সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

ব্রাহ্মণবাড়িয়ায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্ডপ পরিদর্শনে মোকতাদির চৌধুরী এমপি

ব্রাহ্মণবাড়িয়ায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্ডপ পরিদর্শনে মোকতাদির চৌধুরী এমপি

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
রবিবার (০২ অক্টোবর) সন্ধ্যার ব্রাহ্মণবাড়িয়া পৌরএলাকার কালাশ্রীপাড়াসহ বিভিন্ন মন্দির পরিদর্শনে সনাতন সম্প্রদায়ের খোঁজ নেন এবং শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।
পরিদর্শনকালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন, জেলা আ.লীগের সহ সভাপতি মুজিবুর রহমান বাবুল, উপ প্রচার সম্পাদক স্বপন রায়, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি এমরানুল ইসলাম, সদর উপজেলা যুবলীগের সভাপতি আলী আজম প্রমূখ।
দেশে এবং প্রবাসে অবস্থানকারী সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে মোকতাদির চৌধুরী এমপি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। বাংলাদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে আমরা এক এক হয়ে পথ চলি।
এ উৎসব শুধু হিন্দু সম্প্রদায়ের জন্য নয়। এটা জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বাঙালি জাতির ঐক্য চেতনার মহা মিলনোৎসব। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে আবহমানকাল থেকে হিন্দু মুসলমানসহ সকল ধর্মের লোকেরা মিলেমিশে উৎসব পালন করে থাকেন। বিশ্বে এ এক অনন্য নজির। পরিদর্শনে শারদীয় শুভেচ্ছা বিনিময়, সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির খোঁজ খবর নিয়ে সকলকে শান্তিপূর্ণভাবে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পূজা উদযাপনের আহবান জানিয়ে পূজার নামে কেউ মাদক, জুয়া, ইভটিজিং ইত্যাদি অ-সামাজিক কাজে লিপ্ত না হয় সে বিষয়ে সকলকে সজাগ থাকার পরামর্শ দেন।
পরিদর্শন শেষে এমপি মোকতাদির চৌধুরী বলেন, সরকার দুর্গা পূজাকে শান্তিপূর্ণ করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। যে কারণে প্রতিবছরই পূজা মন্দিরের সংখ্যা বেড়েই চলছে। আমরা এই উৎসবকে সার্বজনীন হিসেবে নিয়েছি বলেই হিন্দু ধর্মাবলম্বীরা নির্বিঘ্নে উৎসবটি পালন করে।
এসময় তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন ও শান্তি কামনায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করার অনুরোধ জানান।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com