সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটিকে জাতীয় পতাকা দিয়ে বরণ করেছেন “আমরা বন্ধু সংগঠন” প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় হতদরিদ্রের মাঝে কম্বল বিতরণ কমলগঞ্জে ব্যবসায়িক দ্বন্দ্বে ছুরিকাঘাতে আহত যুবকের মৃত্যু Successfuly Entrepreneur of Bangladesh Md Rijvi Ahamed ভৈরবে র‍্যাবের অভিযানে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার সরাইল আশুগঞ্জ উপ-নির্বাচনে সাত্তারকে করার ছরি মার্কায় ভোট দিয়ে বিজয়ী করুন; আহমেদ হোসেন ও মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে ইউপি সচিবের বিদায় ও বরণ ব্রাহ্মণবাড়িয়ায় নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দদের বিজয়নগর যুবলীগের অভিনন্দন ব্রাহ্মণবাড়িয়ায় মাদকাসক্ত ভাড়াটিয়ার হাতে খুন হলেন বাড়িওয়ালী

হেফাজতের নারকীয় তাণ্ডবের এক বছরেও ক্ষত কাটেনি ধ্বংসযজ্ঞের।। চার্জশীট হয়নি কোনো মামলার

হেফাজতের নারকীয় তাণ্ডবের এক বছরেও ক্ষত কাটেনি ধ্বংসযজ্ঞের।। চার্জশীট হয়নি কোনো মামলার

Advertisements

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের নারকীয় তাণ্ডবের এক বছরেও ক্ষত কাটেনি ধ্বংসযজ্ঞের। পাশাপাশি দায়েরকৃত একটি মামলারও তদন্ত কার্যক্রম শেষ করতে পারেনি তদন্ত সংশ্লিষ্টরা।
গত বছরের ২৬ শে মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন হেফাজতের কর্মী সমর্থকরা। এসময় তারা সরকারি বেসরকারি স্থাপনায় হামলা অগ্নিসংযোগ ও ব্যাপক ভাংচুর ও লুটপাট করেন।
২০২১ ইং সনের ২৬ শে মার্চ নরেন্দ্র মোদির সফর ঠেকাতে সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা করেন হেফাজতে ইসলাম। বিকেল ৩ টায় হেফাজতে ইসলামের শীর্ষ নেতা মাওলানা সাজিদুর রহমান ও মুফতি মোবারক উল্লাহর নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে বিক্ষোভ মিছিল শুরু করেন। পরে তারা আচমকা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করে ব্যাপক তাণ্ডব চালান। এদিন হেফাজতের কর্মী সমর্থকরা সরকারি বেসরকারি বিভিন্ন স্থাপনায় হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন।
এদিকে, ২৬ মার্চের ঘটনাকে কেন্দ্র করে ২৭ ও ২৮ মার্চ জেলা শহরে নারকীয় তাণ্ডব চালান। টানা ৩ দিন হেফাজতের তাণ্ডবের কারনে অচল হয়ে পড়েন পুরো ব্রাহ্মণবাড়িয়া। মৃত্যুপুরীতে পরিণত হয়ে যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর। হেফাজতের তাণ্ডব থেকে রেহাই পায়নি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, মিডিয়া কর্মী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, ফায়ার সার্ভিস, পৌর ভবন, ভূমি অফিস, হাসপাতাল, ব্যাংক, আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতাদের বাড়িঘর। টানা ৩ দিনের নারকীয় ঘটনায় ১৫ জন নিহত হন ও আহত হন শতাধিক মানুষ। ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন ভাংচুর ও অগ্নিসংযোগ করার কারনে প্রায় ৭ মাস এ স্টেশনে সকল প্রকার ট্রেনের যাত্রা বিরতি বন্ধ ছিলো।
অপরদিকে, হেফাজতের তাণ্ডবের ঘটনায় পুলিশ, সাংবাদিক ও সরকারি বেসরকারি দপ্তরের পক্ষ থেকে ৫৫ টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় অন্তত ৭ শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে দায়েরকৃত একটি মামলারও এখন পর্যন্ত তদন্ত কার্যক্রম শেষ করতে পারেনি তদন্ত সংশ্লিষ্টরা। এতে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে সাধারন মানুষের মাঝে। এ নিয়ে সচেতন নাগরিকের মধ্যে নানান প্রশ্নের সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে পৌরসভার এক কর্মকর্তা জানান, হেফাজতের তাণ্ডবের ঘটনায় এখনো ক্ষত কাটেনি পৌরসভার। জোড়াতালি দিয়ে চলছে অফিসিয়াল কার্যক্রম। পৌর ভবনে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে দৌঁড়ে আসলেও হেফাজতের কর্মী সমর্থকদের বাঁধার মুখে অফিসে তার নির্ধারিত কক্ষে যেতে না পাড়ায় অনেক গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। যার ক্ষতি এখনো কাটিয়ে উঠতে পারিনি।

ইন্ড্রাস্ট্রিয়াল স্কুল চত্বর ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা মঞ্চ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেন, মাদ্রাসা শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে স্বাধীনতা বিরোধী কুচক্রী মহল অনুপ্রবেশ করে ব্যাপক সহিংসতা চালিয়েছে। কারন মাদ্রাসা শিক্ষার্থীদের কাছে অত্যাধুনিক গানপাউডার থাকার কথা নয়। তিনি বলেন, সরকারি বেসরকারি দপ্তরের পাশাপাশি আমি বাড়িতে দুইবার হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন দুষ্কৃতকারীরা। তাদের বিচার দাবি করছি। যাতে ভবিষ্যতে ধর্মের নামে অধর্মের কাণ্ডের শিকার না হতে হয়।
ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, তাণ্ডবের ঘটনায় দায়েরকৃত মামলা গুলোর তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। অল্পসময়ের মধ্যে তদন্ত কাজ শেষ করে আদালতে চার্জশীট দেওয়া হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com
Translate »