সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিবাদ সভায় ছাত্রলীগের বাঁধা দেওয়ার অভিযোগ বিজয়নগরে সালিশে প্রকাশ্যে নারীকে নির্যাতনের ভিডিও ভাইরাল।। দুই ইউপি সদস্য আটক সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কোটা আন্দোলনকারীদের বক্তব্য আদালত বিবেচনায় নেবেন; আইনমন্ত্রী আনিসুল হক চিরকুট লিখে সৌদি আরব প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা শতভাগ নাগরিককে শিক্ষার আওতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাউবি বদ্ধপরিকর – বাউবির উপাচার্য বাউবিতে অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা পাটগ্রামে রাসেলস ভাইপার সাপ সন্দেহে মেরে ফেলা হলো দুইটি সাপকে সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি

সরাইলে অতিরিক্ত লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট

সরাইলে অতিরিক্ত লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট

শফিকুর রহমান, সরাইল প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় সরকার ঘোষিত জ্বালানি সাশ্রয়ে সিডিউল মাফিক লোডশেডিং না দিয়ে উপজেলায় অতিরিক্ত লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে এবং চরম বৈষম্যের শিকার হচ্ছে বলে উপজেলাবাসী দাবি।
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোডের্র সরাইল নিবার্হী প্রকৌশলী দপ্তর প্রতিদিন ২৪ ঘণ্টার মধ্যে বিভিন্ন সময়ে ১৫ থেকে ১৬ ঘণ্টায় লোডশেডিং হচ্ছে বলে এমন অভিযোগ উঠেছে প্রতি ঘন্টায় রোডশেডিং হচ্ছে। এর মধ্যে দিনের বেলায় বিভিন্ন সময়ে ৪/৫ ঘণ্টা বিদ্যুৎ দিলেও রাতের বেলায় দেয়া হয় ৩/৪ ঘণ্টা মাত্র। যার ফলে তীব্র গরমে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। পাশাপাশি শিক্ষার্থীদের লেখা- পড়ায়ও বিঘ্নি ঘটছে। সরাইল উপজেলার ৫টি ইউনিয়নের বাকী ৪টি ইউনিয়নে আংশিক বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোডের্র আওতায় সরাই আওতায় বিদ্যুৎ সর্বরাহ রয়েছে। এসব এলাকায় অতিরিক্ত এই লোডশেডিংএ চরম ক্ষোভ প্রকাশ করছে সাধারণ মানুষ। সরকারের নির্দেশনা অনুযায়ী লোডশেডিং দেয়ার দাবীও জানান তারা। উপজেলার সরাইল ইউনিয়নের বাসিন্দা কালিকচ্ছ ইউনিয়নের বাসিন্দা মো. আবু শামীম ছানা (৪০), চুন্টা ইউনিয়নের আব্দুর রহিম, লোপাড়ার গ্রামের মোঃ নাছির উদ্দিন বলেন, জ্বালানি সাশ্রয়ে সরকারের সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। কিন্তু আমাদের সরাইলে অতিরিক্ত লোডশেডিং দেয়া হচ্ছে। এতে করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলে আমি মনে করি। সরাইল ইউনিয়ন পরিষদের সচিব রুবেল ভুইয়া জানান, সরকার ঘোষিত লোডশেডিংয়ের সময়েরও তিনগুণেরও বেশি সময় লোডশেডিং হয়ে আসছে। এতে করে নাগরিক সেবা নিতে আসা গ্রাহকগণকে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। এমনকি ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হওয়ার পর থেকে অন্য সময়ের তুলনায় সেবা প্রার্থীর সংখ্যা কয়েক গুন বেড়ে গেছে। আগে থেকে লোডশেডিংয়ের সময় না জানার ফলে সেবাপ্রার্থীদের নির্দিষ্ট সময় দিয়ে দেয়াও সম্ভব হচ্ছেনা। নিবার্হী প্রকৌশলী আব্দুর রউফ বলেন সরাইলে বিদ্যুতের চাহিদা ১৫ মেগাওয়াট বিদ্যুৎ। আমাকে দিচ্ছে ৭ মেগাওয়াট, এই বিদ্যুৎ আমি ৭টি ফিডারের মাধ্যমে ৫টি ইউনিয়ন বিদ্যুৎ সরবরাহ করতে হচ্ছে। ৩ ফিডার চালু করলে ৪ ফিডার বন্ধ রাখতে হয়। এ কারণে লোডশেডিং একটু বেশি হচ্ছে। উপজেলা ১৫ মেগওয়াট বিদ্যুৎ চাহিদার মধ্যে ০৭ মেগওয়াট বিদৃ্যৎ সরবরাহ করছে। এতে ফিডার ভিত্তিক সর্বোচ্চ ডিমান্ড এর সাথে বরাদ্দকৃৃত লোডের সংঙ্গীত রেখে লোড শেডিং দেওয়া হচ্ছে। সরাইল উপজেলাতে একারনে লোডশেডিং বেশী দেয়া হচ্ছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com