সংবাদ শিরোনাম
শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন- কাঞ্চন সভাপতি ও জায়েদ খান সাধারন সম্পাদক নির্বাচিত

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন- কাঞ্চন সভাপতি ও জায়েদ খান সাধারন সম্পাদক নির্বাচিত

মতিউর মুন্না//সময়নিউজবিডি
বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন -২০২২ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন ঢাকাইয়া সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেতা ও নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ও সাধারন সম্পাদক পদে বিজয়ী হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।
ইলিয়াস কাঞ্চন – নিপুণ পরিষদ মনোনীত সভাপতি প্রার্থী ইলিয়াস কাঞ্চন ১৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। অপরদিকে মিশা সওদাগর- জায়েদ খান পরিষদ মনোনীত সাধারণ সম্পাদক প্রার্থী জায়েদ খান ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট।
সহসভাপতি হিসেবে বিজয়ী হয়েছেন মিশা সওদাগর- জায়েদ খান প্যানেল মনোনীত প্রার্থী মনোয়ারা হোসেন ডিপজল (২১৯), মাসুম পারভেজ রুবেল (১১৯)।
সহ সাধারন সম্পাদক সাইমন সাদিক (প্রাপ্ত ভোট ২১২), সাংগঠনিক সম্পাদক শাহানুর (প্রাপ্ত ভোট ১৮৪), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী (প্রাপ্ত ভোট ২০৫), দপ্তর ও প্রচার সম্পাদক আরমান (প্রাপ্ত ভোট ২৩২), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন ইমন (প্রাপ্ত ভোট ২০৩), কোষাধ্যক্ষ আজাদ খান (প্রাপ্ত ভোট ১৯৩) নির্বাচিত হয়েছেন।
অন্যদিকে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে কার্যকরী পরিষদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। কার্যকরী সদস্যরা হলেন- মৌসুমী, অঞ্জনা সুলতানা, অমিত হাসান, অরুণা বিশ্বাস, আলী রাজ, কেয়া, চুন্নু, জেসমিন, রোজিনা ও সুচরিতা।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ৪২৮ জন ভোটারের মধ্যে ৩৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ হিসেবে মোট ভোট পড়েছে ৮৫ দশমিক ২৮ শতাংশ।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের ভোট গণনা করতে দীর্ঘ সময়ক্ষেপণ নিয়ে প্রশ্ন তুলে নির্বাচনের ফলাফল বর্জন করেছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদ মনোনীত সহসভাপতি প্রার্থী ডি এ তায়েব। তিনি তার ভেরিফাইড ফেসবুক পেইজে এক স্ট্যাটাসের মাধ্যমে নির্বাচনের ফলাফল বর্জনের ঘোষণা করেন।
চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুন বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করে বলেন, উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
তবে এবারের নির্বাচনে শাকিব খান, আরিফিন শুভ, অনন্ত জলিল, পপি, মাহিয়া মাহি, পরীমণি, নুসরাত ফারিয়া ও বর্ষার মতো শীর্ষ তারকারা ভোট দেননি। তাদের কাউকে শুক্রবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আসতে দেখা যায়নি।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com