সংবাদ শিরোনাম
কমলগঞ্জে ৮০০ শীতার্তদের শীতবস্ত্র দিলো হীড বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়ায় নিজের খুশি মতো অফিসের কাঠ গাছ কাটলেন পানি বিজ্ঞান প্রকৌশলী বাঞ্ছারামপুরে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা হাওয়া ভবনের তারেক দেশ থেকে চুরি করে হাওয়া হয়ে গেছে; আহমেদ হোসেন ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন; খোঁজ মিলছেনা সাত্তারের প্রধান প্রতিদ্বন্দ্বী আসিফের স্বদেশ-সাময়িকীর পাঠ উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত কমলগঞ্জে চলন্ত ট্রেনের নিচে ঝাপ দিয়ে তরুণীর আত্মহত্যা ভৈরবে বিপুল পরিমাণ ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার সাহিত্য মেলায় তিতাস-ই জীবন নাটক মঞ্চস্থ মাদকে আসক্ত হয়েই খালেদা জিয়ার পুত্র কোকো মারা গেছেন; আইনমন্ত্রী

র‍্যাবের অভিযানে মানব পাচার চক্রের প্রধান আসামীকে গ্রেপ্তার 

র‍্যাবের অভিযানে মানব পাচার চক্রের প্রধান আসামীকে গ্রেপ্তার 

Advertisements
স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
র‍্যাবের অভিযানে মিনহাজ উদ্দিন-(৪২) নামে মানব পাচার চক্রের মূলহোতা ও মানবপাচার বিরোধী আইনে দায়েরকৃত মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছেন।
রবিবার (২৭ মার্চ) নারায়নগঞ্জের বন্দর এলাকায় অভিযান চালিয়ে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানায় মানবপাচার বিরোধী আইনে দায়েরকৃত একটি মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত মিনহাজ উদ্দিন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বরাটিয়া গ্রামের রহিম উদ্দিনের ছেলে।
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, দীর্ঘদিন যাবৎ কিছু অসাধু দালাল সৌদি আরব ও রোমানিয়ায় উন্নত জীবনের মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতিনিয়ত অসহায় বাংলাদেশীদের কাছ থেকে বিভিন্ন মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে। যার ফলে তারা প্রতিনিয়ত বিভিন্ন ধরণের প্রতিকুল পরিস্থিতির সম্মুখীন হচ্ছে। এছাড়াও অসহায় গরীব মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে তাদের কাছ থেকে ধাপে ধাপে টাকা নিয়ে তাদেরকে নিঃস্ব করে দিচ্ছে। এসব অভিযোগের ভিত্তিতে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানায় মানবপাচার বিরোধী আইনে মামলা রুজু হয়। এঘটনার প্রেক্ষিতে র‍্যাব-১৪ প্রাথমিক পর্যায়ে উক্ত ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করার লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেন। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নারায়নগঞ্জ জেলার বন্দর থানা এলাকায় অভিযান পরিচালনা করে মানব পাচার চক্রের মূলহোতা ও প্রধান আসামি মিনহাজ উদ্দিনকে গ্রেপ্তার করেন র‍্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল।
র‍্যাব আরো জানান, গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় সে সৌদি আরব ও রোমানিয়ায় মিথ্যা চাকুরীর প্রলোভন দেখিয়ে নিরিহ মানুষদের কাছ থেকে প্রাথমিক পর্যায়ে ৩-৪ লক্ষ টাকা নেয়। পরবর্তীতে মানব পাচার চক্রের সাথে যোগসাজস করে তাদের কাছ থেকে অতিরিক্ত আরো মোটা অংকের টাকা দাবি করেন।
র‍্যাব-১৪, ভৈরব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com
Translate »