সংবাদ শিরোনাম
একুশে ফেব্রুয়ারি শুধু একটি দিন নয়, এটি একটি আবেগ, একটি অনুভূতি: ওসি আসাদুল ইসলাম গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পেলেন কবি জয়দুল হোসেন আশুগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক ইটভাটাকে দেড় লাখ টাকা জরিমানা ব্রাহ্মণবাড়িয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের ব্যাপক কর্মসৃচি গ্রহণ সাহিত্য একাডেমির ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত পদ্মা সেতু নিয়ে প্রকাশিত সাময়িকী ‘তিতাস পাড়ের পদ্য পাতায় পদ্মা সেতু’ সংকলনের মোড়ক উন্মোচন করলেন মোকতাদির চৌধুরী এমপি ব্রাহ্মণবাড়িয়ায় লাইসেন্সবিহীন এক ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা বাংলাদেশের বাজারে রিয়েলমির সি৬৭ স্মার্টফোন, চলছে ফ্ল্যাশ সেল অফার ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের উপ-নিবার্চনে মনোনয়নপত্র জমা দিলেন হেলাল উদ্দিন নবীনগরে দীঘি থেকে বিচ্ছিন্ন দুই পা উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও মহান স্বাধীনতা দিবস ২০২২ খ্রি. মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে “মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাথা, মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (০৩ মার্চ) বিকাল সাড়ে ৩টায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আয়োজনে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান প্রমুখ।
পৌর মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আঃ কুদ্দূস। পৌর কাউন্সিলরদের মধ্যে বক্তব্য রাখেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মিজানুর রহমান আনছারী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর এম এ মালেক চৌধুরী। বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু, বীর মুক্তিযোদ্ধা আখতার হোসেন সাঈদ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ্। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন পৌরসভা মসজিদের খতিব হাফেজ মুর্শেদ কামাল এবং পবিত্র গীতা পাঠ করেন পৌরসভার সহকারী কর আদায়কারী শ্রী ঝুলন চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর সচিব মোঃ সামছুদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, পৌর কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সভায় প্রধান অতিথির বক্তব্যে র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, যারা জাতীয় সঙ্গীত গাইতে এবং জাতীয় পতাকা মানতে রাজি না হয়, তাদেরকে এ দেশ ছেড়ে যাওয়া উচিত। তিনি বলেন, আজকে যেখানে “মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাথা, মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” নিয়ে আলোচনা করছি সে আমাদের দৃঢ় প্রত্যয় নেওয়া উচিত যে, বঙ্গবন্ধু আমাদেরকে যে পতাকা দিয়ে গিয়েছেন, যে সঙ্গীত দিয়ে গিয়েছেন এবং যে শে­াগান দিয়ে গিয়েছেন তাঁর মর্যাদা আমরা যে কোন মূল্যে রক্ষা করবো। তিনি বলেন, যারা স্বাধীনতা বিশ্বাস করে না, তারাই ধর্মের নামে দেশে অপরাজনীতি করছে। দেশে বিশৃঙ্খলা করছে। দেশ নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। দেশের মানুষকে সঙ্গে নিয়ে ওই অপশক্তির বিরুদ্ধে আমাদের দৃঢ় ভাবে র“খে দাঁড়াতে হবে।
আমাদের মুক্তিযোদ্ধারা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন সেই সোনার বাংলা বিনির্মাণে অনেকভাবে বাধাগ্রস্থ হয়েছে। তবে আজকে স্বাধীনতার মার্চ মাসে দাড়িয়ে আমরা বলতে পারি, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য সমগ্র জাতি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। (প্রেস বিজ্ঞপ্তি)

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com