরষপুর সড়ক সংস্কার কাজে অনিয়ম।। সংস্কার কাজ শেষ না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং

বিজয়নগরে মির্জাপুর-হরষপুর সড়ক সংস্কার কাজে অনিয়ম।। সংস্কার কাজ শেষ না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং

স্টাফ রিপোর্টার,সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার মির্জাপুর-হরষপুর সড়কের সংস্কার কাজের গুণগতমান ভালো না হওয়ায় সড়কের কার্পেটিং উঠে যাচ্ছে। এতে করে সড়কে চলাচলকারী যানবাহন ও যাত্রীসহ এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। দীর্ঘদিন ধরে সড়ক জুড়ে ছ খানাখন্চরম ভোগান্তির শিকার জনসাধারণ। পরে চলতি বছরের আগস্ট মাসে সড়কটির সংস্কার কাজ শুরু হয়। সংস্কার কাজে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় কাজের শুরুতেই স্থানীয় বাসিন্দারা নিম্নমানের নির্মাণসামগ্রীর ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন ও মৌখিকভাবে কর্তৃপক্ষকে অবগত করেন।
মির্জাপুর-হরষপুর সড়কের দৈর্ঘ্য প্রায় সাড়ে ৬ কিলোমিটার। সড়কটি সংস্কার কাজের জন্য টেন্ডার আহ্বান করেন কর্তৃপক্ষ। পরে ৪ কোটি ৬ লক্ষ টাকা ব্যয়ে এ সড়কের সংস্কার কাজ পান ঠিকাদারি প্রতিষ্ঠান মের্সাস রাঙ্গামাটি রিপন (জেবি)।
সড়ক সংস্কারের কাজ শুরু থেকেই স্থানীয় ও পথচারিদের মধ্যে কাজের মান ও সংস্কার কাজে ব্যবহৃত হচ্ছে নিম্নমানের সাগ্রমী তা নিয়ে অভিযোগ উঠে। বর্তমানে সড়কের কার্পেটিংয়ের কাজ প্রায় শেষের দিকে।
এদিকে কাজ শেষ হতে না হতেই পুরো সড়কের নতুন কার্পেটিংয়ের মধ্যে সৃষ্টি হয়েছে খানাখন্দ।  অধিকাংশ স্থানে নতুন কার্পেটিং উঠে যাচ্ছে।  এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও সোস্যাল মিডিয়ায় সংস্কারকৃত সড়কের ভাঙ্গন ও খানাখন্দ সৃষ্ট হওয়া ছবি ও ভিডিও ভাইরালও হয়েছে। এতে করে জনসাধারণের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
অপরদিকে চলতি ডিসেম্বর মাসের প্রথম দিকে  সড়কের সংস্কার কাজের অনিয়মের ছবি ও ভিডিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল হলে উপজেলা প্রকৌশলী বিভাগের লোকজন সরেজমিনে পরিদর্শন শেষে কাজের অনিয়মের সত্যতা পান। পরে ঠিকাদারী প্রতিষ্ঠানকে সংস্কার কাজ বন্ধ রেখে নিম্নমানের কাজের বিষয়ে জবাব চেয়ে ও টেন্ডারে উল্লেখিত মান বজায় রেখে উপজেলা প্রকৌশলীর অনুমতিক্রমে পুনরায় কাজ করার নির্দেশনা দিয়ে চিঠি দেন কর্তৃপক্ষ। পরে পুনরায় সড়কের সংস্কারের কাজ শুরু করেন ঠিকাদারী প্রতিষ্ঠান। এদিকে দ্বিতীয় পর্যায়ে সড়ক সংস্কার কাজ শুরু করেন। বর্তমানে সাড়ে ৬ কিলোমিটার সড়কের সংস্কার কাজও শেষ পর্যায়ে। এরই মধ্যে সংস্কারকৃত সড়কের কার্পেটিংয়ের আস্তর উঠে সড়কে সৃষ্টি হয়েছে ছোটবড় গর্ত। এবং পূর্বের করা সড়কের কাজে দেয়া হয়েছে জোড়াতালি।

মির্জাপুর-হরষপুর সড়কের জোড়াতালির সংস্কার কাজ।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রায় সাড়ে ৬ কিলোমিটার সড়কের মির্জাপুর এলাকায় বেশ কিছু স্থানে নতুন কার্পেটিং উঠে যাওয়া স্থানে জোড়াতালি দেয়া হয়েছে। সড়কের পাইকপাড়া, বাগদিয়া ও আমতলী এলাকায় নতুন সংস্কারে কার্পেটিংয়ে ফাটল ও আস্তর উঠে গেছে। এতে করে স্থানীয় লোকজন ও পথচারিদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।
এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্টান মের্সাস রাঙ্গামাটি রিপন (জেবি) এর সাথে যোগাযোগ করলে তারা এ প্রতিবেদককে বলেন, সড়ক সংস্কারে কিছু স্থানে সমস্যা হয়েছে। সেগুলো আমরা ঠিক করে দেব।
এ ব্যাপারে বিজয়নগর উপজেলা প্রকৌশলী মোঃ আনিছুর রহমান ভূঞা বলেন, কাজের যেখানে সমস্যা সৃষ্টি হয়েছে তা সংশোধনের জন্য ঠিকাদারকে বলা হয়েছে। আর যেখানে জোড়াতালি দেয়া হয়েছে তা আমরা মেনে নেয়নি। সড়কের কাজে সমস্যা হইছে। এ বিষষে ঠিকাদার প্রতিষ্টানকে চিঠি দেয়া হবে এবং ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, সড়কের কাজের বিষয়টি দেখে ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেওয়া হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com