সংবাদ শিরোনাম
শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও মহান স্বাধীনতা দিবস ২০২২ খ্রি. মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে “মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাথা, মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (০৩ মার্চ) বিকাল সাড়ে ৩টায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আয়োজনে দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান প্রমুখ।
পৌর মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আঃ কুদ্দূস। পৌর কাউন্সিলরদের মধ্যে বক্তব্য রাখেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মিজানুর রহমান আনছারী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর এম এ মালেক চৌধুরী। বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু, বীর মুক্তিযোদ্ধা আখতার হোসেন সাঈদ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ্। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন পৌরসভা মসজিদের খতিব হাফেজ মুর্শেদ কামাল এবং পবিত্র গীতা পাঠ করেন পৌরসভার সহকারী কর আদায়কারী শ্রী ঝুলন চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর সচিব মোঃ সামছুদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, পৌর কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সভায় প্রধান অতিথির বক্তব্যে র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, যারা জাতীয় সঙ্গীত গাইতে এবং জাতীয় পতাকা মানতে রাজি না হয়, তাদেরকে এ দেশ ছেড়ে যাওয়া উচিত। তিনি বলেন, আজকে যেখানে “মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাথা, মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান” নিয়ে আলোচনা করছি সে আমাদের দৃঢ় প্রত্যয় নেওয়া উচিত যে, বঙ্গবন্ধু আমাদেরকে যে পতাকা দিয়ে গিয়েছেন, যে সঙ্গীত দিয়ে গিয়েছেন এবং যে শে­াগান দিয়ে গিয়েছেন তাঁর মর্যাদা আমরা যে কোন মূল্যে রক্ষা করবো। তিনি বলেন, যারা স্বাধীনতা বিশ্বাস করে না, তারাই ধর্মের নামে দেশে অপরাজনীতি করছে। দেশে বিশৃঙ্খলা করছে। দেশ নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। দেশের মানুষকে সঙ্গে নিয়ে ওই অপশক্তির বিরুদ্ধে আমাদের দৃঢ় ভাবে র“খে দাঁড়াতে হবে।
আমাদের মুক্তিযোদ্ধারা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন সেই সোনার বাংলা বিনির্মাণে অনেকভাবে বাধাগ্রস্থ হয়েছে। তবে আজকে স্বাধীনতার মার্চ মাসে দাড়িয়ে আমরা বলতে পারি, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য সমগ্র জাতি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। (প্রেস বিজ্ঞপ্তি)

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com